দেব নাকি জিৎ, টলিউডের আসল বস কে, দর্শকদের কাছে কে সবথেকে বেশি জনপ্রিয়

দেব নাকি জিৎ, বক্স অফিসে কার সিনেমা সব থেকে বেশি চলে, রইল তালিকা

Box Office Collection Of Best Movies Of Dev And Jeet

এই মুহূর্তে বাংলা সিনেমা (Bengali Cinema) ইন্ডাস্ট্রিতে দুই তারকা, দেব (Dev) এবং জিৎ (Jeet)। তারা ছাড়াও বাংলা সিনেমাতে আরও অনেক হিরো রয়েছেন বটে তবে দেব এবং জিৎ প্রতিবছর ধারাবাহিকভাবে নিজেদের প্রোডাকশনের তরফ থেকে ছবি মুক্তি দেন। দেব এবং জিতের ফ্যানদের মধ্যেও তাই হাড্ডাহাড্ডি লড়াই চলে সোশ্যাল মিডিয়াতে।

দেব নাকি জিৎ? টলিউডে কে সবথেকে বেশি সফল? কার যোগ্যতা সব থেকে বেশি? এসব নিয়ে দুই তারকার ফ্যানেদের মধ্যে ঝগড়া চলতেই থাকবে। তবে জানেন কি দেব এবং জিতের ছবির মধ্যে কোন ছবি সব থেকে বেশি রোজগার করে? সম্প্রতি ফেসবুকের একটি ফ্যান পেজে ফাঁস হয়েছে দেব এবং জিতের সর্বোচ্চ ইনকাম করা মুভির তালিকা এবং বক্স অফিস কালেকশন।

এই তালিকাতে দেব এবং জিতের সর্বোচ্চ আয় করা ছবির তালিকা দেওয়া রয়েছে। যেখানে দেখা যাচ্ছে জিতের সব থেকে বেশি উপার্জনকারী ছবি ছিল ‘আওয়ারা’। এই ছবিটি ৮.৫ কোটি টাকা উপার্জন করেছিল। জিতের ছবির তালিকাতে দ্বিতীয় স্থানে রয়েছে বস। বক্স অফিসে যার কালেকশন ছিল ৬.৭৫ কোটি টাকা।

দুই পৃথিবীতে দেব এবং জিৎ দুজনেই ছিলেন। এই ছবি ৬.৫ কোটি টাকা উপার্জন করেছে। বচ্চন ছবিটি ৪.৩২ কোটি টাকা উপার্জন করেছে। তবে ওয়ার্ল্ড ওয়াইড কালেকশনের হিসেবে বস টু এবং বাদশা দ্য ডন জিতের টপ ২ এবং ৩-এ থাকবে। এবার জেনে নেওয়া যাক দেবের ছবির কালেকশন কত ছিল।

দেবের চাঁদের পাহাড় ২১ কোটি টাকা উপার্জন করেছিল। এরপর অ্যামাজন অভিযান ছবিটি ৫০ কোটি টাকা উপার্জন করে। দেবের কেরিয়ার শুরুর দিকের ছবি পাগলু ১০ কোটি টাকা উপার্জন করেছিল। পরান যায় জ্বলিয়া রে ৯.৫ কোটি টাকা এনে দিয়েছিল বক্স অফিসকে।

এখানেই শেষ নয়, দেব অভিনীত রংবাজ এবং খোকা ৪২০ যথাক্রমে ৯.২৫ এবং ৯ কোটি টাকা উপার্জন করে। দেখা যাচ্ছে জিতের তুলনায় বক্স অফিস কালেকশনের নিরিখে কিন্তু দেব অনেকটাই এগিয়ে রয়েছেন। দেবের সদ্য মুক্তিপ্রাপ্ত টনিক ছবিও ছিল ব্লকবাস্টার। লকডাউনের বাজারেও দারুণ ব্যবসা করেছিল এই ছবি।