‘মিঠাই’ বাস্তবে ‘মেম বউ’য়ের কে হয়? সৌমিতৃষার সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন বিনীতা চ্যাটার্জী

Riya Chatterjee

Published on:

মিঠাই (Mithai) এবং মেম বউ (Mem Bou), বাংলা সিরিয়াল প্রেমীরা সিরিয়ালের এই দুই নায়িকার সঙ্গে বেশ পরিচিত। বেশ কয়েক বছর আগে মেম বউ নামের একটি সিরিয়ালের সম্প্রচার হত টেলিভিশনের পর্দায়। আর মিঠাই বর্তমানে জি বাংলাতে সম্প্রচারিত হয়। টিআরপির অভাবে যেখানে একের পর এক সিরিয়াল বন্ধ হয়ে যাচ্ছে সেখানে গত দু’বছর ধরে সগর্বে চলছে মিঠাই। তবে বাস্তবে মেম বউ এবং মিঠাইয়ের মধ্যে সম্পর্ক খুঁজে বের করলেন ভক্তরা।

মেম বউ বিনীতা চ্যাটার্জির (Binita Chatterjee) সঙ্গে মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডুর (Soumitrisha Kundu) মুখের বেশ মিল পাওয়া যায়। এই নিয়ে কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে তুমুল শোরগোল পড়ে গিয়েছিল। অনেকেই বলতে শুরু করেছিলেন পর্দার মেম বউ এবং মিঠাই নাকি যমজ বোন। কেউ কেউ বলেন যমজ না হলেও বাস্তবে তাদের মধ্যে নির্ঘাত কোনও সম্পর্ক রয়েছে। অবশেষে এই বিষয় নিয়ে ইউটিউব চ্যানেল টলিফোকাস কলকাতার কাছে মুখ খুলেছিলেন বিনীতা।

বিনীতা চ্যাটার্জি বলেছেন শুধু মিঠাই নয়, অনেকে তো তাকে আবার গায়িকা মোনালি ঠাকুরের সঙ্গেও গুলিয়ে ফেলতেন। মোনালি ঠাকুরের সঙ্গেও তার মুখের মিল রয়েছে। তাই কোনও অনুষ্ঠানে গেলে অনেকেই তাকে মোনালি ঠাকুর ভেবে গান গাইতে বলতেন। আবার কোথাও গেলে তাকে মিঠাই ভেবে মিঠাইয়ের মত কথা বলার আবদার করেন ভক্তরা! বাস্তবে কি সত্যিই বিনীতা সৌমিতৃষা এবং মোনালি ঠাকুরের কেউ হন?

এই প্রশ্নের উত্তর দিয়েছেন বিনীতা। বিনীতা বলেন, “আমাদের পৃথিবীতে বিজ্ঞানসম্মত কারণেই আমাদের মত একই রকম দেখতে মোট সাত জন মানুষ থাকে। তাই এরকম একইরকম দেখতে মানুষ হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। একই রকম দেখতে হলেও শুধুমাত্র তোমার ব্যক্তিত্বই তোমাকে আলাদা করবে।” অর্থাৎ বাস্তবে মোনালি ঠাকুর কিংবা সৌমিতৃষার সঙ্গে বিনীতার মুখের মিল ছাড়া কোনও সম্পর্ক নেই।

মেম বউ ধারাবাহিকের পর তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন বিনীতা। তবে এই ধারাবাহিকের পর তাকে আর সেভাবে বাংলা সিরিয়ালে অভিনয় করতে দেখা যায়নি। সিরিয়ালের পর তিনি টলিউডে পা রাখেন। এরই মধ্যে সিনেমাতেও কাজ করে ফেলেছেন বিনীতা। সদ্য তিনি একটি সিনেমার কাজ শেষ করেছেন। সেখানে তার সহ অভিনেতা হিসেবে ছিলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।

রাহুলের সঙ্গে বিনীতার সেই সিনেমার নাম ছিল ‘ক্লোন’। এখানেও একই রকম দেখতে ৭ জন মানুষের গল্প তুলে ধরা হয়েছে। সেই প্রসঙ্গেই বিনীতা বলেন তার সঙ্গে মোনালি ঠাকুর এবং সৌমিতৃষার মুখের মিল রয়েছে ঠিকই তবে তার সঙ্গে বাস্তবে তাদের কোনও সম্পর্ক নেই। তবে বিনোদন দুনিয়ার এই তিনজনের মুখের মিল দেখে তাদের একই মানুষ ভেবে বসেন অনেকেই।