বলিউডের সুপারহিট ১০ নায়িকা, বক্স অফিসে তুলেছেন ঝড়

Avatar

Published on:

বলিউডে নায়কদের (Bollywood Actor) তুলনায় কোন অংশে কম নয় নায়িকারা (Actress)। বহুকাল ধরেই বলিউডের নায়কদের জনপ্রিয়তার বিচারে টক্কর দিয়ে এসেছে নায়িকা। সেই ধারা আজও বজায় রয়েছে। আজকের প্রজন্মেও বলিউডে এমন অভিনেত্রীরা রয়েছেন যারা বক্স অফিস কালেকশনের নিরিখে টক্কর দিয়েছে বলিউডের জনপ্রিয় অভিনেতাদের। এমনি কয়েকজন তারকা অভিনেত্রীদের নাম দেওয়া হল তালিকায়।

আলিয়া ভট্ট (Alia Bhatt): বর্তমান সময় বলিউডের জনপ্রিয় হলেন আলিয়া ভট্ট। তার অভিনয়ের প্রশংসা অনেকেই করেন। কিন্তু তার কাঁধে ভর করে বলিউডের বহু ছবি বক্স অফিসেও কামাল দেখিয়েছে। যার মধ্যে অন্যতম হল রাজি ছবিটি। যার বক্স অফিস কালেকশন ছিল ১৯৭ কোটি টাকা।

ALIA BHATT 1

তাপসী পান্নু (Tapshi Pannu) : আলিয়ার মতো তাপসীর জনপ্রিয়তাও কম নয়। তার বেশ কিছু ছবিও বক্স অফিসে ব্যাপক সাফল্য এনে দিয়েছে। তবে তার সফল ছবিগুলোর মধ্যে অন্যতম হল ‘পিঙ্ক’। ২০১৬ সালে মুক্তি পাওয়া এই ছবিটির মোট বক্স অফিস কালেকশন ছিল ১৫৭ কোটি টাকা।

শ্রীদেবী (Sridevi) : বলিউডের খুব পরিচিত মুখ হল শ্রীদেবী। আশি এবং নব্বই দশকের সবচেয়ে জনপ্রিয় নায়িকা ছিলেন তিনি। বিশ শতকেও যে তার জনপ্রিয়তা কোনও অংশে কমেনি সেটা প্রমাণ হয়েছিল ‘ইংলিশ ভিংলিশ’ ছবিটি দিয়ে। এই ছবির বক্স অফিস কালেকশন ছিল ১০২ কোটি টাকা।

Unknown facts about Madhuri Dixit and Sridevi's fight within Bollywood

কঙ্গনা রানাউত(Kangana Ranaut): বলিউড নায়িকাদের সঙ্গে পাল্লা দিয়ে বক্স অফিসে সফল ছবি দিয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এমন‌‌ বহু ছবিতে অভিনয় করেছেন যেখানে তার জন্যই দর্শক হলমুখী হয়েছেন। এমন একটি ছবি হল ‘কুইন’। ২০১৩ সালে মুক্তি পাওয়া এই ছবির মোট বক্স অফিস কালেকশন ছিল ৯৭ কোটি টাকা।

বিদ্যা বালান(Vidya Balan): বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেত্রী হলেন বিদ্যা বালান। দেশে তার ভক্তের সংখ্যাও কোনও অংশে কম নয়। তার অভিনীত ‘কাহানী’ ছবিটি বক্স অফিসে ঝড় তুলেছিল। ২০১২ সালে মুক্তি পাওয়া এই ছবিটির মোট বক্স অফিস কালেকশন ছিল ৯১ কোটি টাকা।

প্রিয়াঙ্কা চোপড়া(Priyanka Chopra): বলিউড ও হলিউড দুই জায়গাতেই নিজের মজবুত জায়গা তৈরি করেছে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি বক্স অফিসে সাফল্য এনে দিয়েছেন বহুবার। তার বেশ কিছু ছবি বক্স অফিসে যথেষ্ট সফল। যার মধ্যে অন্যতম হল মেরি কম-এর বায়োপিক। এই ছবির বক্স অফিস কালেকশন ছিল প্রায় ৮৬ কোটি টাকা।

কৃতি শ্যানন(Kriti Shannon): আজকের প্রজন্মে বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে নাম রয়েছে কৃতি শ্যাননের। কেরিয়ারের শুরু থেকেই নিজের অভিনয় ক্ষমতার মাধ্যমে দর্শকদের চমক দিয়ে এসেছেন তিনি। বক্স অফিসে তারও বেশ কিছু ছবি সফল হয়েছে। যার নাম রয়েছে ‘মিমি’র। এই ছবির বক্স অফিস কালেকশন ছিল প্রায় ৭০ কোটি টাকা।

রানি মুখার্জি(Rani Mukherjee): খ্যাতি ও জনপ্রিয়তার নিরিখে সব সময় শীর্ষে থেকেছেন রানি। কেরিয়ারের শুরুতেই বহু জনপ্রিয় তারকাদের বিপরীতে অভিনয় করেছেন তিনি। তবে তিনি নিজেও বহু ছবির সাফল্যের কারণ হয় উঠতে পেরেছিলেন। তার মধ্যে অন্যতম হল ‘মর্দানি’। এই ছবির বক্স অফিস কালেকশন ছিল প্রায় ৫৭ কোটি টাকা।