উর্মি দুর্গা, রিনি মহিষাসুর, ‘এই পথ যদি না শেষ হয়’ দেখে হেসে গড়াগড়ি দর্শকরা

‘এই পথ যদি না শেষ হয়’তে হল সেরা মহালয়া, দেখে হাসি থামাতে পারছেন না দর্শকরা

বাংলা টেলিভিশনের (Bengali Telivision) ধারাবাহিকগুলোতেও (Bengali Mega Serial) এখন পুজোর আমেজ চলে এসেছে। মহালয়া উপলক্ষে জি বাংলা (Zee Bangla) এবং স্টার জলসা প্রত্যেকটি ধারাবাহিকে এনেছে নতুন কিছু ট্র্যাক। সেই ট্র্যাক অনুযায়ীই এগোচ্ছে প্রতিটি ধারাবাহিক। তবে তারই মধ্যে নজর কাড়লো জি বাংলার ‘এই পথ যদি না শেষ হয়’ (Ei Poth Jodi Na Sesh Hoi)। মহালয়া উপলক্ষে ধারাবাহিকের নিবেদন ছিল দুর্গা এবং মহিষাসুরের যুদ্ধ!

এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকটি আর পাঁচটা ধারাবাহিকের তুলনায় অনেকটাই আলাদা। অন্যান্য ধারাবাহিকের মত এখানে কুটকাচালি থাকলেও নায়িকা এবং ভিলেনের মজার মজার কান্ড দেখে দারুণ মজা পান দর্শকরা। এবারেও উর্মি এবং রিনির মধ্যে লড়াই দেখে হেসে গড়ালেন দর্শকরা।

উৎসব উপলক্ষে সরকার বাড়িতে বসেছিল মহালয়ার আসর। সেখানে উর্মি হয়েছে দুর্গা আর রিনি হয়েছে অসুর। শাড়ি গয়নার সাবেকী সাজে দুর্গার রূপে নাটকে অংশগ্রহণ করেছিল উর্মি। অন্যদিকে গোঁফ এঁকে মহিষাসুর সেজেছিল রিনি! দুজনের মধ্যে লড়াইয়ের অস্ত্রগুলোও ছিল বড় অদ্ভুত।

ঢাল হিসেবে থালা, ত্রিশূল হিসেবে লাঠি হাতে নিয়ে কচিকাঁচাদের সঙ্গে জমিয়ে মহালয়ার অসুর বধ পর্ব দেখানো হল এই পথ যদি না শেষ হয়তে। ছোট ছোট বাচ্চাদের মধ্যে কেউ হল লক্ষ্মী, কেউ সরস্বতী, কেউ গণেশ, কেউ কার্তিক, কেউ আবার সিংহ হয়েছে। তবে সবার মাঝে দর্শকদের নজর তো কেবল উর্মি এবং রিনির উপরেই আটকে গিয়েছে।

কোমর অবধি ছাড়া কোঁকড়ানো চুল, আটপৌরে করে শাড়ি, গা ভর্তি গয়না, নাকে বড় নথ নিয়ে এক হাতে থালা অন্য হাতে ঝাড়ু নিয়ে রিনির সঙ্গে যুদ্ধ করছে উর্মি! ছোটদের সঙ্গে মিলে তারাও যেন ছোট হয়ে গিয়েছিল। বেশ মজা করেই এদিন সরকার বাড়িতে মহালয়ার অনুষ্ঠান হল।

উর্মি এবং রিনি এখন সরকার বাড়িতেই থাকে। উর্মির দাদাকে বিয়ে করে সরকার বাড়িতে এসে উঠেছে রিনি। তাদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে ঠোকাঠুকি লেগেই থাকে। রিনি প্রতি মুহূর্তেই উর্মিকে বাগে ফেলার চেষ্টা করে। তবে উর্মীয় কম যায় না কিছুতে। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ছবি এবং এই এপিসোড দেখে বেশ মজা পেয়েছেন দর্শকরা। তারা জানাচ্ছেন জ্যান্ত দুর্গা মা উর্মি আর জ্যান্ত মহিষাসুর রিনিকেই সবথেকে সেরা লাগছে।