বাংলায় অবহেলা পেলেও বিশ্বমঞ্চ দিল সেরা সম্মান, বিশ্বরেকর্ড গড়ে বাংলার মুখ উজ্জ্বল করলেন অরিজিৎ

Riya Chatterjee

Published on:

গানে গানে অরিজিত সিংয়ের (Arijit Singh) খ্যাতি আজ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের এই গায়ক তার গানের মাধ্যমে জিতে নিয়েছেন দেশি-বিদেশি কোটি কোটি শ্রোতার মন। যদিও সঙ্গীতের দুনিয়ার এই তারকাকে গোটা বিশ্ব সমীহ করে চললেও খোদ বাংলাতেই অনেক কটাক্ষ সমালোচনার সম্মুখীন হতে হয়ে তাকে।

তবে বাংলার পাশাপাশি দেশের নাম প্রতিবার নানাভাবে উজ্জ্বল করে চলেছেন অরিজিৎ সিং। কিছুদিন আগেই জাতীয় মঞ্চে লতা মঙ্গেশকরের বাংলা গান গেয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে ট্রেন্ড করতে শুরু করেছিলেন অরিজিৎ। এবার আরও একটা নতুন রেকর্ড গড়ে ফেললেন তিনি। জনপ্রিয়তার নিরিখে বর্তমানে সারা বিশ্বের গায়কদের মধ্যে তিনি অগ্রগণ্য।

সম্প্রতি গ্লোবাল স্পটিফাই আর্টিস্টদের একটি তালিকা প্রকাশ করা হয়েছিল। সেখানে জনপ্রিয় কোরিয়ান ব্র্যান্ড BTS কেও পেছনে ফেলে দিয়ে অরিজিত জনপ্রিয়তার বিচারে এগিয়ে গিয়েছেন। বর্তমানে গ্লোবাল স্পটিফাই আর্টিস্টদের তালিকায় অরিজিতের ফলোয়ার্সের সংখ্যা ৬ কোটির কাছাকাছি পৌঁছে গিয়েছে। অরিজিতের ধারেকাছেও নেই বিশ্ব বিখ্যাত গায়ক এমিনেম।

গ্লোবাল স্পটিফাইয়ের তরফ থেকে যে রিপোর্ট প্রকাশ করা হয়েছে সেখান থেকে জানা গেল এই মুহূর্তে অরজিতের ফলোয়ারের সংখ্যা সেখানে ৬ কোটি ৬১ লক্ষ। ভারতের সঙ্গে সঙ্গে সারা বিশ্ব আজ অরিজিৎ সিংয়ের গান শুনছে। অরিজিৎ এই তালিকাতে ষষ্ঠ স্থান দখল করেছেন। তার আগে রয়েছেন বিশ্ব বিখ্যাত কিছু পপ তারকা‌।

অরিজিতের আগে পঞ্চম স্থানে আছেন জাস্টিন বিবার। অরিজিতের সম্পর্কে এই নতুন খবর পেয়ে দারুণ খুশি হয়েছেন তার ভক্তরা। ইদানিং তার কনসার্টের টিকিটের দাম নিয়ে নানা তরজা চলছে। এমনকি প্রশাসনের হস্তক্ষেপে কলকাতার ইকোপার্কে সদ্য তার কনসার্ট বাতিল হয়ে গিয়েছে। অরিজিৎ ভক্তরা মনে করছেন কলকাতা চলচ্চিত্র উৎসবে মুখ্যমন্ত্রীর সামনে ‘রং দে তু মোহে গেরুয়া’ গাওয়ার কারণেই প্রশাসনের নজরে পড়ে গিয়েছেন তিনি!

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে অরিজিৎ সিংয়ের কনসার্টের টিকিটের দাম নিয়েও নানাভাবে তার সমালোচনা করা হচ্ছিল। কলকাতা, পুনে থেকে গুজরাট, অরিজিৎ সিংয়ের কনসার্টের টিকিটের দাম ৭৫,০০০ থেকে লক্ষের গন্ডিও পেরিয়ে যায় কোথাও কোথাও। এসব নিয়ে বিতর্কের মাঝে অরিজিতের বিশ্ব রেকর্ড গড়ার খবর নিঃসন্দেহে নিন্দুকদের মুখ বন্ধ করে দেয়।