নিখুঁত অভিনয়ে পার্শ্বচরিত্রেও জিতে নিচ্ছেন দর্শকদের মন, রইল ‘মেয়েবেলা’র টিকলির আসল পরিচয়

Riya Chatterjee

Published on:

স্টার জলসার (Star Jalsha) ধারাবাহিক ‘মেয়েবেলা’ (Meye Bela) খুব অল্প দিনের মধ্যেই দর্শকদের জনপ্রিয়তা অর্জন করেছে। স্বীকৃতি মজুমদার এবং অর্পণ ঘোষালের জুটির সঙ্গে উপরি পাওনা হিসেবে রয়েছেন রূপা গাঙ্গুলী। এই সিরিয়ালটি প্রথম প্রথম তেমনভাবে নজর কাড়তে না পারলেও দর্শকরা কিন্তু এখন জমিয়ে উপভোগ করছেন সিরিয়ালের গল্পটিকে। তার প্রধান কারণ হল টিকলি।

এই চরিত্রে অভিনয় করছেন শ্রেয়া ভট্টাচার্য (Shreya Bhattacharya)। অথৈ ওরফে টিকলিকে নিয়ে এখন এগোচ্ছে গল্প। ছোটবেলায় তার উপর ঘটেছিল চরম নিন্দনীয় একটি ঘটনা। পিসেমশাইয়ের হাতেই শিশু নির্যাতনের শিকার হয়েছিল সে। এখানে যে গল্প তুলে ধরা হয়েছে সেটি কার্যত সমাজের একটি বাস্তব চিত্র। ছোটবেলার সেই আঘাত সামলে উঠতে পারেনি টিকলি।

SHREYA BHATTACHARYA

টিকলির পিসেমশাই একজন অতি প্রতিষ্ঠিত ব্যক্তি হলেও মানসিকভাবে তিনি বিকৃত মানসিকতাসম্পন্ন। রং খেলার অছিলায় ছোট্ট টিকলিকে নির্যাতন করেছিলেন তিনি। ২০ বছর আগের সেই ঘটনা সাত বছরের টিকলির মনের মধ্যে এমন ভাবে গেঁথে থেকে গিয়েছে যে এত বছর বাদেও রংকে ভীষণ ভয় পায় টিকলি। রং দেখলে তার ‘নোংরা’ মনে হয়।

টিকলির জীবনের সেই কালো অতীতকে তুলে ধরে মৌ। এটা আসলে ছিল তার থেরাপিরই একটি অংশ। সে টিকলিকে ভরসা যোগায় এবং তার মুখ দিয়ে সেদিনের সেই ঘটনাটা পুরোটা শোনে। অতীতে সেই কালো স্মৃতি বলতে গিয়ে টিকলির কষ্টটা, মনের মধ্যে জমে থাকা যন্ত্রণার প্রত্যেকটা শেড দারুণভাবে ফুটিয়ে তুলেছেন শ্রেয়া। যে কারণে দর্শকরা তার প্রশংসায় পঞ্চমুখ হচ্ছেন।

SHREYA BHATTACHARYA

শ্রেয়া কিন্তু আসলেই একজন বড় মাপের অভিনেত্রী। তার জন্ম কলকাতাতে এবং তিনি এখানেই বেড়ে ওঠেন। গোখলে মেমোরিয়াল গার্লস স্কুল থেকে পড়াশুনা করে কলকাতা ইউনিভার্সিটি থেকে স্নাতক পাস করেন তিনি। শ্রেয়া এরপর ওয়েব সিরিজ দিয়ে তার অভিনয়ের যাত্রা শুরু করেন। তিনি কিন্তু বাংলা ছবিতেও কাজ করেছেন। কৃশান কৃশানু, ব্যোমকেশ, গাঙ্গুলীজ ওয়েডস গুহস নামের একাধিক সিরিজে তিনি অভিনয় করেছেন।

SHREYA BHATTACHARYA

এছাড়া প্রসেনজিৎ চ্যাটার্জী, ঋত্বিক মুখার্জির সঙ্গে জ্যেষ্ঠ পুত্র ছবিতে অভিনয় করেছেন তিনি। সেই সঙ্গে সাঁঝবাতি, হোম কামিং ইত্যাদি ছবিতেও তাকে দেখা গিয়েছে। আর এখন মেয়ে বেলা সিরিয়াল দিয়ে টেলিভিশনে নতুন যাত্রা শুরু করেছেন তিনি। অতীতের কালো স্মৃতি আঁকড়ে পড়ে না থেকে পড়াশোনায় মেধাবী, চাকুরীরতা আবার নিজস্ব ব্যবসা খোলার স্বপ্ন দেখে টিকলি। শ্রেয়া তার সাবলীল অভিনয়ের মাধ্যমে চরিত্রটিকে যথার্থভাবে ফুটিয়ে তুলেছেন পর্দায়।