কোথায় হারিয়ে গেলেন ‘দামিনী’ মীনাক্ষী শেষাদ্রি, অভিনয় ছেড়ে এখন কী করছেন তিনি

২৭ বছর পর পর্দায় ফিরলেন ‘দামিনী’ মীনাক্ষী শেষাদ্রি, অভিনয় ছেড়ে তিনি এতদিন করছিলেন এই কাজ

৮০-৯০ এর দশকে বলিউডে (Bollywood) অভিনয় করতেন যে সুন্দরীরা, যাদের রূপের ছটায় বেড়েছে ইন্ডাস্ট্রির গ্ল্যামার, তাদেরই একজন ছিলেন মীনাক্ষী শেষাদ্রি (Meenakshi Seshadri)। ‘দামিনী’, ‘গঙ্গা-যমুনা’, ‘হিরো’, ‘দিলওয়ালা’, ‘শাহেনশা’, ‘ঘর হো তো এয়সা’ বহু সুপারহিট ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে দীর্ঘ ২৭ বছর ধরে আর কোনও খবরই নেই তার।

বলিউডের এই অভিনেত্রী তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন ‘দামিনী’ ছবি থেকে। ঋষি কাপুরের সঙ্গে তার জুটি রীতিমত ঝড় তুলেছিল বক্স অফিসে। আজ এত বছর পরেও মীনাক্ষীকে দামিনী হিসেবে মনে রেখেছেন দর্শকরা। শেষবার তাকে দেখা গিয়েছিল ‘ঘাতক’ ছবিতে। তবে তারপর থেকে আর কখনও পর্দার সামনে তিনি আসেননি। কেন হারিয়ে গেলেন বলিউডের এই সুন্দরী অভিনেত্রী? এখন কোথায় রয়েছেন তিনি?

দীর্ঘ ২৭ বছর পর আবার পর্দাতে কামব্যাক করলেন মীনাক্ষী। সম্প্রতি ইন্ডিয়ান আইডলের একটি পর্বে তার দেখা মিলেছে। এত বছর বাদে তাকে আবার দেখতে পেয়ে দারুণ খুশি হয়েছেন ভক্তরা। ইন্ডিয়ান আইডলের মঞ্চ থেকেই জানা গেল এতদিন অভিনেত্রী কোথায় ছিলেন। একসময় হিন্দি সিনেমায় ইন্ডাস্ট্রিতে চুটিয়ে কাজ করেছেন তিনি। তবে বিয়ের পর আজ তার সংসার হয়েছে মার্কিন মুলুকে।

১৯৯৫ সালে ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার হরিশ মাইসোরকে বিয়ে করেন মীনাক্ষি। এরপর তিনি স্বামীর সঙ্গে চলে যান মার্কিন যুক্তরাষ্ট্রে। বিয়ের পর বলিউডকে বিদায় জানিয়েছিলেন তিনি। এত বছর ধরে মন দিয়েছিলেন সংসারে। বিদেশে গিয়ে তিনি কারও স্ত্রী হয়েছেন, কারও মা। সেই সঙ্গে তিনি হয়ে উঠেছেন খুব ভাল রাঁধুনী। তার কথায়, “আমার মনে হয় দক্ষিণ ভারতীয় নিরামিষ পদ আমি ভাল রান্না করতে পারি।”

মীনাক্ষী ছিলেন এই দিন এই পর্বের বিশেষ অতিথি। এদিন প্রতিযোগীরা তার উদ্দেশ্যে তার অভিনীত সিনেমার আইকনিক গানগুলো গেয়ে তাকে সম্মান জানান। মীনাক্ষী এবং বিনোদ খান্না অভিনীত ‘জুর্ম’ ছবিটি ছিল কালজয়ী। এই ছবিতে বিনোদ খান্নার সঙ্গে তার রসায়ন ছিল নজরকাড়া। সেই ছবিরই গান ‘যব কই বাত বিগড় যায়ে’ গেয়ে শুনিয়েছিলেন বাংলার মেয়ে দেবস্মিতা।

মীনাক্ষী জানিয়েছেন এই ছবিটি কখনও তিনি তার স্বামী হরিশের সঙ্গে বসে দেখেননি। কেরিয়ারের মধ্যগগনেই বিয়ে করে সংসারী হয়ে বলিউড ছেড়েছিলেন মীনাক্ষী। এত বছর বাদে দামিনী ছবির নায়িকাকে আবার পর্দাতে দেখে চমকে গিয়েছিলেন দর্শকরা। বয়স এখন তার প্রায় ৫৮ বছর। কিন্তু এই বয়সেও তার সৌন্দর্যের তারিখ না করে পারবেন না কেউ।