কী কী চমক রয়েছে ‘জওয়ান’ ছবিতে? যে ৫ কারণে অবশ্যই দেখতে হবে ‘জওয়ান’

শাহরুখের ‘জওয়ান’ ছবিতে কী কী চমক রয়েছে? কেন সিনেমা হলে দেখতে যাবেন সিনেমাটি

Riya Chatterjee

Published on:

ছবি মুক্তির অনেক আগেই কার্যত ‘জওয়ান’ (Jawan) জ্বরে ভুগছিল গোটা দেশ। ৭ই সেপ্টেম্বর ভোর পাঁচটা থেকে দেশের বিভিন্ন প্রান্তের সিনেমা হলগুলো জেগে ওঠে। বহু জায়গাতে ফার্স্ট ডে প্রত্যেকটা শো হাউস ফুল হয়ে গিয়েছে। কিন্তু কেন? কেন শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত এই ছবিটিকে নিয়ে এত ক্রেজ বাড়ছে সাধারণের মনে? কী আছে এই বলিউড (Bollywood) ছবিতে? চোখে আঙুল দিয়ে দেখালেন ছবি সমালোচকরা।

এক কথায় বলতে গেলে দর্শক থেকে সমালোচক সকলেরই নজর কেড়েছে ‘জওয়ান’। ছবির মুক্তির আগেই মার্কেটিংয়ের বাজার থেকে ১০০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে এই ছবি। অনুমান করা হচ্ছে আগামী দিনে ১০০০ কোটি ২০০০ কোটির গণ্ডিও পেরিয়ে যাবে। ‘পাঠান’র পর নতুন ইতিহাস গড়ে নিজের রেকর্ড নিজেই ভাঙবেন কিং খান। ছবিটি কেন সিনেমা হলে দেখবেন তার জন্য পাঁচটা বিষয়ের উল্লেখ করছেন সমালোচকরা।

JAWAN

প্রথমত, এই ছবিতে শাহরুখ খানকে নানা লুকে দেখা যাবে। কোথাও তাকে একজন আর্মি অফিসারের ভূমিকাতে দেখা যাবে। কোথাও তাকে পুলিশ অফিসারের পোশাকে দেখা যাচ্ছে। কোথাও ব্যান্ডেজ বাঁধা তার সর্বাঙ্গ। আবার কোথাও তিনি টাক মাথার একজন ট্রেন হাইজ্যাকার। ছবিতে শাহরুখের মোট ১১ টি এরকম লুক রয়েছে।

দ্বিতীয়ত, দক্ষিণী সুপারস্টারদের উপস্থিতি। এটা প্রথম নয় যে দক্ষিণী সুপারস্টাররা বলিউড ছবিতে অভিনয় করছেন। ছবিতে নয়নতারা এবং বিজয় সেতুপতিরা উপস্থিত রয়েছেন। সেই সঙ্গে রয়েছেন দক্ষিণের প্রখ্যাত কমেডিয়ান যোগী বাবু। বলিউড তারকাদের পাশাপাশি দক্ষিণী সুপারস্টারদের উপস্থিতি ছবিটিকে দক্ষিণের দর্শন টানতে সাহায্য করেছে।

JAWAN

তৃতীয়ত, শাহরুখ খানের অভিনয়। শাহরুখ খান নিজেই একটি ছবিকে ব্লকবাস্টারের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট। তিনি আবারও তার প্রমাণ দিয়েছেন এই ছবিতে। সেই সঙ্গে ছবিতে ফ্ল্যাশব্যাকের দৃশ্য যেভাবে বর্তমানের সঙ্গে তাল মিলিয়ে চলেছে তা সত্যিই প্রশংসনীয়। ছবির প্রত্যেকটা দৃশ্যের এডিটিং দুর্দান্ত।

DEEPIKA PADUKONE IN JAWAN

চতুর্থত, দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তের ক্যামিও। ছবিতে দীপিকা পাড়ুকোনের ছোট্ট রোল রয়েছে। কিন্তু তার সেই চরিত্রের মধ্যে এমন টুইস্ট রয়েছে যা কেউ কল্পনা করতে পারবেন না। সেই চমক উপভোগ করতে অবশ্যই সিনেমা হলে যেতেই হবে।

আরও পড়ুন : ‘জওয়ান’ ছবির তারকারা কে কত টাকা পেলেন? শাহরুখের পারিশ্রমিক শুনলে আঁতকে উঠবেন

পঞ্চম কারণ, শাহরুখ খান যেখানে হিরো সেখানে সেতুপতি খলনায়ক। এমন কম্বিনেশন এর আগে কখনও সিনেমার পর্দায় দেখা যায়নি। আবার পরিস্থিতি চাপে শাহরুখকেও খলনায়কের অবতারে উত্তীর্ণ হতে হয়েছে। আর ইতিহাস সাক্ষী রয়েছে, ডর কিংবা বাজিগর, শাহরুখ খান যতবার ভিলেন রূপে পর্দায় এসেছেন ম্যাজিক তৈরি করেছেন।

আরও পড়ুন : শাহরুখের চেয়ে ১৯ বছরের ছোট! ‘জওয়ানে’র মা আসলে কে? রইল পরিচয়