ছবি পিছু নেন ১০০ কোটি, অথচ থাকেন এক কামরার ফ্ল্যাটে, সালমানের সম্পত্তির পরিমাণ কত?

সালমান খান কত কোটির সম্পত্তির মালিক? টাকার অংক শুনলে ঘুরে যাবে মাথা

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে বিগত ৩ দশক ধরে সুপারস্টার ইমেজ ধরে রেখেছেন সালমান খান (Salman Khan)। প্রযোজক সেলিম খানের পুত্র হিসেবে নয়, অভিনয়ের মাধ্যমে সালমান নিজের আলাদা পরিচয় গড়ে তুলেছেন। যদিও এখন তার সিনেমাগুলো বক্স অফিসে খুব একটা ভাল চলছে না। কিন্তু তাতে তার পারিশ্রমিক কমেনি।

বলিউডের যে ক’জন অভিনেতা ছবি পিছু ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেন তাদের মধ্যে সালমান একজন। শোনা যাচ্ছে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কিসি কি ভাই কিসি কি জান’ ছবির জন্য সালমান ১২৫ কোটি টাকা নিয়েছেন। অন্যদিকে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির জন্য নিয়েছেন ১৩০ কোটি টাকা। বক্স অফিসের বাজারে লাফিয়ে লাফিয়ে তার দর বাড়ছে।

SALMAN KHAN HOUSE

শুধু ছবি থেকেই নয়, বিভিন্ন বিজ্ঞাপনের মুখ হিসেবেও তিনি প্রচুর টাকা উপার্জন করেন। ১০ থেকে ১৫ টি ব্র্যান্ডের প্রচার করে বছরে কোটি টাকার উপরে উপার্জন করেন। সেই সঙ্গে নিজস্ব ব্যবসা, প্রযোজনা সংস্থা এবং পোশাকের ব্র্যান্ড ও জিমের সরঞ্জাম থেকেও পান মোটা টাকা।

এখানেই শেষ নয়, তার এক একটি টুইটার কিংবা ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের পোস্ট পিছু উপার্জন ৫০ লক্ষ টাকা। এছাড়াও জনপ্রিয় টিভি শো ‘বিগ বস’ গত ১০ বছর ধরে সঞ্চালনা করে আসছেন তিনি। শোনা যায় এই শোয়ের প্রত্যেক পর্বের জন্য তিনি ১২ থেকে ১৫ কোটি টাকা চার্জ নেন। সেই সঙ্গে দেশের কয়েকটি স্টার্ট আপ কোম্পানিতে তার বিনিয়োগ আছে।

SALMAN KHAN HOUSE

বলিউডের এহেন একজন সুপারস্টার যার বছরে উপার্জন ২০০ কোটি টাকারও বেশি তিনি নিজে থাকেন একটি এক কামরার ফ্ল্যাটে। তবে তার বাড়ি ও গাড়ির সংখ্যা কিন্তু কিছু কম নয়। মুম্বাইয়ের বান্দ্রায় তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের দাম ১১৫ কোটি টাকা। এছাড়া ৯৪ কোটি টাকা দামের তার একটি ফার্ম হাউস রয়েছে। মুম্বাই এবং দুবাইতে রয়েছে আরও বেশ কয়েকটি বাড়ি।

salman khan`s new car

আরও পড়ুন : সালমানের এই নতুন গাড়ির নাম্বার প্লেটে লুকিয়ে আছে বিশেষ এক রহস্য, জানেন সেটা কী?

বাড়ি ছাড়া অনেক দামী দামী গাড়িও রয়েছে সালমানের কাছে। তার গ্যারেজে ৪ টি সুপারবাইক আছে যেগুলোর দাম ২০ লক্ষ টাকার কাছাকাছি। সেই সঙ্গে রয়েছে ৬টি চারচাকা গাড়ি। অডি, বিএমডব্লিউ, মার্সিডিস, রেঞ্জ রোভার ভোগ, ল্যান্ড ক্রুজার ও লেক্সাস রয়েছে তার কাছে। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে বর্তমানে সালমান খানের মোট সম্পত্তির পরিমাণ ২৮৫০ কোটি টাকা।

আরও পড়ুন : সালমানের সঙ্গে ব্রেকআপ করার ফল! ঐশ্বর্যর থেকে এইভাবে বদলা নিয়েছিলেন শাহরুখ