‘‘ইচ্ছে করে সিনেমা থেকে সরিয়ে দিতেন জয়া’, অমিতাভ-পত্নীর বিরুদ্ধে বিস্ফোরক মৌসুমী চ্যাটার্জী

Riya Chatterjee

Published on:

জয়া ভাদুড়ী (Jaya Bhaduri) এবং মৌসুমী চ্যাটার্জী (Mousumi Chatterjee), দুজনেই টলিউডের (Tollywood) পাশাপাশি বলিউডেও (Bollywood) বেশ সুনাম অর্জন করেছিলেন। কেরিয়ারের শুরুর দিকে মৌসুমী চ্যাটার্জী বলিউডে গিয়ে বেশ কিছু নায়িকার থেকে প্রতারণার শিকার হয়েছিলেন। তাদের মধ্যে একজন ছিলেন রেখা, এছাড়াও জয়া ভাদুড়ীর দিকেও অভিযোগের আঙুল তুলেছিলেন তিনি।

মৌসুমী চ্যাটার্জী বলিউড এবং টলিউডের একজন দাপুটে অভিনেত্রী ছিলেন। তবে একটা সময় পর তিনি অবশ্য নিজেকে অভিনয় জগত থেকে সরিয়ে নিয়ে গিয়েছিলেন। পুরোপুরি মনোনিবেশ করেছিলেন তার সংসারের দিকে। কিন্তু ইন্ডাস্ট্রি কখনও মৌসুমী চ্যাটার্জীকে ভোলেনি। চিরকালই খোলামেলা স্বভাবের এই অভিনেত্রী। কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে তা কখনও চেপে রাখেননি মনে।

MOUSUMI CHATTERJEE

মৌসুমী চ্যাটার্জী হলেন প্রখ্যাত গায়ক হেমন্ত চ্যাটার্জীর পুত্রবধূ। অভিনয়ের পাশাপাশি মৌসুমী বরাবর তার পরিবারকে ভীষণ গুরুত্ব দিতেন। তিনি তার ব্যক্তিগত জীবনে কখনও কাজের প্রভাব পড়তে দেননি। আবার কাজের বাইরে অন্যের সঙ্গে অহেতুক সদ্ভাব বজায় রেখেও চলতেন না। তার এই স্বভাবের জন্য তার হাত থেকে একাধিক ছবি বেরিয়ে গিয়েছিল।

‘কোশিশ’ নামের একটি ছবিতে সঞ্জীব কুমারের বিপরীতে মৌসুমীর অভিনয় করার কথা ছিল। এই ছবিটি এক মুক এবং বধির দম্পতিকে নিয়ে বানানো হয়েছিল। পরবর্তী দিনে এই ছবি জাতীয় পুরস্কার পেয়েছিল। মৌসুমী ছবির শুটিং শুরুও করে দিয়েছিলেন। কিন্তু মাঝপথেই তাকে ছবি ছেড়ে দিতে হয় জয়া ভাদুড়ির জন্য।

JAYA BACHCHAN

মৌসুমীর অভিযোগ তিনি নাকি ম্যানিপুলেশনের শিকার হয়েছিলেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, “যে সময় কোশিশ ছবির শুটিং চলছিল সেই সময় নিত্যদিন জয়ার ম্যানেজার শুটিং সেটে ঘুরঘুর করত। তারপর হঠাৎ করেই আমাকে বলা হয়, একটু রাত করে শুটিংয়ে আসতে হবে। আমি সাফ জানিয়ে দিই বাড়িতে আমার ছোট সন্তান আছে। তাই আমি রাত করে আসতে পারবো না।”

KOSHISH

ওই সময় মৌসুমীকে বলা হয় এই ছবির জন্য বহু অভিনেত্রী লাইনে দাঁড়িয়ে আছেন। তখন মৌসুমীও তাদের বলে দেন তাহলে তাদের মধ্য থেকেই কাউকে বেছে নেওয়া হোক। এরপর মৌসুমী ছবি থেকে বেরিয়ে যান। তারপর তার জায়গায় নেওয়া হয় জয়াকে। এর জন্য তিনি জয়াকেই দায়ী করেন।