আরেকটি ‘মন্নত’ কেনা হয়ে যাবে! ‘পাঠান’ থেকে শাহরুখ কত কোটি টাকা নিলেন জানেন?

Riya Chatterjee

Published on:

২০২৩ সালটা বলতে গেলে বলিউডের (Bollywood) বক্স অফিসে কেবল সালমান খান এবং শাহরুখ খানের রাজত্বই চলবে। বছরের শুরুটা করেছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। তার ‘পাঠান’ (Pathaan) ছবিটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই ১০০০ কোটি টাকার ব্যবসা করেছে বিশ্বব্যাপী। এটা তো শুধুমাত্র হল কালেকশন। তার উপর আবার ওটিটিতে চড়া দামে বিকিয়েছে পাঠান।

অ্যামাজন প্রাইম শাহরুখের ‘পাঠান’কে ১০০ কোটি টাকা দিয়ে কিনেছে। তবে সালমানের আসন্ন ছবি ‘টাইগার ৩’ কিন্তু আগেই কিনে নিয়েছে এই সংস্থাটি। মুক্তির আগেই ২০০ কোটি টাকায় ওটিটিতে বিক্রি হয়েছে সালমানের ছবিটি। যদিও অগ্রিম বুকিং এর ক্ষেত্রে কিন্তু পাঠানের থেকে বেশ পিছিয়ে আছে টাইগার।

pathaan

এক্ষেত্রে চিত্র সমালোচকরা অনুমান করছেন সম্ভবত শাহরুখের হাজার কোটির রেকর্ড টপকে যেতে পারবেন না সালমান খান। তাই এই ছবি থেকে তিনি কত কোটি টাকা ঘরে তুলতে পারবেন সেই নিয়ে এখন জোর জল্পনা চলছে। সেই প্রসঙ্গেই উঠে আসছে শাহরুখ পাঠান থেকে কত কোটি টাকা ঘরে তুললেন। এতদিনে স্পষ্ট হল সেই চিত্রটা।

জানা গিয়েছে শাহরুখ খান মোট ২০০ কোটি টাকা উপার্জন করেছেন ‘পাঠান’ ছবিটি থেকে। অর্থাৎ তার বাড়ি ‘মন্নতে’র যে দাম, সেই দামের সমান পারিশ্রমিক তিনি পেয়েছেন এই ছবিটি থেকে। অতএব রাজপ্রাসাদের মত শাহরুখ খানের বাড়ির মতই আরেকটি বাড়ি তিনি কিনে ফেলতে পারবেন বলে দাবি করছেন ভক্তরা।

PATHAAN

উল্লেখ্য, ‘পাঠান’ মুক্তি পাওয়ার আগে বয়কট গ্যাং বেশ সক্রিয় হয়ে উঠেছিল শাহরুখকে কোণঠাসা করার জন্য। ওই সময় নিন্দুকরা বলিউড বাদশার দিকে সরাসরি কটাক্ষ ছুঁড়েছিলেন এই বলে যে পাঠান ফ্লপ হলে তো শাহরুখকে তার মন্নত বেচতে হবে। তাদের সমুচিত জবাব দিয়ে দিল এই রিপোর্ট।

PATHAAN

২০২৩ সালটা শাহরুখের জন্য বেশ সৌভাগ্য বয়ে নিয়ে এসেছে। এখন সালমানের কপালে কি আছে সেটাই দেখার। টাইগার মুক্তি পাওয়ার আগে অবশ্য ঈদে মুক্তি পেতে চলেছে সালমান খানের নতুন ছবি ‘কিসি কি ভাই কিসি কি জান’। সালমানের ভক্তরা এখন এই ছবির ব্যবসার দিকে নজর রাখছেন।