গোপন সহবাস থেকে অবৈধ সন্তান, নিজের সন্তানকে পিতৃপরিচয় দেননি আমির খান

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) অভিনেতা আমির খানের (Aamir Khan) ব্যক্তিগত জীবন নিয়ে রয়েছে অনেক বিতর্ক। পরপর ২ বার বিয়ে ভেঙেছে তার। প্রথম স্ত্রী রিনা দত্তের সঙ্গে বৈবাহিক সম্পর্কে থাকতে থাকতেই তিনি তার সহকর্মী কিরণ রাওয়ের প্রেমে পড়েন। এরপর রিনাকে ডিভোর্স দিয়ে তিনি বিয়ে করেন কিরণকে। সেই বিয়ে টিকেছিল ১২ বছর। কিন্তু ১২ বছর পর ফের আমিরের দ্বিতীয় সংসার ভাঙ্গে।

আমির খানের দ্বিতীয় সংসার ভাঙার নেপথ্যে তার নতুন প্রেমকে দায়ী করে থাকেন বলিউডের একাংশ। যদিও আমির নিজেকে সিঙ্গেল বলেই দাবি করছেন এখন। কিন্তু ফাতিমা সানা শেখের সঙ্গে তার প্রেমের গুঞ্জনে বলিউডের অন্দরে কান পাতা দায়। এই মুহূর্তে আইনত আমির খানের তিন সন্তান, ইরা খান, জুনায়েদ খান এবং আজাদ রাও খান। যাদের পিতৃপরিচয় দিয়েছেন আমির।

AAMIR KHAN`S SON JAAN

তবে জানেন কি এই তিন সন্তানের বাইরে আমিরের আরও একজন সন্তান রয়েছেন? তিনি নাকি আমির খানের অবৈধ সন্তান। তার জন্মের আগেই কার্যত বাবা হিসেবে সমস্ত দায়িত্ব ঝেড়ে ফেলেছিলেন অভিনেতা। ব্রিটিশ সাংবাদিক জেসিকা হাইনসের সঙ্গে একসময় প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আমির খান। এই সন্তান তাদেরই সম্পর্কের পরিণতি বলে জানা যায়।

বহু বছর আগে একবার ভারতবর্ষে এসেছিলেন জেসিকা। তখন তার সঙ্গে আমির খানের সম্পর্ক তৈরি হয়। প্রথমে বন্ধুত্ব, তারপর প্রেম হয় দুজনের মধ্যে। এরপর তারা দীর্ঘদিন লিভ ইনৈ ছিলেন বলে জানা যায়। এই সময় অন্তঃসত্ত্বা হয়ে পড়েন জেসিকা। তখন আমির খানের বয়স বেশি ছিল না। তাই সন্তানের দায়িত্ব নিতে চাননি তিনি।

AAMIR KHAN`S SON JAAN

আমির খান সরাসরি জেসিকার কাছে চরম প্রস্তাব রাখেন। তিনি তাকে বলেন সম্পর্কে থাকতে হলে সন্তান নষ্ট করে ফেলতে হবে জেসিকাকে। তবে জেসিকা এই কাজে রাজি ছিলেন না। আমিরের সঙ্গে সম্পর্ক বজায় রাখার তুলনায় তিনি তার সন্তানকে বাঁচাতে চেয়েছিলেন। তাই তিনি প্রেমিকের সঙ্গে সম্পর্ক নষ্ট করে পুত্র সন্তানের জন্ম দেন।

AAMIR KHAN`S SON JAAN

আমির এবং জেসিকার সেই সন্তানের নাম জান। এখন সে অনেক বড় হয়ে গিয়েছে। জেসিকা অভিযোগ করেন প্রেগনেন্সির সময়ও তার খোঁজ নেননি আমির। তিনি জানকে তার সন্তান হিসেবে বরাবর অস্বীকার করেছেন। ২০১৫ সালে ছেলেকে নিয়ে মুখ খোলেন জেসিকা। তিনি জানান তার ছেলে মডেলিংকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। আমির জানকে নিজের ছেলে বলে স্বীকৃতি না দিলেও তার মুখের গড়ন ও হাসির সঙ্গে আমিরের অনেক মিল আছে বলে দাবি করেন ভক্তরা।