ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে শুরু করেছিলেন কেরিয়ার, আজ বলিউডের সেলিব্রিটি এই ৫ তারকা

Bollywood Celebs Who Were Background Dancers Earlier : অনেক পরিশ্রমের পর আজ খ্যাতির শীর্ষে পৌঁছতে পেরেছেন বলিউডের (Bollywood) বহু প্রতিভাবান তারকা। কিন্তু কেরিয়ারের শুরুতে তাদের জীবন এমন ছিল না। অনেক বাধা পেরিয়ে নিজের স্বপ্ন পূরণ করেছেন তারা। তাদের মধ্যে অনেকেই কেরিয়ারের শুরুতে ছিলেন ব্যাকগ্ৰাউন্ড ডান্সার (Background Dancer)। এমন কয়েকজন জনপ্রিয় বলিউড অভিনেতা-অভিনেত্রীর (Actor-Actress) নাম দেওয়া হল এই তালিকায় যারা এক সময় ব্যাকগ্ৰাউন্ড ডান্সার ছিলেন।

মৌনি রায় (Mouni Roy): বাঙালি অভিনেত্রী মৌনি রায় বর্তমান সময় বলিউডে খুব জনপ্রিয় অভিনেত্রী। সকলে জানেন তিনি ছোটপর্দায় কাজ করেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন। কিন্তু তার আগেও তিনি ছিলেন ব্যাকগ্ৰাউন্ড ডান্সার। ২০০৪ সালে মুক্তি পাওয়া অভিষেক বচ্চনের ‘রান’ ছবিতে তাকে দেখা গিয়েছিল ব্যাকগ্ৰাউন্ড ডান্সার হিসেবে নাচতে।

Mouni Roy as Background Dancer

শাহিদ কাপুর (Shahid Kapoor): বহু বছর ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন অভিনেতা শাহিদ কাপুর। বর্তমান সময় তিনি নিজেও বলিউডের জনপ্রিয় তারকাদের মধ্যে অন্যতম। কিন্তু অভিনয় করার সুযোগ পাওয়ার আগে তিনি একজন ব্যাকগ্ৰান্ড ডান্সার হিসেবে কাজ করেছেন। ঐশ্বর্য রাই বচ্চনের ‘তাল’ ছবির ‘কহিন আগ লাগে’ গানে ব্যাকগ্ৰাউন্ড ডান্সার হিসেবে তাকে দেখা গিয়েছিল।

shahid kapoor background dancer

আরশাদ ওয়ারসি (Arshad Warsi): দীর্ঘ ২৭ বছর ধরে বলিউডে কাজ করে যাচ্ছেন অভিনেতা আরশাদ ওয়ারসি। নিজের কেরিয়ারে এখনও পর্যন্ত বহু ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছেন আরশাদ। তবে কেরিয়ারের শুরুতে তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন ব্যাকগ্ৰাউন্ড ডান্সার হিসেবে কাজ করেছেন। ১৯৮৯ সালে আরশাদকে জিতেন্দ্রের সাথে একটি ছবির‌গানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসাবে দেখা গিয়েছিল।

Arshad Warsi Bckground Dancer

ডেইজি শাহ (Daisy Shah): ডেইজি শাহ বলিউডে ডেবিউ করেছিলেন সলমন খানের বিপরীতে। তবে বর্তমান সময় তিনি দক্ষিণী ছবির পরিচিত মুখ। বহু জনপ্রিয় দক্ষিণী ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। তবে অভিনেত্রী হিসেবে পরিচয় তৈরি করার আগে তিনি ব্যাকগ্ৰাউন্ড ডান্সার হিসেবে কাজ করেছেন।

Daisy Shah Background Dancer

সানায়া ইরানি (Sanaya Irani): টেলিভিশনের দুনিয়াতে নিজের ছাপ রাখলেও সিনেমার জগতে সফল হতে পারেননি অভিনেত্রী সানায়া ইরানি। তবে অভিনেত্রী হিসেবে নিজের কেরিয়ার শুরু করার আগে বহু বছর ব্যাকগ্ৰাউন্ড ডান্সার হিসেবে কাজ করেছেন তিনি। ‘ফানা’ ছবির ‘দেশ রঙ্গিলা’ গানে কাজলের সাথে ব্যাকগ্রাউন্ডে নাচতে দেখা গিয়েছিল তাকে।