রাজ কাপুর এবং নার্গিসের অবৈধ সন্তান ডিম্পল কাপাডিয়া?

Riya Chatterjee

Updated on:

ষাটের দশকে বলিউড ইন্ডাস্ট্রির হিট জুটি ছিল নার্গিস এবং রাজ কাপুরের জুটি। একসঙ্গে অসংখ্য সুপারহিট ছবিতে অভিনয় করেন তারা। পর্দার পাশাপাশি অফস্ক্রিনেও তাদের রসায়ন জমে উঠেছিল। শোনা যায় শুটিং সেট থেকেই নাকি তাদের প্রেমের সূত্রপাত হয়। রাজ কাপুরের প্রেমে পাগল ছিলেন নার্গিস। কিন্তু রাজ কাপুর ছিলেন বিবাহিত। বিবাহিত হওয়া সত্ত্বেও রাজ কাপুরের সঙ্গে একাধিক নায়িকার নাম জড়িয়েছিল পরবর্তী দিনে। তাদের মধ্যে নার্গিস ছিলেন অন্যতম। তাদের পরবর্তী প্রজন্মের অভিনেত্রী ছিলেন ডিম্পল কাপাডিয়া।

ঋষি কাপুরের সঙ্গে ‘ববি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে নিজের খাতা খোলেন তিনি। ডিম্পল বলিউডে আসার পর থেকেই খবর রটে যায় তিনি নাকি রাজ কাপুর এবং নার্গিসের সন্তান। এই কথা ঠিক যে একসময় রাজ কাপুরকে বিয়ে করার জন্য পাগল হয়ে উঠেছিলেন নার্গিস। তাদের মধ্যে সম্পর্কের খবর বলিউডে ছিল ওপেন সিক্রেট। কিন্তু বিবাহিত রাজ কাপুর কখনও তার স্ত্রীকে ছেড়ে নার্গিসকে গ্রহণ করতে পারেননি। এরপর সুনীল দত্তকে বিয়ে করে নেন নার্গিস।

RAJ KAPOOR AND NARGIS

ডিম্পল রাজ কাপুর এবং নার্গিসের অবৈধ সন্তান, বলিউডে যখন এই খবর রটতে শুরু করে তখন এই বিষয়ে মুখ খোলেন ডিম্পল এবং নার্গিস দুজনেই। আসলে ডিম্পলের অভিনয় কৌশল এবং তার চেহারা দেখে একদল মানুষ নার্গিসের সঙ্গে তার মিল খুঁজে পেয়েছিলেন। আর তাতেই এই গুজব ইন্ধন পায়। যদিও এই গুজব সম্পূর্ণ উড়িয়ে দেন ডিম্পল। ডিম্পল বলেছিলেন তিনি বলিউডে আসার পর এটাই ছিল তাকে নিয়ে তার শোনা সব থেকে বাজে গুজব। সঞ্জয় দত্তের সৎ বোন হিসেবে তিনি নিজেকে কল্পনাও করতে পারেন না।

DIMPLE KAPADIA

অন্যদিকে আবার নার্গিসকে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিরক্তি প্রকাশ করে প্রতিক্রিয়া দেন তিনি। তিনি বলেন কবে, কেন এবং কোথা থেকে এই ধারণা এসেছে তা তার জানা নেই। যারা এই বাজে কথা ছড়িয়েছেন তাদের মন খুবই নোংরা। নার্গিস আরও বলেন এই গুজবে তার পরিবারের উপর বিশেষ কোনও প্রভাব না পড়লেও ছেলে সঞ্জয় দত্ত অবশ্য বেশ বিরক্ত হয়েছিলেন। কিন্তু এমন গুজব সম্পর্কে তিনি গুরুত্ব দিতে নারাজ। তাই এই বিষয়ে আর বিশেষ কিছু বলতে চাননি তিনি।