কোথায় হারিয়ে গেলেন ঋষি কাপুরের ‘হেনা’ ছবির নায়িকা? তাকে এখন কেমন দেখতে হয়েছে দেখুন

Avatar

Published on:

বলিউডে কেরিয়ার বানাতে এসে শুধু মাত্র‌ একটি ভুলের জন্য বদলে গিয়েছে অনেকের জীবন। হারিয়েছেন কাজের সুযোগও। বলিউডে এমন বহু অভিনেত্রী এসেছেন যাদের জীবনে এমন ঘটনা ঘটেছে এবং সেই জন্য তারা সরে আসেন অভিনয় জগত থেকে।

এমন পরিস্থিতির শিকার হয়েছিলেন বলিউডের আরও এক অভিনেত্রী। ইনি হলেন অশ্বিনী ভাভে (Ashwini Bhave)। তাকে বড় পর্দায় প্রথমবার দেখা গিয়েছিল ঋষি কাপুরের বিপরীতে ‘হানিমুন’ ছবিতে। তারপর ঋষি কাপুরের বিপরীতে আরও একটি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

Ashwini Bhave

ছবির নাম ছিল ‘হেনা’। এই ছবিতে তিনি খুব ছোট একটি চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। তার আগে বলিউডের বহু অভিনেত্রীকে এই চরিত্রে অভিনয় করার কথা বলা হয়েছিল কিন্তু কেউ করতে চাননি। শেষ পর্যন্ত তিনি রাজি হয়েছিলেন এই চরিত্রে অভিনয় করার জন্য।

এই ছবির শ্যুটিং চলাকালীন রাজ কাপুর মারা গিয়েছিলেন। তাই ছবির শ্যুটিং শেষ করার দায়িত্ব পরেছিল ঋষি, রণধীর এবং রাজীব কাপুরের উপর। শোনা গিয়েছে, অশ্বিনীর ভালো বন্ধু ছিলেন ঋষি কাপুরের। তাই ঋষির অনুরোধেই এই ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

Ashwini Bhave

১৯৯৩ সালে অক্ষয় কুমারের বিপরীতে দেখা গিয়েছিল অশ্বিনীকে। ছবির নাম ছিল ‘সৈনিক’। গুঞ্জন শোনা গিয়েছিল এই ছবিতে অভিনয় করার সময় অক্ষয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ছিলেন তিনি। যদিও এই বিষয়ে নিয়ে কখনও মুখ খোলেননি তারা দুজন।

Ashwini Bhave

কিন্তু ‘বন্ধন’ ছবিতে অভিনয় করার সিদ্ধান্ত নিয়েই বড় ভুল করেছিলেন অশ্বিনী। প্রায় পাঁচ বছর ধরে চলেছিল এই ছবির শ্যুটিং যে কারণে অনেকগুলি ছবিতে অভিনয় করার সুযোগ হাতছাড়া করতে হয়েছিল তাকে। ছবির শ্যুটিংয়ের মাঝে বিয়েও করেছিলেন তিনি। কিন্তু ছবিটি বক্স অফিসে সফল হয়নি। এই ছবির পর তাকে আর বলিউডের কোনও ছবিতে দেখা যায়নি। আমেরিকায় চলে গিয়েছিলেন স্বামীর সঙ্গে। যদিও পরে দেশে ফিরে কিছু ছবির প্রযোজনা করেছিলেন, কিন্তু একটি ছবিও বক্স অফিসে সফল হয়নি। এভাবেই অভিনয় জীবন শেষ হয় যায় অশ্বিনীর।