হারিয়েছে দৃষ্টিশক্তি, কিডনিও বিকল, বিরল রোগে ভুগছেন বাহুবলির ‘বল্লালদেব’

Riya Chatterjee

Updated on:

‘বাহুবলি’ (Bahubali) ছবিটি শুধু নায়ক প্রভাসের জীবন বদলে দিয়েছে তাই নয়, এই ছবির প্রত্যেকটি চরিত্রের অভিনেতাও পেয়েছেন সমান জনপ্রিয়তা। এদের মধ্যে একজন হলেন রানা দগ্গুবাতি (Rana Daggubati)। যাকে সবাই ‘বল্লালদেব’ নামে চেনেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার প্রথম ওয়েব সিরিজ ‘রানা নাইডু’ (Rana Naidu)। এই সিরিজের জন্য তিনি অনেক প্রশংসা পাচ্ছেন এখন।

তবে জানেন কি ব্যক্তিগত জীবনে এখন কত কঠিন সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে রানাকে? কঠিন শারীরিক প্রতিকূলতার সঙ্গে অবিরাম লড়াই চালিয়ে কাজ করে যাচ্ছেন রানা। ডান চোখে তিনি একেবারেই দেখতে পান না। তার কর্নিয়া নষ্ট হয়ে গিয়েছে। এমনকি কিডনিও বিকল। এমন পরিস্থিতিতেও তিনি কাজ চালিয়ে যাচ্ছেন। একটি সাক্ষাৎকারে এমন বিস্ফোরক সত্যি সামনে আনলেন রানা।

RANA DAGGUBATI

অভিনেতা তার দর্শক এবং অনুরাগীদের অবাক করে দিয়ে জানিয়েছেন, “ডান চোখে আমি দেখতেই পাই না। তাই অন্যভাবে পরিস্থিতি সামলেছি।” তিনি বলেছেন দীর্ঘদিন ধরে শারীরিক প্রতিকূলতার বিরুদ্ধে তিনি লড়াই চালিয়ে যাচ্ছেন। দৃষ্টিশক্তি ফেরাতে সম্প্রতি তার কর্নিয়া প্রতিস্থাপন হয়েছে। আবার কিডনিও প্রতিস্থাপন করতে হয়েছে তাকে।

তবে জীবনে এত বার বাধার মুখে পড়েও তিনি কখনও ভেঙে পড়েননি। উপরন্তু প্রতিবার অস্ত্রপচারের পর নতুন জীবনশক্তি সঞ্চয় করে তিনি জীবনের পথে এগিয়ে চলেছেন। তার সম্পর্কে এই অজানা তথ্যগুলো অনুপ্রেরণার মত কাজ করছে অনেকের কাছে। তাদের জন্য রানা বলেছেন শারীরিক সমস্যায় ভেঙ্গে পড়েন বহু মানুষ। বিপর্যস্ত হয়ে পড়েন। কিন্তু এটা থেকে গেলে ভার হয়ে চেপে বসবে।

RANA DAGGUBATI

অভিনেতার কথায় তার কর্নিয়া ও কিডনি প্রতিস্থাপন হয়েছে। বলতে গেলে তিনি জীবনের প্রান্তে দাঁড়িয়ে রয়েছেন এখন। তিনি যেমন এত কিছু সঙ্গে লড়াই করেও টিকে রয়েছেন বাকিদেরও তেমনটাই থাকতে হবে। তিনি তার সাক্ষাৎকারে বলেছেন সর্বভারতীয় দর্শকদের জন্য ভাল ছবি তৈরি করতে চান তিনি। অভিনয়ের পাশাপাশি প্রযোজনার কথাও তাই ভাবছেন রানা।

RANA DAGGUBATI 1

রান্না স্বপ্ন দেখতেন বলিউড তারকাদের মত দক্ষিণ তারকাদের নাম কবে দেশবাসীর মুখে মুখে ঘুরবে। তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। ইতিমধ্যেই দু-দুটি অস্কার ভারতে এনে দিয়েছে দক্ষিণেরই দুটি ছবি, ‘আর আর আর’ এবং ‘দ্য এলিফ্যান্ট হুইসপারার্স’।