কাপুর পরিবারে ফের বিয়ের সানাই, ৮০ পেরিয়ে নতুন দাম্পত্য শুরু করলেন করিনা-করিশ্মার বাবা রণধীর কাপুর

সত্যি প্রেমের কোনও বয়স হয় না, সব বয়সেই হতে পারে প্রেমে। বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের (Actor-Actress) মধ্যে প্রায় প্রেমে পরা বা সম্পর্ক ভেঙে যাওয়া নিয়েও নানা খবর শুনতে পাওয়া যায়। তবে বৃদ্ধ বয়সে আবার প্রেমে পরার ঘটনা খুব কম ঘটেছে। কিন্তু এমন ঘটনা বলিউডেও ঘটেছে।

অন্য কোথাও নয়, কাপুর পরিবারে (Kapoor Family)। প্রেমিক-প্রেমিকার নাম রণধীর কাপুর (Randhir Kapoor) এবং ববিতা কাপুর (Babita Kapoor )। ১৯৭১ সালের ৬ নভেম্বর বিয়ে হয়েছিল রণধীর-ববিতার। তবে নিজের ছবির নায়িকা হিসেবে বেছে নিলেও বাড়ির বৌ হিসাবে ববিতাকে মেনে নিতে পারেননি রাজ কাপুর। তাই জন্য বিয়ের পর ববিতাকে অভিনয় ছেড়ে দেওয়ার শর্ত দিয়েছিলেন তিনি।

RANDHIR AND BABITA

রণধীরের জন্য অভিনয় ছাড়তেও রাজি হয়েছিলেন ববিতা। কিন্তু করিনার জন্মের পর থেকেই তাদের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়। সেই সময় রণধীরের ফিল্মি কেরিয়ারও প্রায় শেষ হয়ে গিয়েছিল। তাই ৮০’র দশকে বাবা-মায়ের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন রণধীর। শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও সম্পর্ক টিকিয়ে রাখতে পারেননি তারা।

আলাদা থাকার সময় দুই মেয়ে করিনা ও করিশ্মাকে অভিনেত্রী হওয়ার জন্য তৈরি করছিলেন ববিতা। তাও আবার কাপুর পরিবারের অমতে। কিন্তু রণধীর ও ববিতা আলাদা থাকলেও তারা কখনও ডিভোর্স নেননি। বরং এক সঙ্গে না থাকলেও সব সময় দুই মেয়ে ও স্ত্রীর পাশে থেকেছেন রণধীর।

RANDHIR AND BABITA

একটি সাক্ষাৎকারে রণধীর জানিয়েছিলেন, “ডিভোর্স কেন নেব? আমার বা ববিতার, কারওরই দ্বিতীয় বার বিয়ে করার ইচ্ছে ছিল না। ও যখন জানতে পারল যে আমি খারাপ মানুষ, যে রাত করে বাড়ি ফেরে, প্রচুর মদ্যপান করে, তখন বেরিয়ে যায়। কিন্তু আমাদের মেয়েদের কী সুন্দর করে মানুষ করেছে ববিতা! বাবা হিসেবে আমার আর কী চাই?”

RANDHIR AND BABITA

কিন্তু দীর্ঘ ৩৫ বছর আলাদা থাকার পর এবার পরিবারের কথা ভেবেই বিগত সাত মাস ধরে একসঙ্গে থাকতে শুরু করেছেন রণধীর ও ববিতা। জানা গিয়েছে শেষ বয়সে নিজের মেয়েদের কথা শুনেই এক সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তারা দুজন।