শুধু বাংলা নয়, বিদেশিদেরও মন জয় করছে ‘সিধাই’, বিদেশেও রমরমিয়ে চলছে মিঠাই

Riya Chatterjee

Published on:

জি বাংলার (Zee Bangla) মিঠাই (Mithai) সিরিয়ালের জনপ্রিয়তা এখন হালফিলে সম্প্রচারিত অন্যান্য সিরিয়ালের তুলনায় অনেক বেশি। দিন প্রতিদিন মিঠাই সিরিয়ালের জনপ্রিয়তা এত বেড়েছে যে চ্যানেল এই সিরিয়ালটিকে বন্ধ করতে পারছে না। মিঠাইয়ের জনপ্রিয়তা শুধু বাংলার মধ্যে সীমাবদ্ধ নেই, বিদেশেও ছড়িয়েছে।

মিঠাইয়ের গল্প এতটাই সুন্দর যে এর আগে বাংলার বাইরে গোটা দেশে ছড়িয়ে পড়েছে ধারাবাহিকটি। হিন্দি, তেলেগু, তামিল, ওড়িশার কোথাও ডাবিং কোথাও আবার রিমেক হচ্ছে মিঠাইয়ের। মিঠাইয়ের মুকুটে সম্প্রতি নতুন একটি পালক জুড়ে গেল। সিরিয়ালটি বর্তমানে আফ্রিকাতেও সম্প্রচারিত হচ্ছে।

mithai

আসলে দেশ, কাল, স্থান, পাত্রের ভেদাভেদ ভুলে প্রায় সব দেশের দর্শকরা দেশি-বিদেশি কনটেন্ট দেখতে পছন্দ করেন। আফ্রিকাতেও বাংলা সিরিয়ালের জনপ্রিয়তা এই ভাবেই বেড়েছে। আফ্রিকান ভাষায় সেখানে সম্প্রচারিত হচ্ছে মিঠাই। সেই দেশের মানুষ মিঠাই দেখে তো রীতিমত উচ্ছ্বসিত।

দেশের মাটিতে ব্যাপক সাফল্য লাভের পর মিঠাই এখন বিদেশেও রমরমিয়ে চলছে। সম্প্রতি এক মিঠাই ভক্ত সোশ্যাল মিডিয়াতে এই সুখবর শেয়ার করেছিলেন। এই খবরটা নিঃসন্দেহে মিঠাই ভক্তদের জন্য অনেক বড় একটা সুখবর। গর্বে তাদের বুক ভরে যাচ্ছে। সেখানে দারুণ ফেমাস হয়ে উঠেছে সিধাই জুটি।

mithai

একসময় টানা ৫৪ বার বেঙ্গল টপার হয়েছিল মিঠাই। বাংলাতে তার সেই গৌরবের দিন অনেকটাই ফিকে হয়ে এসেছে বটে কিন্তু মিঠাই ধীরে ধীরে আবার ঘুরে দাঁড়িয়েছে। মাঝে সেরা দশের মধ্যেও জায়গা করতে পারছিল না সিরিয়ালটি। কিন্তু এখন আবার মিঠাইয়ের টিআরপি বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে সিরিয়ালটির প্রতি দর্শকদের ভালবাসা।

mithai

দু’বছর পরেও এত সাফল্য হালফিলের কোনও সিরিয়ালের ক্ষেত্রে দেখা যাচ্ছে না। বেশিরভাগ সিরিয়াল যেখানে মাত্র কয়েক মাসের মাথায় শেষ হয়ে যাচ্ছে সেখানে মিঠাই শুধু তার গল্প এবং সিধাই জুটির উপর ভর দিয়ে তরতর করে এগিয়ে যাচ্ছে। মিঠাইয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত ভক্তরা।