সিনেমা হলে লাইন দিয়ে দাঁড়ানোর দিন শেষ, এবার মোবাইলেই দেখুন পাঠান

চার চারটি বছর ভক্তদের অপেক্ষা করিয়ে অবশেষে আবার বড় পর্দায় ফিরে এসেছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। তার ফল অবশ্যই হাতেনাতেই পেয়েছেন তিনি। শাহরুখের কামব্যাক ছবি পাঠানকে নিয়ে গোটা দেশ এমনকি বিদেশও তোলপাড়। ভারতের বিভিন্ন আঞ্চলিক ভাষায় তো বটেই, সেই সঙ্গে মালয়েশিয়া, জাপান থেকে শুরু করে দুবাই, সংযুক্ত আরব আমিরশাহীতেও পাঠান (Pathaan) ঝড় চলছে এখন।

শাহরুখ খান, জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোনকে নিয়ে এই ছবি প্রত্যেকদিন একটা করে নতুন রেকর্ড গড়ছে। ৮ দিনে ৭০০ কোটি টাকা উপার্জন করে ফেলেছে এই ছবি। অনুমান করা হচ্ছে ছবিটি শীঘ্রই হাজার কোটির গণ্ডি ছুঁয়ে ফেলবে। এটা শুধু এতদিন ছিল সিনেমা হল থেকে ছবির বক্স অফিস কালেকশন। তবে এবার ওটিটির দর্শকদের জন্য এল সুখবর। কারণ পাঠান এখন দেখা যাবে অনলাইনেও।

pathaan 1

করোনা অতিমারির পর থেকেই কার্যত গোটা পৃথিবীর পাশাপাশি ভারতবর্ষেও ওটিটি প্লাটফর্মের বাড়-বাড়ন্ত হয়েছে। আসলে বহু মানুষ এখন সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার পাশাপাশি বাড়িতে বসে ওটিটিতে দেশি-বিদেশি নানা ছবি এবং ওয়েব সিরিজের মজা নিচ্ছেন। খুব শীঘ্রই সেই তালিকার অন্তর্ভুক্ত হতে চলেছে পাঠান। শোনা যাচ্ছে এবার নাকি ওটিটিতে মুক্তি পেতে চলেছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিটি।

পাঠান ছবিটি নিয়ে দর্শকদের মনে এতটাই উৎসাহ রয়েছে যে ইতিমধ্যেই বহু দর্শক বহুবার গিয়ে ছবিটি দেখে এসেছেন সিনেমা হলে। এবার তাদের ঘরে বসে ছবিটি দেখার সুযোগ করে দিতে চলেছে ওটিটি মাধ্যম। বিশিষ্ট সংবাদ সুত্রে মিলেছে এই খবর। যতদূর জানা যাচ্ছে, খুব শীঘ্রই পাঠান অনলাইনে এবার মুক্তি পাবে। যদিও তার দিনক্ষণ জানানো হয়নি এখনও।

shah rukh and salman

তবে শোনা যাচ্ছে যশরাজ ফিল্মস নাকি অ্যামাজন প্রাইমের কাছে পাঠান এর সত্ত্ব বিক্রি করেছে এবং এই ছবি বিক্রি করে ১০০ কোটি টাকা পেয়েছে আদিত্য চোপড়ার প্রযোজনা সংস্থাটি। যদিও পাঠান কবে থেকে অ্যামাজন প্রাইমে সম্প্রচারিত হবে সেটা এখনও জানানো হয়নি। এখন শুধুই চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা হওয়া বাকি।

pathaan

পাঠান ছবিটিকে ফ্লপ করানোর জন্য সব রকমের প্রচেষ্টা চালিয়েছিলেন একদল মানুষ। অবশ্য ছবির নেগেটিভ প্রচার করিয়েও ফল কিছুই হয়নি। বরং উল্টে নেগেটিভ প্রচার করে সাধারণের মনে ছবিটিকে নিয়ে কৌতুহল আরও বাড়িয়ে দিয়েছে বয়কট গ্যাং, এমনটাই মনে করছেন চিত্র বিশেষজ্ঞরা। শাহরুখের এই ছবিটি এরই মধ্যে বাহুবলী থেকে কেজিএফের সাফল্যের গণ্ডি টপকে গিয়েছে।