নায়িকা থেকে সোজা পার্শ্বচরিত্র! ১৪ বছরের অভিনয় জীবন নিয়ে মুখ খুললেন ‘মিঠাই’য়ের নিপা

Riya Chatterjee

Published on:

দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে প্রায় ১৪ টা বছর কাটিয়ে ফেললেন ‘মিঠাই’ (Mithai) ধারাবাহিকের নিপা ওরফে ঐন্দ্রিলা সাহা (Aindrila Saha)। জি বাংলার পর্দাতে খুব ছোট বয়সে পা রেখেছিলেন তিনি। অভিনয়ের পাশাপাশি নাচেও পারদর্শী ঐন্দ্রিলা। প্রথমবার মায়ের ইচ্ছায় একজন নৃত্যশিল্পী হিসেবেই ক্যামেরার সামনে আসতে চেয়েছিলেন তিনি। কিন্তু তার জন্য ইন্ডাস্ট্রি আলাদাই কিছু ভেবেছে বরাবর।

জি বাংলার ‘ডান্স বাংলা ডান্স’-এ অডিশন দিতে এসেছিলেন তিনি। ইচ্ছে ছিল নাচের প্রতিযোগী হয়ে মঞ্চে প্রবেশ করবেন। কিন্তু তার স্মার্টনেস দেখে শোয়ের নির্মাতারা এতটাই মুগ্ধ হয়ে যান যে তাকে সরাসরি সঞ্চালক হিসেবে কাস্ট করে ফেলা হয়। জি বাংলার পর্দায় ক্ষুদে সঞ্চালিকা হিসেবেই শুরু হয়েছিল তার যাত্রা। তারপর থেকে দেখতে দেখতে কেটে গিয়েছে ১৪ টা বছর।

১৪ বছরের অভিনয়ে জীবনে কিছু সিরিয়ালে প্রধান ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। তার মধ্যে অন্যতম ছিল ‘খনা’। কিন্তু ইদানিং বেশিরভাগ সিরিয়ালে কেবল পার্শ্ব চরিত্রেই দেখা মিলছে ঐন্দ্রিলার। তবে সাইড রোলে অভিনয় করলেও কিন্তু ঐন্দ্রিলার দারুণ জনপ্রিয়তা রয়েছে দর্শকমহলে। কিন্তু প্রধান ভূমিকায় অভিনয় করতে না পারার আফসোস কি হয় অভিনেত্রীর?

সম্প্রতি এই বিষয় নিয়ে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলেছিলেন ঐন্দ্রিলা। ঐন্দ্রিলা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমি অভিনয় করতে ভালবাসি। লিড না সাইড এসব নিয়ে ভাবি না। তাছাড়া লিড চরিত্র করলেই যে জনপ্রিয়তা পাওয়া যাবে তেমন নয়। ভাল অভিনয় করতে পারলেই দর্শক পছন্দ করবেন। আর সাইড চরিত্র মানে যে চরিত্রের গুরুত্ব নেই, এমন তো নয়। সেখানেও অভিনয় দেখানোর সুযোগ আছে। সেই সঙ্গে নিজের সব প্রয়োজনীয় জিনিসগুলো করতে পারি।”

উল্লেখ্য, ‘মিঠাই’ ধারাবাহিকের দৌলতে ঐন্দ্রিলা অনেক জনপ্রিয়তা পেয়েছেন। এই সিরিয়ালের প্রত্যেকটি চরিত্রকেই ভালবেসে আপন করে নিয়েছেন দর্শকরা। এই ধারাবাহিকে মিঠাই এবং রুদ্র জুটিটাকেও ভীষণ পছন্দ করেন তারা। তবে ইদানিং অবশ্য এই জুটিতে ভাঙন ধরেছে। রুদ্র ওরফে ফাহিম এখন অন্য সিরিয়ালে অভিনয় করছেন।

অন্যদিকে ঐন্দ্রিলাও এখন অভিনয়ের পাশাপাশি তার নতুন একটি শখ পূরণ করছেন। সম্প্রতি ঐন্দ্রিলা তার একটি নিজস্ব ইউটিউব চ্যানেল খুলেছেন। মিঠাইয়ের সেট থেকেই তিনি তার প্রথম ইউটিউব ভ্লগ ভিডিও বানান। সেটা ইউটিউবে পোস্ট করেছিলেন অভিনেত্রী। মিঠাইয়ের সেটে সহ অভিনেত্রীদের সঙ্গে তার কেমন খুনসুটি চলে, কীভাবে তারা একসঙ্গে মজা করে লাঞ্চ করেন এবং ঐন্দ্রিলা জীবনে নানা খুঁটিনাটি আপডেট পেতে এই ইউটিউব চ্যানেল ফলো করছেন অনেকেই।