তেল না দিলে টলিউডে কাজ জোটে না! ইন্ডাস্ট্রির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অরুণিমা ঘোষের

Riya Chatterjee

Published on:

সিরিয়ালের নিয়মিত দর্শকরা যারা ১০-১২ বছর ধরে ক্রমাগত সিরিয়াল দেখে আসছেন তারা অরুণিমা ঘোষকে (Arunima Ghosh) নিশ্চয়ই চিনবেন। একসময় বাংলা সিরিয়ালগুলোতে (Bengali Mega Serial) দাপিয়ে অভিনয় করতেন তিনি। তার সময়ে তিনি ছিলেন বাংলা সিরিয়ালের সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী। এক আকাশের নিচে, একদিন প্রতিদিনের বেশ কিছু সুপারহিট সিরিয়ালে তিনি অভিনয় করেছেন। তারপর বাংলা সিরিয়াল ছেড়ে টলিউডে প্রবেশ করেন তিনি।

দীর্ঘ বেশ কয়েক বছর অরুণিমাকে আর ছোট পর্দায় সিরিয়ালে অভিনয় করতে দেখা যাচ্ছে না। করোনার সময় দু বছর পর্যন্ত তিনি তো বাড়িতেই বসেছিলেন। ইন্ডাস্ট্রিতে এখন খুব বেছে বেছে কাজ করেন অরুণিমা। সিরিয়ালের বদলে ওয়েব সিরিজ এবং সিনেমাতে অভিনয় করছেন তিনি। আসলে ইন্ডাস্ট্রির প্রতি তার একটা চাপা অভিমান রয়েছে। সেই সম্পর্কে সম্প্রতি আনন্দবাজারের কাছে মুখ খুলেছিলেন অভিনেত্রী।

দু’বছর ব্রেক নেওয়ার পর নতুন বছরের নতুনভাবে পর্দায় ফিরতে চলেছেন অরুণিমা। মুক্তি পেতে চলেছে তার অভিনীত দু-দুটি ছবি মায়াকুমারী ও কীর্তন। হাতে রয়েছে আরও বেশ কিছু কাজ। একটি হিন্দি ওয়েব সিরিজের কাজের সুযোগ এসেছিল তার কাছে। কিন্তু বাবা রাজি না হওয়াতে তাকে ফিরিয়ে দিতে হয় এই প্রস্তাব। ‘লেডি চ্যাটার্জি’তে অভিনয় করার পর আরও দুটি গোয়েন্দা চরিত্রের প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু টাইপ কাস্ট হয়ে যাওয়ার ভয়ে তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

সামনে একটি ওয়েব সিরিজের কাজ শুরু হতে চলেছে অরুণিমাকে নিয়ে। এখানে অবশ্য পজিটিভ চরিত্রের জন্য প্রথমে তিনি প্রস্তাব পেয়েছিলেন। তবে স্ক্রিপ্ট শোনার পর অভিনেত্রী নেগেটিভ চরিত্রটাকে বেছে নিয়েছেন। কিন্তু অভিনেত্রীকে আবারও ছোটপর্দায় দেখতে চান ভক্তরা। সেই প্রসঙ্গে অরুণিমা জানিয়েছেন তার কাছে বাংলা সিরিয়ালে অভিনয় করার প্রস্তাব এখনও আসে। এমনকি তিনিও আবার সিরিয়ালে ফিরতে চান।

অরুণিমা জানিয়েছেন কিছুদিন আগেই তার কাছে একটা সিরিয়ালের প্রস্তাব এসেছিল। তিনি সেই সিরিয়ালটিতে অভিনয় করার জন্য রাজি হয়ে গিয়েছিলেন। পাকা কথা হয়ে যাওয়ার পরেও প্রজেক্টটা বন্ধ হয়ে যায়। তাই তাকে পিছিয়ে আসতে হয়। অভিনেত্রী জানিয়েছেন ভবিষ্যতে ভাল প্রস্তাব পেলে তিনি অবশ্যই ছোট পর্দায় ফিরে আসবেন।

বাংলা সিরিয়ালে অভিনয় করার জন্য অনেকটা সময় দিতে হয়। একটা সময় ছিল যখন সিরিয়ালে অভিনয় করার জন্য একের পর এক ছবির প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল অভিনেত্রীকে। অভিনেত্রী অবশ্য জানিয়েছেন কাজ পাওয়ার জন্য তিনি কখনও কাউকে তেল দিতে পারবেন না। তিনি কোনও ‘গোষ্ঠী’ বা ‘পি আর’ এর মধ্যে থাকার পক্ষপাতী নন। কোনও পার্টিতেও যান না। অরুণিমা মনে করেন ভাল কাজ করলে নিশ্চয়ই ভাল সুযোগ তার হাতে আসবে।