হাতে নেই কাজ, জলের দরে ফ্ল্যাট বেচলেন সোনম কাপুর, টাকার অঙ্ক চমকে দিচ্ছে

বলিউড (Bollywood) অভিনেত্রী সোনম কাপুর (Sonam Kapoor) দীর্ঘ বেশ কয়েক বছর ধরে পর্দাতে মুখ দেখাননি আর। নেপোটিজম বিতর্কের পর থেকেই কার্যত বলিউডের কোনও ছবিতে দেখা যাচ্ছে না অনিল কাপুরের কন্যাকে। লকডাউনের সময়কালেই বিয়ে করে নেন সোনম। সদ্য তার কোলজুড়ে এসেছে একরত্তি সন্তান বায়ু। এই মুহূর্তে টাকার প্রয়োজনে শেষমেষ নিজের ফ্ল্যাটটাই বেচে দিলেন সোনম কাপুর। এমনই একটি খবর সম্প্রতি উঠে এসেছে সংবাদ মাধ্যমের পাতায়।

বলিউড অভিনেতাদের উপার্জনের উৎস কেবল বলিউড নয়, ছবি ছাড়াও একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত থাকেন তারা। এদের মধ্যে অনেকেরই রয়েছে রিয়েল এস্টেটের ব্যবসা। অর্জুন কাপুর, মালাইকা অরোরা, করিনা কাপুর, সাইফ আলী খান থেকে অক্ষয় কুমারদের রিয়েল এস্টেটের ব্যবসা রয়েছে যেখান থেকে তারা প্রচুর অর্থ উপার্জন করেন। অভিনয় কেরিয়ারের ইতি টেনে সোনমও বর্তমানে সেই ব্যবসাতেই নাম লিখিয়েছেন।

সোনম কাপুর সম্প্রতি তার বিকেসির ফ্ল্যাটটি বিক্রি করে দিয়েছেন। মুম্বাইয়ের এই বিলাসবহুল ফ্ল্যাটটিকে ৩২.৫ কোটি টাকায় বিক্রি করেছেন সোনম। মুম্বাইয়ের একেবারে কেন্দ্রস্থলে অবস্থিত সোনম কাপুরের এই ফ্ল্যাটটি ছিল তার প্রধান সম্পত্তি। ২০১৫ সালের জুন মাসে তিনি এই বাড়িটি কিনেছিলেন। সেই সময় ৩১.৪৮ কোটি টাকা দিয়ে এই সুন্দর বাসভবন কিনেছিলেন সোনম।

কেনা-বেচার মূল্য হিসেব করলে দেখা যাবে নামমাত্র মুনাফা রেখেই সুন্দর এই বাড়িটি গত সপ্তাহে বিক্রি করে দিয়েছেন সোনম কাপুর। বিকেসির সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্টে অবস্থিত সিগনেচার আইল্যান্ড নামের একটি বহু তলের তিনতলায় এই বিলাসবহুল সোনমের এই আবাসনটি ছিল। এখানে চারটি গাড়ি পার্ক করার সুবিধা রয়েছে। সোনমের থেকে ফ্ল্যাটটি কিনেছেন এসএমএফ ইনফ্রাস্ট্রাকচার নামের একটি কোম্পানি।

সোনমের থেকে সম্পত্তি কেনার জন্য ১.৯৫ কোটি টাকা প্রাথমিকভাবে হস্তান্তর করেছেন ক্রেতা। সোনম কাপুরকে শেষবার ‘দ্য জোয়া ফ্যাক্টর’ নামের একটি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল। ২০০৭ সালে রণবীর কাপুরের সঙ্গে ‘সাওয়ারিয়া’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে ডেবিউ করেন সোনম। বলিউডে বেশ কয়েকটা বছর কাটিয়ে ফেললেও সেভাবে নিজের ভিত গড়ে তুলতে পারেননি তিনি।

এরই মাঝে বিয়ে করে বেশ কিছুদিনের জন্য নিজেকে পুরোপুরি অভিনয় জগত থেকে সরিয়ে নেন সোনম। গত বছর তিনি এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। তবে এবার শোনা যাচ্ছে ২০২৩ সালেই নাকি তার একটি ছবি মুক্তি পেতে চলেছে বড় পর্দায়। ২০২১ সালে ‘ব্লাইন্ড’ ছবিতে কাজ করেছিলেন সোনম। এই ছবিতে তার সঙ্গে রয়েছেন পূরব কোহলি, বিনয় পাঠক, লিলেট দুবেরা। ছবিটি এই বছরই মুক্তি পেতে চলেছে।