‘ধুলোকণা’র শেষপর্ব দেখে চরম অসন্তোষ! লীনা গাঙ্গুলীকে ধুয়ে দিলেন বিক্ষুব্ধ দর্শকরা

Riya Chatterjee

Published on:

এক বছরের মাথায় এসে শেষ হয়ে গেল স্টার জলসার (Star Jalsha) অন্যতম জনপ্রিয় সিরিয়াল ধূলোকণা (Dhulokona)। সোমবার থেকে এই সিরিয়ালের জায়গায় রাত ৮.০০ টার সময় স্টার জলসায় সম্প্রচারিত হবে নতুন সিরিয়াল বাংলা মিডিয়াম। আগামী কাল থেকে বাংলা টেলিভিশনের পর্দায় আর দেখা যাবে না লালঝুরিকে। তাই সিরিয়ালের অন্তিম টুইস্ট নিয়ে বেশ আগ্রহী ছিলেন দর্শকরা।

ধারাবাহিকের শেষ সপ্তাহে দর্শকদের জন্য একের পর এক চমক দিয়ে গল্প সাজিয়েছিলেন লীনা গাঙ্গুলী। প্রথমে ফুলঝুরির প্রেগনেন্সির খবর জানানো হয়। একই সময়ে ফিরিয়ে আনা হয় অংকুরকে। অন্যদিকে লালনের সঙ্গে তিতিরের সম্পর্ক বিয়ের মণ্ডপ পর্যন্ত গড়িয়ে যায়। ঠিক তখনই জানা যায় ফুলঝুরি আসলে প্রেগন্যান্ট নয়। তার পেটে টিউমার হয়েছে, জীবন মরণের সমস্যা!

এত কিছু দেখে কার্যত সিরিয়ালটি থেকে দর্শকরা নজর সরাতেই পারছিলেন না। মাঝে একাধিক বিয়ে, পরকীয়া কিংবা লিপস্টিক বিয়ে নিয়ে যতই সমালোচনা হোক না কেন, ধারাবাহিকের অন্তিম সপ্তাহে কিন্তু টানটান উত্তেজনা ছিল দর্শকদের মনে। লীনা গাঙ্গুলী সেই সাসপেন্স ধরে রাখতে পেরেছিলেন। দর্শকরা প্রথমে অনুমান করেছিলেন ফুলঝুরি হয়তো মরে যাবে। তবে শেষমেষ ঘটেছে ঠিক উল্টোটা।

ফুলঝুরিকে অপমান করে তিতিরের কাছে চলে যাওয়াতে লালনের চরিত্রটির উপর বিতৃষ্ণা জন্মেছিল দর্শকদের মনে। লালনের জায়গাতে বরং অঙ্কুরের প্রতি সহানুভূতিশীল হয়েছিলেন দর্শকরা। কারণ প্রথম থেকেই সে ফুলঝুরিকে নিঃস্বার্থভাবে ভালবেসে গিয়েছে। এমনকি বিয়ের মন্ডপে পৌঁছেও নিজের সুখ ত্যাগ করে লালনের সঙ্গে ফুলঝুরির বিয়ে দিয়ে দেয় সে। ফুলঝুরির প্রাণ বাঁচাতে এবারেও সে নিজের সাধ্যের বাইরে গিয়ে চেষ্টা করেছে।

এসব দেখে দর্শকরা অনুমান করেছিলেন ফুলঝুরি হয়তো অঙ্কুরের ভালবাসা বুঝতে পারবে। দর্শকরা মনেপ্রাণে চেয়েছিলেন বেইমান লালনকে উচিত শিক্ষা দিয়ে ফুলঝুরি যেন অঙ্কুরকেই বিয়ে করে নেয়। ফুলঝুরির বাড়ির সকলেও এমনটাই চাইছিলেন। তবে শেষমেষ তেমনটা আর হল কই? লালন এসে নিজের দোষ স্বীকার করতেই ফুলঝুরির সমস্ত অভিমান গলে জল হয়ে গেল।

শেষ পর্বে দেখানো হয়েছে অপারেশনের পর ফুলঝুরি সুস্থ হয়েছে। তবে সে আবার লালনের কাছেই ফিরে গেল। শেষ পর্বে ফুলঝুরি এবং লালনকে নিয়ে একই ছাদের তলায় হাজির হয়েছে গোটা পরিবার। এই সুখের মুহূর্ত থেকে বাদ পড়ে গেল অঙ্কুর। তার যেন আর কোনও জায়গাই রইল না তাদের জীবনে। এরকমভাবে শেষটা হবে আশা করেননি দর্শকরা। তাই তারা ক্ষোভ প্রকাশ করে লিখছেন, “এ জগতে এভাবেই হেরে যায় সত্যি ভালবাসার মানুষগুলো।”