হট প্যান্ট পরে শরীর দেখাতে পারব না, নাম না নিয়েই টলিউড নায়িকাদের ধুয়ে দিলেন ‘যমুনা ঢাকি’ শ্বেতা

Riya Chatterjee

Updated on:

রূপে-গুণে, অভিনয় দিয়ে দর্শকদের মন বারবার জিতেছেন অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। ‘তুমি রবে নীরবে’ থেকে শুরু করে ‘জড়োয়ার ঝুমকো’, ‘যমুনা ঢাকি’, সব চরিত্রেই সমান স্বাচ্ছন্দ্যের সঙ্গে অভিনয় করে নজর কেড়েছেন এই সুন্দরী। ছোট পর্দার যমুনা এবার বড় পর্দায় পা রাখতে চলেছেন। টলিউডের আসন্ন ছবি ‘প্রজাপতি’তে দেবের নায়িকা হবেন তিনি। সঙ্গে থাকছেন মহাগুরু মিঠুন চক্রবর্তীও।

‘প্রজাপতি’ ছবিতে বাবা এবং ছেলের গল্প তুলে ধরা হচ্ছে। ছবিতে দেবকে প্রেমিক হিসেবে এবং মিঠুন চক্রবর্তীকে শ্বশুরমশাই হিসেবে পাচ্ছেন শ্বেতা। প্রায় ৪৬ বছর পর এই ছবির হাত ধরে মিঠুন চক্রবর্তী এবং মমতা শঙ্কর জুটির প্রত্যাবর্তন হতে চলেছে টলিউডে। এমন একটি ছবির অংশ হতে পেরে দারুণ খুশি অভিনেত্রী।

SWETA BHATTACHARYA

সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় আগামী ছবি প্রসঙ্গে অনেক কিছুই বলেছেন অভিনেত্রী। সেই সঙ্গে ছবিতে কাজ করার জন্য নায়িকা হিসেবে ছোট পোশাক না পরা নিয়েও মুখ খুলেছেন তিনি। বাংলা হোক বা হিন্দি, বাণিজ্যিক ছবিতে নায়িকাদের গ্ল্যামার বাড়াতে ছোট পোশাক পরতেই হয়। কিন্তু শ্বেতা অভিনয়ের জন্য কখনও নিজের রুচির সঙ্গে আপস করতে রাজি নন।

অভিনয়ের দিক থেকে বরাবর ঘনিষ্ঠ দৃশ্য, ছোট পোশাক এমনকি হাত কাটা পোশাক পরা এড়িয়েই চলেছেন শ্বেতা। এত বাছবিচার না থাকলে হয়তো বা আজ থেকে এক দশক আগেই রাজ চক্রবর্তীর ‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে নায়িকা হিসেবে টলিউডে অভিষেক হত তার। কিন্তু শ্বেতা কখনও শরীর দেখিয়ে অভিনয় করতে চাননি।

SWETA BHATTACHARYA

সম্প্রতি সাক্ষাৎকারে তিনি সোজাসাপ্টা বলে দেন, “পর্দায় নায়িকাকে হট প্যান্ট পরতে হবে, এটা আমি মানি না। যে পোশাক পরে আমি স্বচ্ছন্দ না, সেটা পরে ভালো করে অভিনয় করব কী কর? সারাক্ষণ মাথায় ঘুরবে ফাঁক দিয়ে হয়তো আমার শরীর দেখা যাচ্ছে’’। শ্বেতা মনে করেন, ‘‘দর্শকরা আমার অভিনয় দেখতে প্রেক্ষাগৃহে আসবেন, নাকি সাজপোশাক! আমার মনে হয়, দর্শকরা পোশাকের থেকেও বেশি অভিনয়কেই গুরুত্ব দেন’’।