মা হওয়ার বয়স পেরিয়ে গেছে, দিদা হওয়ার বয়সে মা হয়েছেন এই ৫ বলিউড অভিনেত্রী

ইদানিং মহিলারা কেরিয়ারের দিকে বেশ মনোযোগী। বেশিরভাগ ক্ষেত্রেই কেরিয়ার গোছাতে ‌৩০ বছর পার হয়ে যায়। এরপর কেরিয়ার এবং সংসার একসঙ্গে সামলে যখন মা হওয়ার সময় আসেন তখন অনেকেই চিন্তায় থাকেন। ৩০ বছরের কোঠায় মা হওয়ার প্রক্রিয়া হতে পারে জটিল। বিশেষত চিকিৎসকরাও ৩০ এর আগেই প্রথম সন্তান নেওয়ার পরামর্শ দেন। তবে আজ এই প্রতিবেদনে বলিউডের বেশ কয়েকজন নায়িকার (Bollywood Actress Late Motherhood) উল্লেখ রইল যারা সন্তানের জন্ম দিয়েছেন ৩৫ বছরের ঊর্ধ্বে। কেউ কেউ আবার দুই বা ততোধিক সন্তানের মা হয়েছেন। কারা রয়েছেন এই তালিকায়, দেখে নিন –

করিনা কপুর (Kareena Kapoor) : সইফ আলি খান এবং করিনা কাপুর খানের বিয়ে হয়েছিল ২০১২ সালে। বিয়ের চার বছর পর তাদের প্রথম সন্তান তৈমুর আলি খানের জন্ম হয়। তৈমুরের জন্মের সময় করিনার বয়স ছিল ৩৬ বছর। অন্যদিকে করিনা যখন দ্বিতীয় সন্তান জেহর জন্ম দেন তখন তার বয়স ছিল ৪০ বছর।

Kareena Kapoor Pregnant With Third Child Sparks Rumors

 

শিল্পা শেট্টি (Shilpa Shetty) : বলিউডের এই সুপারস্টার অভিনেত্রীও সন্তানের জন্ম দিয়েছেন অনেক দেরিতেই। ২০০৯ সালে রাজ কুন্দ্রার সঙ্গে তার বিয়ে হয়। তাদের প্রথম সন্তান ভিয়ানের জন্ম হয়েছিল ২০১২ সালে। শিল্পার বয়স তখন ৩৭ বছর। ২০২০ সালে তাদের এক কন্যা সন্তানেরও জন্ম হয়। শিল্পার বয়স তখন ৪৫ বছর।

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) : বলিউডের এই সুন্দরীও দুই সন্তানের মা। মাধুরী দীক্ষিত এবং শ্রীরাম নেনের প্রথম সন্তানের জন্মের সময় মাধুরীর বয়স ছিল ৩৭ বছর। তাদের ছোট ছেলের জন্ম হয় যখন তখন মাধুরীর বয়স ৩৯ বছর ছিল।

ঐশ্বর্য রাই (Aishwarya Rai) : অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য রাইয়ের বিয়ের ৪ বছর পর আরাধ্যার জন্ম হয়। ২০১১ সালে যখন ঐশ্বর্য প্রথম সন্তানের জন্ম দেন তখন তার বয়স ছিল ৩৭ বছর।

রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee) : রানিও বেশ দেরিতেই সংসার জীবনে প্রবেশ করেন। ২০১৪ সালে আদিত্য চোপড়ার সঙ্গে তার বিয়ে হয়। ২০১৫ সালে তাদের কন্যা আদিরার জন্ম হয়। রানির বয়স তখন ৩৭ বছর।