বিধবা হয়েও কার নামে সিঁদুর পরেন রেখা? প্রকাশ্যে সেই ব্যক্তির নাম

বিধবা হয়েও কার কথা ভেবে সিঁথিতে সিঁদুর পরেন রেখা (Rekha)? বিয়ের এক বছরের মধ্যেই রেখার স্বামী আত্মহত্যা করেছিলেন। সেই ঘটনার পর কেটে গিয়েছে বহু বছর। তবুও এখনও রেখার সিঁথিতে জ্বলজ্বল করতে দেখা যায় সিঁদুর। তাহলে রেখার স্বামী কে? কার জন্য তিনি বিধবা হয়েও সিঁদুর পরছেন?

বলিউড অভিনেত্রী রেখার জীবন জুড়ে রয়েছে অনেক বিতর্ক এবং অনেক রহস্য। অনেক রহস্যের জট খোলেনি আজও। বলতে গেলে রেখার জীবন যেন সিনেমা থেকে কম নয়। তার জীবনে বহু পুরুষের আগমন ঘটেছে। রেখার লাভ লাইফ নিয়ে গসিপ কিছু কম হয় না আজও। অমিতাভ বচ্চন, বিনোদ মেহেরা, সুনীল দত্ত থেকে শুরু করে সঞ্জয় দত্ত, তালিকা বেশ বড়। তবে রেখা বিয়ে করেছিলেন ব্যবসায়ী মুকেশ আগরওয়ালকে। কিন্তু বিয়ের এক বছরের মাথাতেই রেখার স্বামী তারই ওড়না গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেন। কিন্তু স্বামীর মৃত্যুর পরেও রেখার সিঁথিতে সিঁদুর বরাবর থেকেছে।

REKHA

অবশ্য রেখার সিঁথিতে প্রথম সিঁদুর দেখা গিয়েছিল বহু বছর আগে। তখন তার বিয়েই হয়নি। অন্তত বিয়ের কোনও খবর কারও কাছে ছিল না। ওই সময় রেখার সঙ্গে অমিতাভ বচ্চনের প্রেমের তরজা তুঙ্গে। লুকিয়ে লুকিয়ে নাকি দেখাও করছিলেন দুজনে। অমিতাভ আবার বিবাহিত ছিলেন। জয়া বচ্চন থাকতেও রেখার সঙ্গে লুকিয়ে প্রেম পর্ব চালিয়ে যাচ্ছিলেন অমিতাভ। নিতু কাপুর এবং ঋষি কাপুরের বিয়েতে রীতিমতো বিস্ফোরণ ঘটান রেখা।

নিতু এবং ঋষির বিয়েতে হঠাৎই একমাথা সিঁদুর ও গলায় মঙ্গলসূত্র পরে পৌঁছে গিয়েছিলেন রেখা। তাকে দেখে রীতিমত অবাক হয়েছিলেন ইন্ডাস্ট্রির মানুষেরা। তবে এই নিয়ে চর্চা শুরু হলে রেখা বলেন তিনি সরাসরি শুটিং ফ্লোর থেকে বিয়ে বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। তাই মেক আপ তোলা হয়নি।‌ যদিও রেখার এই কথায় অনেকেই বিশ্বাস করেননি। ততদিনে ইন্ডাস্ট্রিতে অমিতাভ এবং রেখার গোপন সম্পর্কের কথা জানাজানি হয়ে গিয়েছিল। এও খবর রটেছিল তারা নাকি লুকিয়ে বিয়ে করেছিলেন।

REKHA AND MUKESH

এই ঘটনার পর কেটে যায় বহু বছর। রেখা বিয়ে করেন মুকেশকে। কিন্তু সংসার সুখের হয়নি তাদের। রেখার সঙ্গে নাকি তার মহিলা সেক্রেটারি ফারজানার অবৈধ শারীরিক সম্পর্ক ছিল। ফারজানার জন্য তিনি রেখার ধারেকাছেও যেতে পারতেন না। আর কারণেই হতাশায় তিনি নাকি আত্মহত্যা করেন। কিন্তু স্বামীর মৃত্যুর পরেও রেখার সিঁথির সিঁদুর মোছেনি। ৬৯ বছর বয়সে এসেও আজও যখন তিনি কোনও পার্টিতে যান শাড়ি-গয়নার সঙ্গে তার সিঁথির সিঁদুর অটুট থাকে।

আরও পড়ুন : ঘনিষ্ঠ মুহূর্তে রেখা-অমিতাভ! হাতেনাতে ধরে দুজনকে উচিত শিক্ষা দেন জয়া

REKHA

আরও পড়ুন : ৩ বার বিয়ে, তবুও কেন মা হতে পারেননি রেখা? প্রকাশ্যে সেই কারণ

রেখা একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বলেছিলেন যে শহরে তার জন্ম সেখানে সিঁদুর হল ফ্যাশনের অংশ। সিঁদুর পরলে তাকে দেখতে ভাল লাগে, তাই তিনি সিঁদুর পরেন। সিঁদুর তার সাজ সম্পূর্ণ করে। যদিও অভিনেতা পুণিত ইসারের স্ত্রী দিপালী ইসার দাবি করেন রেখা নাকি অমিতাভ বচ্চনের জন্য সিঁদুর পরেন। তাদের প্রেমের খবর সকলেরই জানা। কিন্তু তারা বিয়ে করেছিলেন কিনা তার কোনও সঠিক প্রমাণ নেই। রেখা আজও যেভাবে প্রকাশ্যে সিঁদুর পরে হাজির হন তাতে কয়েক বছর আগের সেই বিতর্ক বারবার উসকে যায়।