সুপারস্টারের সঙ্গে পালিয়ে হোটেলে বাস! কোথায় হারিয়ে গেলেন ‘গোলমাল’ সিনেমার বিন্দিয়া?

বলিউড ইন্ডাস্ট্রিতে অনেক বাঙালি নায়িকার আবির্ভাব হয়েছে। ৭০-৮০ দশকের এমনই একজন নায়িকা ছিলেন বিন্দিয়া গোস্বামী (Bindiya Goswami)। ‘গোলমাল’ সিনেমা খ্যাত এই বাঙালি নায়িকার জীবন সিনেমার থেকে কম নয়। অভিনেত্রী বিন্দিয়া গোস্বামী এখন কোথায়? কী করছেন তিনি? কেন ইন্ডাস্ট্রিতে আর দেখা যায় না তাকে?

শোনা যায় বিন্দিয়ার বাবা বেণু গোপাল গোস্বামীর নাকি সাতটি বিয়ে ছিল। তার মা ডলি গোস্বামী একজন ক্যাথলিক। বিন্দিয়ার পাড়ায় সংগীত পরিচালক পেয়ারেলালের বাড়ি ছিল। সেখানে একটি পার্টিতে অভিনেত্রী হেমা মালিনীর মা জয়া চক্রবর্তী বিন্দিয়াকে লক্ষ্য করেন। তিনিই বিন্দিয়ার নাম কিছু নামী প্রযোজকের কাছে সুপারিশ করেছিলেন। এখান থেকেই প্রথম সুযোগ আসে বিন্দিয়ার হাতে।

Bindiya Goswami

বিন্দিয়া গোস্বামী মাত্র ১৪ বছর বয়সে ফিল্মফেয়ার ম্যাগাজিনে মুখ দেখিয়েছিলেন। তার বড় বড় টানা চোখ এবং নিষ্পাপ মুখ দর্শকদের খুবই পছন্দ হয়েছিল। ১৯৭৬ সালে তিনি বিজয় অরোরার সঙ্গে ‘জীবন জ্যোতি’ সিনেমাতে অভিনয় করেন। ১৯৭৮ সালে ‘খাট্টা মিঠা’ সিনেমাটি ব্যাপক হিট হয়। এরপর অমোল পালেকর, উৎপল দত্তের সঙ্গে ‘গোলমাল’ ছবিতেও তিনি অসাধারণ অভিনয় করেন। এরপর বিনোদ মেহেরার সঙ্গে অনেক ছবিতে অভিনয় করতে শুরু করেন বিন্দিয়া।

Bindiya Goswami

কেরিয়ারের তুলনায় ব্যক্তিগত জীবন নিয়ে তিনি সবথেকে বেশি চর্চায় ছিলেন। তিনি দুবার বিয়ে করেন। তার প্রথম স্বামী ছিলেন বিনোদ মেহেরা। বিন্দিয়া অবশ্য বিনোদ মেহেরার দ্বিতীয় স্ত্রী ছিলেন। বিন্দিয়ার জন্যই বিনোদ তার প্রথম স্ত্রীকে ছেড়ে দেন। ১৯৮০ সালে তারা গোপনে বিয়ে করেন। কিন্তু তাদের সম্পর্ক টেঁকেনি। বিনোদের সঙ্গে সম্পর্কে থাকা অবস্থাতেই বিন্দিয়া গোস্বামী জেপি দত্তের প্রেমে পড়েছিলেন। একসময় বিনোদকে ছেড়ে জেপি দত্তের সঙ্গে পালিয়ে যান বিন্দিয়া। জেপি দত্ত তার থেকে বয়সে ১২ বছরের বড় ছিলেন।

আরও পড়ুন : যীশুর নতুন প্রেমিকা আসলে কে? কার জন্য ঘর ভাঙলো নীলাঞ্জনার?

Bindiya Goswami

আরও পড়ুন : রোগা-কালো বলে কাজ দিত না বলিউড! আজ এই অভিনেত্রীর গ্ল্যামারে মুগ্ধ গোটা দেশ

পরিবারের অমতে গোপনে জেপি দত্তকে বিয়ে করেন বিন্দিয়া। বিয়ের কিছু বছর পর তিনি অভিনয় ছেড়ে দেন। স্বামীর সঙ্গে ছবি পরিচালনার কাজে সাহায্য করতে শুরু করেন। সেই সঙ্গে তিনি কস্টিউম ডিজাইনিংয়ের কাজ করতেন। রানী মুখার্জী, ঐশ্বর্য রাই, করিনা কাপুরের মত সুপারস্টারদের পোশাক ডিজাইন করেছেন তিনি। এখন তিনি তার পরিবারের সঙ্গে মুম্বাইতেই থাকেন।