হিন্দুও না, মুসলিম ও না! কোন ধর্ম মানেন করিনা কাপুর খান?

Kareena Kapoor Khan Religion: করিনা কাপুর খান (Kareena Kapoor Khan), কাপুর বংশের যোগ্য উত্তরসূরী একসময় কাঁপিয়েছেন বলিউড (Bollywood)। এক দশকেরও বেশি সময় ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ‌ঝুলি ভর্তি করে সাফল্য পেয়েছেন। তারপর বিয়ে করেন সেইফ আলি খানকে (Saif Ali Khan)। এখন দুই সন্তানকে নিয়ে সুখে সংসার করছেন করিনা। জন্মসূত্রে হিন্দু পাঞ্জাবী পরিবারের মেয়ে এখন নবাব ঘরনী। তবে আদতে তিনি কোন ধর্ম মেনে চলেন জানেন?

২০১২ সালে সেইফ আলি খানকে বিয়ে করেন করিনা। কিন্তু জানলে অবাক হবেন বিয়ের জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেননি তিনি। তার শাশুড়ি মা শর্মিলা ঠাকুরও যেখানে বিয়ের জন্য ধর্ম পরিবর্তন করেছিলেন, স্বামীর ধর্ম গ্রহণ করেছিলেন, নিজের নাম বদলে ফেলেছিলেন, সেখানে করিনা তা করেননি। স্পেশাল ম্যারেজ অ্যাক্ট অনুসারে তাদের বিয়েটা হয়। তাই করিনাকে ধর্ম পরিবর্তন করতে হয়নি।

Kareena Kapoor Khan

করিনা জন্ম সূত্রে পাঞ্জাবী পরিবারের মেয়ে, তার বিয়ে হয়েছে মুসলিম পরিবারে। কিন্তু তিনি মেনে চলেন আরেকটি ধর্ম। সম্প্রতি করিনার সন্তান তৈমুরের ন্যানি ললিতা ডিলিলভা একটি সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে ফাঁস করেছেন সেই তথ্য। তিনি জানিয়েছেন, করিনা খ্রিস্টান ধর্মে বিশ্বাসী। তিনি খ্রিস্টান ধর্ম অনুসরণ করেন।

ললিতা বলেন, “করিনা কাপুর খ্রিস্টান ধর্ম অনুসরণ করেন। তৈমুর-জাহাঙ্গিরের মা আমাকে প্রায়ই বলত, আপনার ভালো লাগলে আপনি ভক্তিমূলক স্তোত্র বাজান। আমি তাদের জন্য সেই স্তোত্র বাজাতাম। বাচ্চাদের মা (করিনা) খ্রিস্টান ধর্ম অনুসরণ করেন। আমি মাঝেসাঝে ‘ইক ওঙ্কার’ও বাজাতাম, সেটাও করিনা পছন্দ করত’’।

Kareena Kapoor Khan

ললিতা আরও বলেছেন, “করিনা জানেন বাচ্চাদের চারপাশে ইতিবাচক পরিবেশ থাকার গুরুত্ব কী। অবশ্যই আপনার নিজস্ব পছন্দ বা বিশ্বাস আছে, তবে আপনি যদি শুরু থেকেই ইতিবাচকতা বজায় রাখেন তবে বাচ্চাদের মধ্যেও সেটা তৈরি হয়’’। এই তথ্য প্রকাশ্যে আসতে সোশ্যাল মিডিয়াতে শুরু হয়েছে শোরগোল। কিন্তু করিনা আজ থেকে নয়, বহু বছর থেকে খ্রিস্ট ধর্মের অনুরাগী।

আরও পড়ুন : ৩ ছেলেমেয়ে মাকে দেখে না! রাস্তায় কুড়িয়ে পাওয়া সন্তানরাই বুড়ো বয়সে আগলে রাখছে শর্মিলাকে

Kareena Kapoor Khan

আরও পড়ুন : তিন-তিনটে সন্তান থাকতে দেখার কেউ নেই! শেষ বয়সে একা দিন কাটাচ্ছেন সঞ্জয় দত্ত

আসলে করিনা কাপুরের দিদিমা ছিলেন খ্রিষ্টান। রণধীর পত্নী ববিতা, অর্থাৎ করিনার মা আসলে হরি শিবদাসানি এবং ব্রিটিশ-খ্রিস্টান মায়ের কন্যা। ছোট থেকেই করিনা সর্বধর্ম সমন্বয়ের মধ্যে মানুষ হয়েছেন। সেইফ এবং করিনার বাড়িতে ঈদ, দীপাবলী, ক্রিসমাস, রাখি ইত্যাদি সব ধর্মের শুভ অনুষ্ঠানগুলি পালন হয় মহা আড়ম্বর করে।

Bebo follows christianity
byu/Mediocre_Activity921 inBollyBlindsNGossip