বাংলা সিরিয়ালের সেরা ৭ হাড়-বজ্জাত অলক্ষ্মী, যাদের দেখলেই শিউরে ওঠে গা

কুটকাচালিতে সিদ্ধহস্ত! এই ৭ হাড়-বজ্জাত অলক্ষ্মীরাই বাংলা সিরিয়ালে লাগায় অশান্তির আগুন

সারাদিন কেবল কুটকাচালি, অন্যের ক্ষতি চাওয়া, স্বামী-স্ত্রীর মধ্যে ভাঙ্গন ধরানো আর ষড়যন্ত্র, বাংলা সিরিয়ালের খলনায়িকাদের মধ্যে অলক্ষ্মীদের সমস্ত গুণ বর্তমান। তাদের জন্যই তো শ্রীময়ী, খড়ি, উর্মি, মিঠাইদের মনে স্বস্তি নেই এতটুকু। বাংলা সিরিয়ালের নায়িকাদের সুখের সংসারে ভাঙ্গন ধরিয়ে আসছেন যে অভিনেত্রীরা, দর্শকদের বিচারে তারাই আজকের সেরা খলনায়িকা। এক নজরে দেখে নিন বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial Villains) সেই সেরা অলক্ষ্মীদের তালিকা।

স্বাগতা মুখোপাধ্যায় (Swagata Mukherjee) : থিয়েটারের মঞ্চ থেকে শুরু করে সিরিয়ালের পর্দার দাপুটে খলনায়িকা তিনি। তিনি পর্দার সামনে দাঁড়ালেই হাড় হিম হয়ে ওঠে দর্শকদের। ‘দুর্গা’ সিরিয়ালের ভয়ংকর খলচরিত্র দামিনীকে দর্শকরা আজও ভুলতে পারেননি। তিনিই আবার ‘পটল কুমার গানওয়ালা’তে পটল থেকে শুরু করে ‘রানু পেল লটারি’তে রানুর জীবন অতিষ্ঠ করে তুলেছিলেন। তান্ত্রিক থেকে রাক্ষসী, সব চরিত্রেই সাবলীল স্বাগতা।

মৌমিতা গুপ্ত (Moumita Gupta) : চোখের চাহনি আর বাঁকা কথার প্যাঁচে নায়িকাদের জীবন রীতিমত ওষ্ঠাগত করে দেন মৌমিতা গুপ্ত। ‘বউ কথা কও’, ‘ভানুমতীর খেল’, ‘সর্বজয়া’র মত অসংখ্য ধারাবাহিকে অভিনয় করেন তিনি। এমনকি পর্দাতে নিজের ছেলের সংসার ভাঙাতেও দ্বিধা করেন না মৌমিতা। যদিও এখন তিনি ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকে ইতিবাচক চরিত্রে অভিনয় করছেন।

রীতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty) : ভাল-খারাপ উভয় চরিত্রের ভারসাম্য রক্ষা করে অভিনয় জীবনটা কাটিয়ে যাচ্ছেন রীতা দত্ত চক্রবর্তী। তিনি তার চরিত্রে বিভিন্ন শেডস ফুটিয়ে তুলতে পারেন। ‘ধূলোকণা’ ধারাবাহিকে কখনও ফুলঝুরির প্রতি নরম ভাব দেখান, কখনও আবার ‘উড়ন তুবড়ি’তে তুবড়ির জীবন অতিষ্ঠ করে তোলেন।

চান্দ্রেয়ী ঘোষ (Chandreyee Ghosh) : বাংলা সিরিয়ালের এই খলনায়িকা কখনও রাক্ষসী কটকটি কখনও শৈল মায়ের ভূমিকাতে অভিনয় করে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন। রানী কটকটি এখন ভন্ড সন্ন্যাসিনী শৈল মা সেজে গৌরীর জীবন অতিষ্ঠ করতে উঠে পড়ে লেগেছেন।

সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় (Sudipta Bandopadhyay) : ‘সাত ভাই চম্পা’ ধারাবাহিকের রাণী মণিমল্লিকাকে আজও ভোলেননি দর্শকরা। তার অট্টহাসি শুনলেই পিলে চমকে যেত দর্শকদের। এরপরেও ‘গ্রামের রাণী বীণাপাণি’ ধারাবাহিকে তিনি খল চরিত্রে অভিনয় করেন।

উষসী চক্রবর্তী (Ushasie Chakraborty) : বাংলা সিরিয়ালের সেরা খল নায়িকাদের মধ্যে জুন আন্টির জনপ্রিয়তা তো সবার সেরা। শ্রীময়ীর স্বামীকে ছিনিয়ে নিয়ে জুন আন্টি প্রকৃত অর্থে নিজেকে অলক্ষ্মী প্রমাণ করে দিয়েছিলেন। এই চরিত্রটি দর্শকদের মনের মধ্যে গভীর ছাপ ফেলে দেয়। চরিত্রটিকে নিয়ে মিমে ছেয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। তবে বাস্তবে তিনি কিন্তু একটুও তেমন মানুষ নন।

রুকমা রায় (Rooqma Roy) : ‘কিরণমালা’ ধারাবাহিকের নায়িকা কিন্তু বেশ কিছু ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে অভিনয় করেছেন। ‘বাঘ বন্দী খেলা’, ‘প্রতিদান’-এ খল চরিত্রে অভিনয় করে গায়ে জ্বালা ধরিয়েছেন রুকমা। আবার ‘দেশের মাটি’, ‘লালকুঠি’ ধারাবাহিকের নায়িকা রূপে মেয়ে কিংবা বৌমা চরিত্রে অভিনয় করে প্রশংসাও পেয়েছেন।

মিশমি দাস (Mishmee Dash) : বাংলা ধারাবাহিকে মিশমির কেরিয়ার অবশ্য শুরু হয়েছিল নায়িকা হিসেবে। ‘রাজযোটক’ সিরিয়াল থেকেই মিশমিকে নায়িকা হিসেবে পছন্দ করে ফেলেন দর্শকরা। কিন্তু এরপরই আবার ‘এই পথ যদি না শেষ হয়’তে উর্মির জীবনে ঝড় তোলার জন্য তিনি চরিত্রে তার আবির্ভাব হয় পর্দায়। রিনিকে তো আবার জুন আন্টি লাইট তকমাও দিয়েছেন দর্শকরা।