ভারতের গর্ব, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন এই ৫ বলিউড সেলিব্রিটি

অমিতাভ বচ্চন থেকে কুমার শানু, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড রয়েছে এই ৫ সেলিব্রেটির নামে

5 Bollywood Celebrities Who Made Guiness Book Of World Record : বিশ্ব রেকর্ড (World Record) গড়া নয় মুখের কথা। সারা জীবনের সাধ্য-সাধনাও অনেক সময় ফিকে হয়ে পড়ে একটা রেকর্ড করে গিনেস বুকে (Guiness Book) নাম তুলতে। সেই জায়গায় বলিউড (Bollywood) -র কিছু সেলিব্রিটি তাদের কাজের মারফত গিনেসবুকে নাম তুলে ফেলতে পেরেছেন। তাদের পরিশ্রম সফল হয়েছে। গিনেস বুকে জ্বলজ্বল করছে ভারতের এমন ৫ সেলিব্রিটির নাম। দেখুন তাদের তালিকা।

   

আশা ভোঁসলে (Asha Bhosle) : ভারতের প্রখ্যাত গায়িকা আশা ভোঁসলেও বিশ্ব রেকর্ড গড়েছেন তার গানের মাধ্যমে। এই কিংবদন্তি গায়িকা 1947 সাল থেকে ২০টিরও বেশি ভারতীয় ভাষায় ১১ হাজারেরও বেশি গান গেয়েছেন। সব থেকে বেশি সোলো এবং ডুয়েট গাওয়ার জন্য রেকর্ড রয়েছে তার। তাই তিনিও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে পেরেছেন।

Lalita Pawar

ললিতা পাওয়ার (Lalita Pawar) : বলিউডের এই অভিনেত্রী অসংখ্য সিনেমাতে অভিনয় করেছেন। বলতে গেলে বলিউডের শুরুর পর্যায় থেকে তিনি ইন্ডাস্ট্রির সঙ্গে ছিলেন। দীর্ঘতম কেরিয়ারের জন্য ললিতা পাওয়ার রেকর্ড গড়েছেন। তাই তার নামের উল্লেখ রয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে।

কুমার শানু (Kumar Shanu) : একটা গোটা প্রজন্ম কুমার শানুর গান শুনে বড় হয়েছে। ৯০ এর দশকে হিট হওয়া তার গানগুলোর তুমুল জনপ্রিয়তা রয়েছে আজও। তিনি একদিনে সর্বাধিক ২৮টি গান রেকর্ড করেছিলেন। এর জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে কুমার শানুর নাম রয়েছে।

akshay kumar

অক্ষয় কুমার (Akshay Kumar) : অক্ষয় ফিল্ম কুমার হালফিলে তার ছবির প্রচার করতে গিয়ে বিশ্ব রেকর্ড করে ফেলেছেন। সেলফি ছবির প্রচারে গিয়ে তিনি তিন মিনিটে ১৮৪ টি সেলফি তুলে ফেলেন। এর ফলে তার নামেও বিশ্ব রেকর্ড রয়েছে।

amitabh bachchan hit movies

আরো পড়ুন : নায়িকার সঙ্গে সহবাস, ধর্ষণের অভিযোগ! কোথায় হারিয়ে গেলেন ‘মাসুম’ ছবির অভিনেতা?

অমিতাভ বচ্চন (Amitabh Bhachchan) : বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের নামেও রয়েছে রেকর্ড। অবশ্য অভিনয়ের জন্য নয়, তিনি এই রেকর্ড গড়তে পেরেছিলেন গানের সুবাদে। ১৯ জন বিখ্যাত গায়কের সঙ্গে তিনি শ্রী হনুমান চালিশা গেয়েছিলেন। এর জন্য বিশ্ব রেকর্ড রয়েছে তার নামে।

আরো পড়ুন : রণবীর সিংয়ের ঠাকুমা ছিলেন বলিউডের এই সুপারহিট নায়িকা, ফাঁস হল পরিচয়