দেব, জিৎ, প্রসেনজিতদের দিন শেষ, টলিউড সেরা অভিনেতার খেতাব পেলেন এই ৫ অভিনেতা

গত দুবছর বাংলা সিনেমা (Bengali Cinema) ইন্ডাস্ট্রিতে খরা চললেও এই বছর কিন্তু মোটের উপর টলিউড (Tollywood) বেশ ভালই ব্যবসা করেছে। বক্স অফিস কালেকশনের দিক থেকে বিচার করতে গেলে টলিউড যেমন কিছুটা এগিয়েছে তেমনি অভিনয়ের দিক থেকেও অভিনেতারা নজর কেড়েছেন। এই বছর ৫ অভিনেতা (5 Best Actors In Tollywood) তাদের অভিনয়ের দিক থেকে ছাপিয়ে গেলেন সুপারস্টারদের। এক নজরে দেখে নিন সেই তালিকা।

   

জিতু কমল (Jeetu Komol) : এই বছরের সেরা অভিনেতাদের কথা বলতে হলে প্রথমেই নাম উঠে আসে জিতু কমলের। ‘অপরাজিত’ ছবিতে সত্যজিৎ রায়ের ভূমিকাতে অভিনয় করে তিনি তাক লাগিয়ে দিয়েছেন। ছবিতে জিতুকে দেখে অবিকল সত্যজিৎ রায় বলে ভুল হবে। লুক এবং অভিনয়ের দিক থেকে জিতু কমল নজর কেড়েছেন।

উজান গঙ্গোপাধ্যায় (Uzan Ganguly) : কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’ ছবিতে নিজের জাত চিনিয়েছেন তার ছেলে উজান গঙ্গোপাধ্যায়। ‘রসগোল্লা’ ছবিতেও তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শকরা। বর্তমানে টলিউডের প্রথম সারির অভিনেতাদের দৌড়ে উজান নিজের নামটা অন্তর্ভুক্ত করে ফেলেছেন।

সত্যম ভট্টাচার্য (Sattyam Bhattacharya) : ‘বল্লভপুরের রূপকথা’র রাজপুত্র সত্যম ভট্টাচার্যকে এখন প্রায় সকলেই চেনেন। নায়ক সুলভ না হয়েও নায়ক হয়ে উঠেছেন সত্যম। তার সাবলীল অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে বারবার। বক্স অফিসেও তার প্রতিফলন ঘটতে দেরি হয়নি।

চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury) : বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীও এপার বাংলার মানুষের মন জয় করে নিয়েছেন তার অভিনয় গুনে। হাওয়া ছবির পাশাপাশি কারাগার ছবিতেও তার অভিনয় মুগ্ধ করেছে দুই বাংলার দর্শকদের। তার ছবির ‘সাদা সাদা কালা কালা’ গানটি তো দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও ছড়িয়ে গিয়েছে।

ইন্দ্রনীল সেনগুপ্ত (Indranil Sengupta) : এই তালিকার সর্বশেষ নামটি হল বাঙালির প্রবাসী ফেলুদা ইন্দ্রনীল সেনগুপ্ত। সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’ ছবির মাধ্যমে ফেলুদা হিসেবে বড় পর্দায় এন্ট্রি হয়েছে তার। ফেলুদা চরিত্রে দর্শকরা তাকে খোলা মনে গ্রহণ করেছেন। যদিও এর আগে আগে বাংলা ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে মুম্বাইয়ের এই অভিনেতাকে।