বন্ধুত্ব ছিল গলায় গলায়, এই ৩ কারণে আজ রানী-ঐশ্বর্যের মধ্যে মুখ দেখাদেখি বন্ধ

Riya Chatterjee

Published on:

বলিউডের (Bollywood) সমকালীন সময়ের দুই অভিনেত্রী হলেন রানী মুখার্জি (Rani Mukherjee) এবং ঐশ্বর্য রাই (Aishwarya Rai)। প্রায় একই সময়ে তারা ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন। একটা সময় ছিল যখন এই দুই অভিনেত্রীর মধ্যে বন্ধুত্ব ছিল গলায় গলায়। কিন্তু একটা সময় পর তারা একে অপরের মুখ দেখতেও পছন্দ করতেন না। এর পেছনে জড়িয়ে ছিল তাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবনের তিনটি প্রধান কারণ।

ঐশ্বর্য এবং রানী তখন সবে বলিউডে প্রবেশ করেছেন। তখন সালমান খানের সঙ্গে ঐশ্বর্যর প্রেম এবং ঝামেলা সমানতালে চলছিল। ঠিক সেই মুহূর্তে শাহরুখ খানের সঙ্গে ঐশ্বর্য প্রথম ছবি করার সুযোগ পেলেন। ‘চলতে চলতে’ হতে পারত শাহরুখ-ঐশ্বর্য জুটির প্রথম ছবি। কিন্তু শোনা যায় সালমান খান নাকি শুটিং সেটে গিয়ে ঐশ্বর্যর সঙ্গে ঝামেলা করতে শুরু করেন।

SHAH RUKH AND RANI

দুজনের ঝগড়া এমন পর্যায়ে পৌঁছায় যে শাহরুখ সেখানে মধ্যস্থতা করতে এগিয়ে আসেন। আর ঠিক সেই সময়েই সালমান উল্টে শাহরুখের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন। এতে শাহরুখ এতই রেগে যান যে তিনি তৎক্ষণাৎ নায়িকা বদলের সিদ্ধান্ত নেন। ঐশ্বর্যর বদলে তিনি রানীকে নেওয়ার সিদ্ধান্ত নেন এবং সেইমত শুটিং হয়। এতে এই দুই অভিনেত্রীর মাঝে বন্ধুত্বের সম্পর্কে চিড় ধরে।

তবে শুধু এই একটি কারণ ছিল না, এরপর সালমানের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর ঐশ্বর্য এবং অভিষেক বচ্চনের বিয়ে হয়। এদিকে রানী মুখার্জীর সঙ্গে অভিষেক বচ্চনের প্রেমের খবরও সকলেই জানতেন। যদিও রানী এবং অভিষেকের সম্পর্ক ভেঙেছিল বহুদিন আগেই। আসলে অভিষেকের মা জয়া একটি কারণে রানীকে নিজের ঘরের বউ করতে চাননি।

Rani Mukherjee and Abhishek

প্রথম প্রথম রানীকে ছেলের বউ হিসেবে পছন্দ করলেও ‘ব্ল্যাক’ ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে রানী মুখার্জী পর্দাতে চুম্বন দৃশ্যে অভিনয় করায় জয়া পরিবারের সম্মানের কথা ভেবে এই সিদ্ধান্ত নেন। এরপর রানীর জায়গায় অভিষেকের সঙ্গে ঐশ্বর্যর বিয়ে হয়ে যায়। এমনকি এই বিয়েতে রানী মুখার্জীকে আমন্ত্রণ জানানো হয়নি। এতে তিনি বেশ অপমানিত বোধ করেছিলেন।

ABHISHEK AND AISHWARYA

এই সম্পর্কে সংবাদ মাধ্যমের কাছে রানী অবশ্য বলেছিলেন যদিও তাকে নেমন্তন্ন করা হয়নি কিন্তু তিনি অবশ্যই এই বিয়েতে যাবেন। তবে এরপর আর কখনও রানী এবং ঐশ্বর্যকে পারতপক্ষে একসঙ্গে দেখা যায়নি আর। একসঙ্গে সিনেমা করা তো দূরে থাক, তারা বিভিন্ন অনুষ্ঠানেও একে অপরকে এড়িয়ে চলেন।