নাম বদলিয়ে সুপারস্টার হয়েছেন, বলিউডের এই ১০ সেলিব্রিটির আসল নাম কেউ জানে না

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে পা রাখার পর দর্শকদের মনে ছাপ ফেলতে পারলে রাতারাতি সুনাম অর্জন করে তারকা বনে যাওয়া সম্ভব। বিগত প্রায় ১০০ বছরে ইন্ডাস্ট্রি অনেক নামী তারকাকে পেয়েছে। তবে বলিউড যেমন তাদের সুনাম এনে দিয়েছে তেমনই তাদের কাছ থেকে কেড়ে নিয়েছে তাদের আসল নাম। বলিউডের বেশিরভাগ তারকাই নিজের নাম ছেড়ে অন্য নাম নিয়ে সুপারস্টার হয়েছেন। এক নজরে দেখে নিন এই তালিকায় কারা রয়েছেন।

সানি দেওল (Sunny Deol) : বলিউড অভিনেতা ধর্মেন্দ্রর বড় ছেলে সানি দেওল বাবার মতই সুপারস্টার হতে পেরেছেন। অভিনয়ের পাশাপাশি এখন তিনি রাজনীতিতেও সমান সক্রিয় রয়েছেন। তবে তাকে সকলে যে নামে চেনেন সেটা তার আসল নাম নয় মোটেই। অভিনেতার আসল নাম অজয় সিং দেওল।

SUNNY DEOL

ববি দেওল (Boby Deol) : দাদার মত সানির ছোট ভাই বলিউডে নিজের আসল নামের বদলে ভিন্ন নামে পরিচিত হয়েছেন। ধর্মেন্দ্রর ছোট ছেলে দাদার মত না হলেও বেশ ভালই জনপ্রিয়তা পান। তার ঝুলিতে অসংখ্য হিট ছবি আছে। তার আসল নাম বিজয় সিং দেওল।

সেইফ আলি খান (Saif Ali Khan) : বলিউড অভিনেতা সেইফ আলি খানের আসল নাম যে সাজিদ আলি খান পতৌদি সেটা আপনার জানা ছিল কি? শর্মিলা ঠাকুর এবং মনসুর আলি খান পতৌদির একমাত্র পুত্র সেইফ নামেই জনপ্রিয়তা পেয়েছেন। করিনা কাপুরকে বিয়ে করার সময় তার আসল নামটা প্রকাশ্যে আসে।

SHILPA SHETTTY

শিল্পা শেট্টি (Shilpa Shetty) : বলিউডের অন্যান্য তারকাদের মত শিল্পা শেট্টির আসল নামও অনেকেই জানেন না। শিল্পার আসল নাম ছিল অশ্বিনী শেট্টি। কিন্তু বলিউড তাকে নতুন নাম দিয়েছে শিল্পা।

প্রীতি জিন্টা (Preity Zinta) : বলিউডের আরেক সুন্দরী অভিনেত্রী প্রীতি বেশ কয়েক বছর আগে বলিউড থেকে বিদায় নিয়েছেন। বহু বছর আগে তিনি সিনেমা ছেড়ে দিয়েছেন কিন্তু দর্শকরা আজও তাকে মিস করেন। প্রীতির আসল নাম ছিল প্রীতম সিং জিন্টা।

MITHUN CHAKRABORTY

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) : মহাগুরুর আসল নাম কি বলুন তো? জানতেন কি ইন্ডাস্ট্রিতে প্রবেশের আগে তিনিও পাল্টে ফেলেছিলেন নিজের নাম? মিঠুন নয়, এই অভিনেতার আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী।

অজয় দেবগন (Ajay Devgan) : সদ্য মুক্তি পেয়েছে অজয় দেবগন অভিনীত ছবি ভোলা। দক্ষিণের রিমেক এই ছবিটিও অজয় দেবগনের অ্যাকশনধর্মী ছবির তালিকায় সংযুক্ত হল। অজয় দেবগনের আসল নাম বিশাল বিরু দেবগন।

AMITABH BACHCHAN

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : অমিতাভ বচ্চনের আসল নাম অবশ্য অনেকেই জানেন। বলিউডে আসার আগে নিজের নাম ইনকিলাব শ্রীবাস্তব থেকে অমিতাভ বচ্চন রাখেন এই অভিনেতা। এখন গোটা বিশ্ব তাকে এই নামেই চেনেন।

প্রভাস (Prabhas) : দক্ষিণের এই জনপ্রিয় অভিনেতা এখন সমগ্র ভারতে সুপারস্টারের মত খ্যাতি পেয়েছেন। বাহুবলী অভিনেতার আসল নাম সূর্যনারায়ন ভেঙ্কট প্রভাস রাজু উৎপলাপতি। যেখান থেকে ছোট করে তিনি নিজের নাম রেখেছেন প্রভাস।

REKHA

রেখা (Rekha) : বলিউডের এভারগ্রিন বিউটি কুইন রেখাও তার নাম বদলে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন। জেমিনি গণেশনের কন্যা নিজের নামের পাশ থেকে বাবার পদবী তো ছেঁটে ফেলেইছেন সেই সঙ্গে ভানুরেখা গণেশন থেকে হয়ে উঠেছেন রেখা।