Hotstar-এ রয়েছে সেরা এই ১০ সিনেমা, না দেখে থাকলে দেখে নিন আজই

রইল Hotstar এর সেরা ১০ টি সিনেমার তালিকা, না দেখলে হবে চরম মিস

Avatar

Published on:

Best 10 Movies On Hotstar : হিন্দি সিনেমা (Hindi cinema) শুধুমাত্র‌ ভারতেই নয়, দক্ষিণ এশিয়ার বাংলাদেশ এবং পাকিস্তানের মত দেশেও বলিউড খুব জনপ্রিয়। এই দেশের বহু মানুষ হিন্দি সিনেমা দেখতে পছন্দ করে। বিশেষ এখন ওটিটি প্ল্যাটফর্ম (ott platform)-গুলোর জন্য ভারতীয়দের মত তারাও খুব সহজে দেখে নিতে পারছেন হিন্দি ছবি। এমনি একটি ওটিটি প্ল্যাটফর্ম হল ‘ডিজনি প্লাস হটস্টার’ (Disney Plus hotstar)। জেনে নিন এই ওটিটি প্ল্যাটফর্ম-এর সেরা ১০টি হিন্দি ছবির নাম।

ছিচোরে (Chhichhore) : প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অভিনীত জনপ্রিয় ছবিগুলোর মধ্যে অন্যতম হল এটি। ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল এই ছবিটি। আইএমডিবি (IMDB)-তে এই ছবিটি রেটিং পেয়েছি ৮.৩।

Raid

রেড (Raid) : সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা অজয় দেবগন (Ajay Devgan)। ২০১৮ সালের ১৬ মার্চ বড় পর্বের মুক্তি পেয়েছিল ছবিটি। বর্তমানে আইএমডিবিতে এই ছবির রেটিং রয়েছে ৭.৪।

ভাগ মিলখা ভাগ (Bhaag Milkha Bhaag) : মিলখা সিং এর জীবনী অবলম্বনে নির্মিত হয়েছিল এই ছবিটি যেখানে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেতা ফরহান আক্তার (Farhan Akhtar)-কে। ২০১৩ সালে মুক্তি পাওয়া এই ছবিটি আইএমডিবিতে রেটিং পেয়েছি ৮.২।

Super 30

সুপার ৩০ (Super 30) : অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan)-এর অভিনীত এই ছবিটি একটি জীবনী মূলক ছবি। গণিতবিদ আনন্দ কুমারের জীবনকে তুলে ধরা হয়েছে, এই ছবির মাধ্যমে। ২০১৯ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। বর্তমানে আইএমডিবিতে এই ছবির রেটিং রয়েছে ৭.৯।

বাজরাঙ্গি ভাইজান (Bajrangi Bhaijaan) : সলমন খান (Salman Khan) অভিনীত এই জনপ্রিয় ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৫ সালের ১৭ ই জুলাই। আইএমডিবিতে সেরা হিন্দি ছবির তালিকা এই ছবিটি রয়েছে। সেখানে ছবিটির এটিং পেয়েছে ৪.১।

Neerja

নির্জা (Neerja) : এই ছবিটি একটি জীবনীমূলক ছবি। অভিনেত্রী সোনাম কাপুরকে এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে। এই জনপ্রিয় মুক্তি পেয়েছিল ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি। ছবিটি আইএমডিবিতে রেটিং পেয়েছে ৭.৬।

ভুলভুলাইয়া (Bhool Bhulaiyaa) : অভিনেতা অক্ষয় কুমারের জনপ্রিয় ছবিগুলির মধ্যে অন্যতম হল এই ছবিটি। ২০০৭ সালের ১২ ই অক্টোবর বড় পর্দায় মুক্তি পেয়েছিল এই ছবিটি। আইএমডিবিতে এই ছবিটি রেটিং পেয়েছে ৭.৪।

Tanhaji

তানাজি (Tanhaji) : ভারতের একটি জনপ্রিয় ঐতিহাসিক চরিত্রের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছিল এই ছবিটি। ছবিটি অভিনয় করেছিলেন অজয় দেবগন (Ajay Devgan) । ছবিটি মুক্তি পেয়েছিল ২০২০ সালে‌। এই ছবিটি আইএমডিবিতে রেটিং পেয়েছে ৭.৫।

বাধাই হো (Badhaai Ho) : আয়ুষ্মন খুরানা (Ayushman Khurana) অভিনীত জনপ্রিয় এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ১৮ অক্টোবর। এই ছবিটি দর্শকদের মধ্যেও খুব জনপ্রিয় হয়েছিল। আইএমডিবিতে এই ছবিটি রেটিং পেয়েছে ৭.৯।

Massaan

আরও পড়ুন : না দেখলে চরম মিস, এক ক্লিকে দেখে নিন Allu Arjun অভিনীত ১০ টি সুপারহিট ফিল্ম

মাসান (Massaan) : অভিনেতা ভিকি কৌশল (Vicky Kaushal)-এর প্রথম ছবি হল এটি। ২০১৫ সালের ২৪ জুলাই এই ছবিটি মুক্তি পেয়েছিল। তবে মুক্তির আগে বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল ছবিটি। এখন আইএমডিবিতে এই ছবির রেটিং ৮.১।

আরও পড়ুন : এই সপ্তাহে OTT-তে মুক্তি পাচ্ছে একাধিক সিনেমা এবং ওয়েব সিরিজ, দেখে নিন সম্পূর্ণ তালিকা