মেকআপ ছাড়া বাংলা সিনেমার নায়িকাদের দেখতে কেমন লাগে, রইল ফটো গ্যালারি

Riya Chatterjee

Published on:

বলিউডের পাশাপাশি টলিউড নায়িকাদের চেহারার চমক কার্যত চমকে দেয় দর্শকদের। এই নায়িকারা ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে তাদের চেহারা যেমন ছিল, কয়েক বছর যেতে না যেতেই তাদের ভোল পাল্টে যায়। নায়িকাদের সাধারণত মেকআপ ছাড়া খুব কমই দেখা যায়। তবে টলিউডের (Tollywood) কিছু নায়িকার বিনা মেকআপের লুক (Tollywood Actress No Make Up Look) হয়েছে ভাইরাল। এক নজরে দেখে নিন ছবি।

স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee) : টলিউড নায়িকাদের মধ্যে অন্যতম সেরা সুন্দরী বলা যেতে পারে তাকে। গত দুই দশকেরও বেশি সময় ধরে টলিউডে অভিনয় করছেন স্বস্তিকা। নায়ক জিতের বিপরীতে তার জুটি একসময় ছিল দারুণ হিট। টলিউডের এই সুন্দরী নায়িকার বয়স এখন প্রায় ৫০ এর কাছাকাছি। তবে এখনও তার চেহারার গ্ল্যামার চমকে দেবে। দেখুন মেকআপ ছাড়াও কত সুন্দরী লাগে স্বস্তিকাকে।

পায়েল সরকার (Payel Sarkar) : টলিউডের এই অভিনেত্রীর বয়স এখন চল্লিশ পেরিয়ে গিয়েছে। টলিউডে তার অভিষেক হয়েছিল ২০০৪ সালে। প্রসেনজিৎ চ্যাটার্জী এবং কোয়েল মল্লিকের সঙ্গে ‘শুধু তুমি’ দিয়ে শুরু হয়েছিল তার অভিনয় যাত্রা। এরপর দেবের বিপরীতে ‘আই লাভ ইউ’ ছবি তার ভাগ্যের চাকা ঘুরিয়ে দেয়। বিনা মেকআপে পায়েলকে কেমন দেখতে লাগে দেখুন।

রাইমা সেন (Raima Sen) : মহানায়িকা সুচিত্রা সেনের নাতনি রাইমাও একজন অভিনেত্রী। তিনি তার মা মুনমুন সেন এবং দিদা সুচিত্রা সেনের মতই সৌন্দর্য পেয়েছেন। রাইমাকে বিভিন্ন সময় বিভিন্ন অবতারে দেখেছেন ভক্তরা। সব লুকেই যেন তিনি পিকচার পারফেক্ট। এখানে রইল রাইমার মেকআপ ছাড়া ছবি।

সায়ন্তিকা ব্যানার্জী (Sayantika Banerjee) : জিতের বিপরীতে অভিনয় করে টলিউডে অভিষেক হয়েছিল সায়ন্তনীর। প্রথম ছবিতেই কার্যত দর্শকদের মনে জায়গা করে নেন তিনি। তার চেহারা থেকে অভিনয় সবই পছন্দ হয়েছিল দর্শকদের। যদিও এরপর তার চেহারা নিয়ে খুঁতখুঁতে হয়ে পড়েন ভক্তরা। সবাই বলে সায়ন্তিকা নাকি কসমেটিক সার্জারি করিয়ে নিজের চেহারা বদলেছেন। সে যাই হোক, এখানে রইল সায়ন্তিকার মেকআপ ছাড়া ছবি।

 

পাওলি দাম (Paoli Dam) : নায়িকা মানেই ঝাঁ চকচকে ফর্সা সুন্দরী হতেই হবে ইন্ডাস্ট্রির এই মিথ ভেঙে গুঁড়িয়ে দেন পাওলি। টলিউডের বিভিন্ন ছবিতে তিনি অভিনয় করেছেন। একইসঙ্গে বলিউডেও অভিষেক ঘটেছে তার। ছবির প্রয়োজনে মেকআপ করলেও অন্যান্য সময় মেকআপ ছাড়া থাকাটাই পছন্দ পাওলির। বিনা মেক আপে তাকে কেমন দেখতে লাগে? দেখে নিন এখনই।

নুসরাত জাহান (Nusrat Jahan) : সায়ন্তিকার মত নুসরাতের নতুন চেহারাতেও আপত্তি জানিয়েছিলেন ভক্তরা। নুসরাত এর আগের চেহারার সঙ্গে এখনকার চেহারার মিল নেই তেমন। তার উপরে আবার সদ্য রোগাও হয়েছেন অভিনেত্রী। বিনা মেকআপে তার চেহারা দেখে সোশ্যাল মিডিয়াতে তুমুল সমালোচনা হয়েছিল।

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) : টলিউডের সুপারস্টার অভিনেত্রীদের মধ্যে মিমিও রয়েছেন। সর্বপ্রথম স্টার জলসার ‘গানের ওপারে’ ধারাবাহিকের হাত ধরে অভিনয় দুনিয়াতে পা রেখেছিলেন মিমি। এখন তিনি বাংলা সিনেমার বড় নায়িকা। মেকআপ ছাড়াও মিমির চেহারা পছন্দ করেছেন ভক্তরা। দেখে নিন সেই ছবি।

শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee) : শ্রাবন্তী চ্যাটার্জী খুব ছোট বয়স থেকেই অভিনয় করছেন। প্রসেনজিতের মায়ার বাঁধন ছবিতে তিনি বুম্বাদার মেয়ের চরিত্রে অভিনয় করেন। এখন তিনি নিজেই নায়িকা হয়ে উঠেছেন। সুন্দরী শ্রাবন্তীকে মেকআপ ছাড়া কেমন লাগে? রইল ছবি।

শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) : সদ্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল শুভশ্রীর ৭৫ বছর বয়সের একটি ছবি। আসলে হইচইয়ের আসন্ন ওয়েব সিরিজ ইন্দুবালা ভাতে হোটেলের জন্য ছিল শুভশ্রীর এই সাজ। শুভশ্রীকে খুব কমই মেকআপ ছাড়া দেখা যায়। এখানে রইল শুভশ্রীর মেকআপ ছাড়া ছবি।

কোয়েল মল্লিক (Koel Mallick) : রঞ্জিত মল্লিকের কন্যা কোয়েল মল্লিকের রূপের প্রশংসা তো সকলেই করেন। মেকআপ ছাড়াও কিন্তু কোয়েল ঠিক ততটাই সুন্দরী। এক নজরে দেখে নিন কোয়েলকে মেকআপ ছাড়া কেমন দেখতে লাগে।