১০ মাসের মাথাতেই বন্ধের মুখে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল, রইল শেষ সম্প্রচারের দিনক্ষণ

তলানিতে টিআরপি, মাত্র ১০ মাসেই বন্ধের মুখে জি বাংলার এই জনপ্রিয় সিরিয়াল

পিলু, লালকুঠি, এই পথ যদি না শেষ হয়, জি বাংলা (Zee Bangla) এই বছর বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক আচমকাই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে বছর শেষের আগে আরও এক ধামাকা খবর এল জি বাংলার তরফ থেকে। জি বাংলার আরেকটি জনপ্রিয় ধারাবাহিক এবার বন্ধ হওয়ার মুখে। ডিসেম্বর মাসেই পাততাড়ি গোটাতে চলেছে চ্যানেলের আরেকটি ধারাবাহিক।

মাত্র ১০ মাসের মাথাতেই বিদায় নিতে চলেছে জি বাংলার এই সিরিয়ালটি। প্রথম থেকেই টিআরপিতে তেমন এঁটে উঠতে পারছিল না, যে কারণে শুরুর এক মাসের মধ্যেই স্লট বদলে দেওয়া হয়। বর্তমানে রাতের দিকে ১০.৩০ টার সময় এই ধারাবাহিকটিকে দেখছেন দর্শকরা। কিন্তু আর মাত্র কিছুদিনের মধ্যেই সিরিয়ালটি বিদায় নেবে। ঠিকই ধরেছেন, কথা হচ্ছে জি বাংলার ‘উড়ন তুবড়ি’কে (Uron Tubri) নিয়ে।

এই বিষয়ে আনন্দবাজার অনলাইন এর কাছে সত্যি খবরটা জানিয়েছেন তুবড়ি ওরফে সোহিনী বন্দোপাধ্যায়। তিনি বলেছেন, “হ্যাঁ, শুনেছি শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু কবে শেষ দিনের শুটিং হবে তা তো বলতে পারব না।” এভাবে একের পর এক ধারাবাহিক হঠাৎ করেই বন্ধ করে দিচ্ছে স্টার জলসা এবং জি বাংলা। নেপথ্য থেকে টিআরপি কম হয়ে যাওয়াই কারণ বলে অনুমান করছেন দর্শকরা।

টিআরপি নিয়ে রেষারেষিতে বারবার দর্শকদের পছন্দের সিরিয়ালের উপর আঘাত করা হচ্ছে। টিআরপি না থাকলে তিন মাসের মধ্যেও ধারাবাহিক বন্ধ করে দিতে পিছপা হচ্ছে না চ্যানেলগুলো। মাধবীলতা, বৌমা একঘরের মত সিরিয়ালগুলোকে স্টার জলসা মাত্র তিন মাসের মধ্যে বন্ধ করে দেয়। তবে শুধু টিআরপিই যে সব সিরিয়ালের ভাগ্য নির্ধারণ করে এমন কিন্তু নয়।

স্টার জলসার ধূলোকণা ধারাবাহিক এখন টিআরপির দৌড়ে এগিয়ে আছে। তা সত্ত্বেও সম্প্রতি জানা গিয়েছে এই ধারাবাহিকটিকেও নাকি বন্ধ করে দেওয়া হবে। একইভাবে খুকুমণি হোম ডেলিভারির টিআরপি ভাল থাকা সত্ত্বেও আচমকাই বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। জি বাংলাতে খুব তাড়াতাড়িই আসছে নতুন ধারাবাহিক রাঙ্গা বউ। যে কারণে এই পথ যদি না শেষ হয়কে সরে যেতে হল।

যতদূর জানা যাচ্ছে, ডিসেম্বর মাসেই উড়ন তুবড়ির শেষ শুটিং হবে। তার বদলে রাত ১০.৩০টায় নতুন কোনও সিরিয়াল আসার সম্ভাবনা কম। সম্ভবত প্রাইম টাইমের কোনও দুর্বল স্লট থেকে কোনও একটি সিরিয়ালকে সরিয়ে দেওয়া হবে ওই স্লটে। অতএব রাঙ্গা বউয়ের পর জি বাংলা আরও কোনও এক নতুন সিরিয়াল আনতে পারে। আবার প্রাইম টাইম থেকেও আরেক জনপ্রিয় ধারাবাহিকের স্লট হারানোর সম্ভাবনা দেখা যাচ্ছে।