তানপুরার স্টাইলে সেতার বাজিয়ে ব্যাপক ট্রোলড আহির, ট্রোলিংয়ের মুখে চ্যানেল কতৃপক্ষ

তানপুরার স্টাইলে সেতার বাজাচ্ছে পিলুর নায়ক! পিলুকে নিয়ে ট্রোলিং চরমে

Zee Bangla Pilu is Trolled for Musical Instrument

সম্প্রতি জি বাংলাতে (Zee Bangla) শুরু হয়েছে নতুন ধারাবাহিক পিলুর (Pilu) সম্প্রচার। প্রেম এবং গানের মিশেলে গৌরব রায় চৌধুরী এবং মেঘা দাঁ জুটির এই ধারাবাহিক শুরুতেই ধাক্কা খেল নেট মাধ্যমে। অভিযোগের তীর ধারাবাহিকের নায়ক আহিরের দিকে। যে একজন সঙ্গীত বিশারদ। সারাদিন গানের মধ্যে ডুবে থাকে। তবে সে জানেই না সেতার কিভাবে ধরতে হয়! সেতারকে তানপুরার মত করে বাজিয়ে চরম ট্রোল হল আহির।

ধারাবাহিকের নায়ক-নায়িকার জীবন জুড়ে রয়েছে গান। গানই তাদের মধ্যে সংযোগের মাধ্যম। একজন শাস্ত্রীয় সংগীতের অনুরাগী। অপরজন অর্থাৎ ধারাবাহিকের নায়িকা পিলু লোকগান গায়। কাজেই ধারাবাহিকের বেশিরভাগ অংশ জুড়েই থাকবে গান। কিন্তু চ্যানেলের তরফ থেকে শেয়ার করা একটি গানের ভিডিওতে শাস্ত্রীয় সঙ্গীত বিশারদ আহিরকে সেতার বাজাতে দেখে নেটিজেনরা সমালোচনায় মেতে উঠলেন।

ধারাবাহিকের ওই প্রোমো ঘিরে নেট মাধ্যমে উত্তেজনার পারদ চড়ছে। কেউ লিখছেন, “আমরা গর্বিত। বাংলা টিভি সিরিয়াল এর কাছে। Multitasking একেই বলে। সেতার, তানপুরা মিলেমিশে একাকার,,..!!!!”। জনপ্রিয় লেখিকা পরমা ব্যানার্জিও এই ভিডিও দেখে মন্তব্য না করে থাকতে পারেননি। তিনি লিখলেন, “সেতারকে তানপুরার মত বাজাচ্ছে! খুব স্বাভাবিক এরা দুটোর তফাত জানে না। কেমন দেখতে হয় সেটা তো নয়ই.. চূড়ান্ত অশিক্ষিত সর্বত্র”।

লেখিকার মন্তব্যের নিচে কমেন্টের ঝড় বয়ে যাচ্ছে। ধারাবাহিক শুরু হতে না হতেই পিলুকে নিয়ে দর্শকের অভিযোগের অন্ত নেই। গানকেই প্রধান প্রেক্ষাপট করে এগোচ্ছে ধারাবাহিক। অথচ নির্মাতাদের গানের বিষয়ে সূক্ষ্ম জ্ঞানটুকুও নেই বলে নেটিজেনরা দাবি করছেন। বিশেষত যে নায়ক নিজেকে শাস্ত্রীয় সঙ্গীত বিশারদ বলে দাবি করে, তার এমন ভুল হওয়া কাম্য নয়। তাই সকলেই নির্মাতাদের অজ্ঞতাকে বিঁধছেন।

এই ধারাবাহিকে অভিনয় করছেন জি বাংলা ডান্স বাংলা ডান্স রিয়েলিটি শোয়ের প্রতিযোগিনী মেঘা। এই প্রথম অভিনয় জগতে পা রাখলেন তিনি। তার বিপরীতে অভিনয় করছেন গৌরব রায় চৌধুরী। এর আগে অভিনেতাকে ত্রিনয়নী এবং ওগো নিরুপমা ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে। গল্পের শুরুতেই সংগীতশিল্পী আদিত্য নারায়ণের বাড়ির জগদ্ধাত্রী পুজোতে ধুনুচি নাচ করে সকলের মন জয় করে নিয়েছে পিলু। এবার সে আসবে আদিত্য নারায়ণের বাড়ি সুরমন্ডলে। তারপরই গল্পের মোড় নতুন দিকে ঘুরবে বলে মনে করছেন দর্শকরা।