অভিনয় ছেড়ে দিলেন বাংলা সিরিয়ালের এই জনপ্রিয় অভিনেত্রী, ভক্তদের মাথায় হাত

পুজোর আগেই দুঃসংবাদ, অভিনয় ছেড়ে দিলে এই জনপ্রিয় অভিনেত্রী

Zee Bangla Phirki actress Sampriti Poddar Left Acting for Higher Studies

বাংলা টেলিভিশন (Bengali Telivision) ইন্ডাস্ট্রিতে বর্তমানে একের পর এক নতুন নতুন মুখের আমদানি হচ্ছে। নায়ক এবং নায়িকারা বলতে গেলে এখন সবাই নতুন। তবে একটি-দুটি ধারাবাহিকে অভিনয় করার পর আর নতুন কাজ হাতে পেতেও বেশ সংঘর্ষ করতে হচ্ছে বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) কলাকুশলীদের। বিশেষত বাংলা ধারাবাহিকগুলোও এখন আর খুব বেশিদিন চলছে না। এক বছর পূর্ণ হওয়ার আগেই বিদায় নিতে হচ্ছে অভিনেতা-অভিনেত্রীদের।

বর্তমানে দর্শকদের চাহিদা অনুসারে সিরিয়াল আনা এবং এগিয়ে নিয়ে যাওয়ার উপর জোর দিচ্ছেন নির্মাতারা। যে কারণে অনেক ধারাবাহিক মাঝপথেই বিদায় নিচ্ছে টেলিভিশন থেকে। জি বাংলা এরকমই একটি ধারাবাহিক ছিল ‘ফিরকি’ (Phirki)। ধারাবাহিকের গল্পটা আর পাঁচটা ধারাবাহিকের তুলনায় আলাদা হলেও টিআরপির অভাবে তাড়াতাড়িই তা বন্ধ করে দিতে হয়। তবে অল্প কিছুদিনের মধ্যেই দর্শকদের থেকে অনেক ভালবাসা পেয়েছিলেন অভিনেত্রী সম্প্রীতি পোদ্দার (Sampriti Poddar)।

Sampriti Poddar

সম্প্রীতি এই ধারাবাহিকের নায়িকা চরিত্রে অভিনয় করেন। ধারাবাহিকে দেখানো হয় এক হিজড়ের কুড়িয়ে পাওয়া মেয়ে ফিরকি যাকে সে সন্তান স্নেহে মানুষ করে। ফিরকির ছোটবেলা থেকে শুরু করে বড়বেলা পর্যন্ত কাহিনী এগিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। সেই সঙ্গে তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের মানুষদের নিয়েও সমাজকে একটি বার্তা দেওয়াই ছিল এই ধারাবাহিকের প্রধান লক্ষ্য। নবাগতা হলেও ‘ফিরকি’ চরিত্রে নজর কেড়েছিলেন সম্প্রীতি।

তবে এই অভিনেত্রী এখন অভিনয় জীবনকে পুরোপুরি বিদায় জানিয়ে নতুন জীবনে প্রবেশ করতে চলেছেন। যতদূর জানা যাচ্ছে তিনি আপাতত অভিনয় জগত থেকে দূরে এমনকি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে চলে যাচ্ছেন। এই খবরে যতটা না অবাক হয়েছেন ভক্তরা তার থেকেও বেশি দুঃখ পেয়েছেন মনে মনে। আসলে ‘ফিরকি’ ধারাবাহিকে ভাল অভিনয় করার পর সম্প্রীতি আরও বেশ কিছু ধারাবাহিকে অংশ নিয়ে দর্শকদের খুব কাছের শিল্পী হয়ে উঠেছিলেন। আচমকা তার এই সিদ্ধান্ত তাই অবাক করেছে তাদের।

‘ফিরকি’র পর কালার্স বাংলার ‘মন মানে না’ সিরিয়ালে একটি গুরুত্বপূর্ণ চরিত্র তিনি অভিনয় করছিলেন। ‘অপরাজিত’ সিনেমাতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয় করেন। তার হাতে অল্পবিস্তর বেশ ভালই কাজের সুযোগ ছিল। তাহলে হঠাৎ কেন কেরিয়ারের মাঝপথে এমন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন সম্প্রীতি? কোন নতুন জীবনের হাতছানিতে তিনি এই সিদ্ধান্ত নিলেন?

আসলে অভিনয় ছেড়ে এবার নিজের পড়াশোনা স্বপ্নপূরণ করতে বিদেশ যাচ্ছেন সম্প্রীতি। তিনি সোশ্যাল মিডিয়াতে অনুরাগীদের জানিয়েছেন ইংল্যান্ডের ইউনিভার্সিটি অফ লিডসে উচ্চ শিক্ষার সুযোগ এসেছে তার হাতে। এই ইউনিভার্সিটি থেকে তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করবেন। তার এই নতুন জার্নির খবরে দুঃখ পেলেও তাকে শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন ভক্তরা।