জি বাংলার মহালয়ায় এবার দুর্গা শুভশ্রী, প্রকাশ্যে এলো দুর্গারূপে শুভশ্রীর নতুন লুক

মহালয়ায় জি বাংলায় দেবী দুর্গারূপে শুভশ্রী গাঙ্গুলী, রইলো ফটোগ্যালারি

Zee Bangla Mohaloya 2021

মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই শুরু হয়ে যাবে দেবী দুর্গার আরাধনার প্রস্তুতি। তার আগে মহালয়ার (Mahalaya) ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে রেডিওতে ‘মহিষাসুরমর্দিনী’ তো শুনতেই হবে। একই সঙ্গে টিভিতেও মহিষাসুরমর্দিনীর অসুর দমনের দৃশ্য দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শক। কাজেই এই দফাতে বাংলা চ্যানেলগুলিও মহালয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে।

স্টার জলসা, কালার্স বাংলার পাশাপাশি জি বাংলাও (Zee Bangla) নেমে পড়েছে সেই লড়াইয়ে। এই দফাতে জি বাংলার তরফ থেকে মহালয়ার দিন ধরে সম্প্রচার করা হবে ‘নানা রূপে মহামায়া’ (Nanarupe Mahamaya)। এবার মহালয়ায় দুর্গার সাজে সেজেছেন টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। সম্প্রতি চ্যানেলের তরফ থেকে দুর্গা সাজে শুভশ্রীর লুক প্রকাশ করা হয়েছে। সেখানে দেবী দুর্গার নানা রূপে দেখা গিয়েছে শুভশ্রীকে।

উল্লেখ্য, শুভশ্রী এর আগেও চারবার মহালয়ার দুর্গা সেজেছিলেন। জি বাংলার তরফ থেকেই ৩ বার দুর্গাসাজে সাজানো হয়েছিল তাকে। ২০১০ সালে জি বাংলার সম্প্রচারিত ‘ওই ভুবনমোহিনী মহালয়া’, ২০১২ সালে ‘৫১ সতিপীঠ’, ২০১৯ সালে ‘১২ মাসে ১২ রূপে দেবীবরণ মহালয়া’ অনুষ্ঠানে দেবী দুর্গা রূপে ধরা দিয়েছিলেন শুভশ্রী। মাঝে ২০১৪ সালে রূপসী বাংলা চ্যানেলে সম্প্রচারিত ‘নবরূপে অদ্রিজা’ – মহালয়াতেও দুর্গা হয়েছিলেন শুভশ্রী। এবার ২০২১ এ জি বাংলাতেও তিনিই দুর্গা।

জি বাংলার অফিশিয়াল পেজ থেকে নানারূপে মহামায়ার টিজার প্রকাশ করা হয়েছে। সেখানে মহামায়া রূপে ধরা পড়েছেন শুভশ্রী। লাল পাড় সাদা শাড়ি, কপালে বড় সিঁদুরের টিপ, সিঁথিতে চওড়া সিঁদুর, কপালে আঁকা কলকা, নাকে বড় টানা নথ, আলতা রাঙানো হাতে তিনি সত্যিই অনন্যা। তার এমন স্নিগ্ধ, মোহময়ী রূপে মুগ্ধ হয়েছেন নেটিজেন। এবারে দেবীপক্ষের সূচনাতে জি বাংলা যে জমজমাট মহালয়ার আয়োজন করেছে, তা এই টিজার থেকেই স্পষ্ট।

জি বাংলার আয়োজিত এই মহালয়াতে থাকছে আরও অনেক নতুন চমক। সমস্ত চমকের সাক্ষী থাকতে হলে অবশ্যই মহালয়ার ভোরে চোখ রাখতে হবে জি বাংলার পর্দায়। যদিও দেবী দুর্গার সাজে শুভশ্রী লুক নিয়ে এখন থেকেই দু’ভাগে ভাগ হয়ে গিয়েছে নেট দুনিয়া। দর্শকের একাংশ শুভশ্রীর এই লুকে মুগ্ধ। তবে শুভশ্রীর চেহারা নিয়ে এখানেও কটাক্ষ করতে ছাড়ছেন না সমালোচকেরা।

এমনিতেই দেবী দুর্গারুপে ক্যামেরার সামনে ধরা দেওয়াটা অভিনেত্রীদের পক্ষে যথেষ্ট চ্যালেঞ্জিং। কারণ এর সঙ্গে জড়িয়ে থাকে দর্শকের আবেগ। কাজেই একটু এদিক-ওদিক হলেই চরম সমালোচনার মুখে পড়তে হবে অভিনেত্রীদের। ইউভানের জন্মের পর থেকেই কার্যত শুভশ্রীর চেহারা নিয়ে নেটদুনিয়ায় সমালোচনা শুরু হয়েছে। সন্তানের জন্মের পর ‘ডান্স বাংলা ডান্স’ প্ল্যাটফর্মের হাত ধরে তিনি আবার ক্যামেরার পর্দার সামনে ফিরেছেন।