‘হাতের লেখার কি ছিরি’! ‘মিঠাই’য়ের উচ্ছেবাবুর হাতের লেখা দেখেই অজ্ঞান নেটিজেনরা

উচ্ছেবাবুর হাতের লেখা কাগের ঠ্যাং বগের ঠ্যাং, আদৃতের হাতের লেখা নিয়ে চূড়ান্ত ট্রোল সোশ্যাল মিডিয়াতে

mithai adrit hand writing

‘মিঠাই’ (Mithai) ধারাবাহিকের উচ্ছেবাবু ওরফে আদৃত রায় (Adrit Roy) এবার সোশ্যাল মিডিয়ার হাসির পাত্রে পরিণত হলেন। জি বাংলার জনপ্রিয় ‘মিঠাই’ সিরিয়ালের নায়কের হাতের লেখা নাকি একেবারেই ভাল না। সম্প্রতি তার লেখা দেখে নেট মাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে। উচ্ছেবাবুর হাতের লেখা বাচ্চাদের থেকেও খারাপ! এমনটাই বলছেন সকলে।

আসলে উচ্ছে বাবুর বউ মিঠাইরানী এখন প্রেগন্যান্ট। তাই মিঠাইকে নিয়ে দারুণ চিন্তিত সিদ্ধার্থ। মিঠাইয়ের যত্নে যাতে কোনও ত্রুটি না হয় তার জন্য সব সময় নজর রাখছে সিড। মিঠাই কখন কী খাবে, কী করবে সবটাই যেন ডাক্তারের পরামর্শ মেনে হয়, তারই চেষ্টা করছে সিদ্ধার্থ। আর এর জন্যেই সে ডাক্তারের বলা সমস্ত কথা গোটা গোটা হরফে বাংলায় লিখে রাখছে। কারণ মিঠাইয়ের ‘ইঞ্জিরি’ যে বেশ দুর্বল!

ডাক্তারের কথা অনুযায়ী মিঠাই যাতে সব কাজ করে তার জন্য সমস্ত পরামর্শ একটা সাদা পাতার উপর লিখে রাখে সিদ্ধার্থ। এদিকে তার লেখা দেখে তো নেটিজেনদের চক্ষু চড়কগাছ! সোশ্যাল মিডিয়াতে এই ছবি শেয়ার হতেই গড়াগড়ি খাচ্ছেন সকলে। বিভিন্ন ফ্যান পেজগুলোতে এই লেখা শেয়ার হচ্ছে। একজন এই ছবি শেয়ার করে লিখলেন, “এতদিন শুধু নিজের হাতের লেখা খারাপ ভাবতাম এখন এটা দেখার পর মনে হচ্ছে না আমার মত আরও অনেকে আছে।’”

কেউ মজা করে লিখছেন, “কাগের ঠ্যাং বগের ঠ্যাং লেখা মনে হয় এটাকেই বলে।” তবে অনেকেই আবার এটাকে নেহাত মজার ছলে নিতে রাজি নন। তারা মন্তব্য করছেন, “বাংলা সিনেমা-সিরিয়ালে কাজ করেও এমন হাতের লেখা। সত্যি লজ্জা পাওয়া উচিত।” যদিও মিঠাই ভক্তরা অবশ্য মনে করছেন আদতে আদৃতের হাতের লেখা এত খারাপ নয়।

mithai adrit roy handwriting

ধারাবাহিকে সিদ্ধার্থ হল বিদেশ ফেরত নায়ক, একসময় বড় অফিসে কাজ করত সে। মিঠাইয়ের গড়গড় করে ইংরেজি বলা উচ্ছে বাবু আসলে বাংলা লেখায় সড়গড় নয় এটা দেখানোর জন্যই আদৃতকে ইচ্ছাকৃতভাবেই এইভাবে লিখতে হয়েছে। যদিও তাতে অবশ্য কটাক্ষ করতে ছাড়ছেন না নেটিজেনরা। আপাতত উচ্ছেবাবুর এই হাতের লেখা নিয়েই সোশ্যাল মিডিয়াতে মিঠাইকে ট্রোল্ড হতে হচ্ছে।

আগামী ১৪ই নভেম্বর থেকে এই ধারাবাহিকের স্লট বদলে যাবে। রাত আটটার বদলে সন্ধে ছটার সময় সম্প্রচারিত হবে ধারাবাহিকটি। সেই সঙ্গে ধারাবাহিককেও বেশ কিছু পরিবর্তন আসবে। গল্প এবার এগোবে সিধাইয়ের ছেলেকে নিয়ে। আর মিঠাইয়ের জায়গায় সম্প্রচারিত হবে নতুন ধারাবাহিক নিম ফুলের মধু।