হয়ে গেল শেষ দিনের শুটিং, রাতারাতি বন্ধ হচ্ছে জনপ্রিয় এই ধারাবাহিক, রইল অন্তিম সম্প্রচারের দিনক্ষণ

তলানিতে টিআরপি, জনপ্রিয় সিরিয়াল এবার বন্ধের মুখে, হয়ে গেল শেষ দিনের শুটিং

Zee Bangla Lalkuthi serial last day shoot is over and you need to know the last date of telecasting

গত ছয় মাসে জি বাংলা (Zee Bangla) এবং স্টার জলসাতে (Star Jalsha) একের পর এক নতুন ধারাবাহিক এসেছে। আবার আশাতীতভাবে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিককে মাঝপথে বন্ধ করে দেওয়া হয়েছে। চ্যানেলের এই সিদ্ধান্তে দর্শকরা বেজায় ক্ষুব্ধ। কিন্তু টিআরপির উপর নির্ভরশীল বাংলা চ্যানেলগুলো দুর্বল স্লটের ধারাবাহিক সরিয়ে সেই জায়গায় নতুন ধারাবাহিক আনছে।

এরই মধ্যে স্টার জলসা এবং জি বাংলাতে কিছু পুরনো ধারাবাহিক বন্ধ করে সেই জায়গায় নতুনের সম্প্রচার শুরুও হয়েছে। বাংলা ধারাবাহিক একসময় যেখানে ৩-৪ বছর কিংবা তারও বেশি চলেছে, এখন দেখা যাচ্ছে ১ বছর পার করতেই হিমশিম খেয়ে যাচ্ছেন সিরিয়াল নির্মাতারা। বেশ কিছু ধারাবাহিকের মেয়াদ ৩ থেকে ৬ মাস পর্যন্ত চলছে!

কিছুদিন আগেই স্টার জলসার বৌমা একঘর মাত্র তিন মাসের মাথায় বন্ধ করে দেওয়া হয়। এবার জি বাংলার একটি সিরিয়ালও ৬ মাসের মাথাতে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। আগে শোনা যাচ্ছিল ‘এই পথ যদি না শেষ হয়’ এবার বন্ধ হয়ে যেতে পারে। নতুন ধারাবাহিক ‘সোহাগ জলে’র কারণে উর্মি-সাত্যকির পথ চলা এখানেই বন্ধ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল।

সোহাগ জল আসছে জি বাংলাতে রাত ৯.০০টার স্লটে। এদিকে আবার ‘এই পথ যদি না শেষ হয়’ এর নতুন প্রোমো দেওয়া হয়েছে। অর্থাৎ ধারাবাহিক এখানই শেষ হবে না। শুধু স্লট বদলে যাবে আধ ঘন্টার জন্য। অর্থাৎ ‘এই পথ যদি না শেষ হয়’ এবার থেকে রাত ৯ টার বদলে রাত ৯.৩০ টার সময় সম্প্রচারিত হবে। এই স্লটে এখন লালকুঠি দেখানো হয়। শীঘ্রই এই ধারাবাহিক বন্ধ হয়ে যাবে।

আসলে এরই মধ্যে লালকুঠি ধারাবাহিকের শেষ দিনের শুটিং সম্পন্ন হয়ে গিয়েছে। গত বুধবার লালকুঠির শুটিং শেষ হয়েছে। রাহুল-রূকমা জুটির এই সিরিয়ালটিকে নিয়ে প্রথম দিকে বেশ আশাবাদী ছিলেন দর্শকরা। কিন্তু সম্প্রচার শুরু হওয়ার পর গত ৬ মাস ধরে লালকুঠি সেভাবে টিআরপি পায়নি। তাই ৬ মাসের মধ্যেই সিরিয়াল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল।

এই বছরের ২ রা মে লালকুঠির সম্প্রচার শুরু হয়েছিল। তবে রাত ৯.৩০ টার স্লটে অনুরাগের ছোঁয়ার বিপরীতে লালকুঠি মাথা তুলে দাঁড়াতে পারেনি। রাহুল-রূকমার কেমিস্ট্রি এখানে ব্যর্থ হয়। শুটিং শেষ হলেও এখনও আরও কিছুদিন লালকুঠি দেখতে পাবেন দর্শকরা। সম্ভবত আগামী ২৭শে নভেম্বর ধারাবাহিকের শেষ সম্প্রচার হবে।