বদলে গেল ‘ডান্স বাংলা ডান্স’ ও ‘দিদি নাম্বার ওয়ান’এর সম্প্রচারের সময়

Zee Bangla Dance Bangla Dance Season 11 and Didi No 1 Time Slot Changed for Dadagiri Unlimited Season 9

টেলিভিশনের (Bengali Telivision) পর্দায় আবারও ফিরলেন দাদা। শুরু হচ্ছে ‘দাদাগিরি আনলিমিটেড সিজন ৯’ (Dadagiri Unlimited Season 9)। সঞ্চালকের ভূমিকায় ফের হাজির ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন অধিনায়ক বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। আগামী ২৫শে সেপ্টেম্বর থেকে প্রতি শনি এবং রবিবার রাত ৯.৩০ টা থেকে সম্প্রচার হবে ‘দাদাগিরি আনলিমিটেড সিজন ৯’। সম্প্রচারের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই কার্যত দর্শকমহলে বিভিন্ন প্রশ্নের উদ্রেক হয়েছে।

প্রথমত, জি বাংলায় (Zee Bangla) বর্তমানে নাচের রিয়েলিটি শো ‘ডান্স বাংলা ডান্স’ (Dance Bangla Dance) চলছে ওই একই দিনে এবং একই সময়ে। চলতি বছরের মে মাস থেকে প্রতি শনিবার ও রবিবার রাত ৯.৩০ টায় সম্প্রচার হয় এই রিয়েলিটি শো। টেলিভিশনের পর্দার এই সুপারহিট রিয়েলিটি শো কার্যত শেষ হতে এখনও বেশ কয়েক পর্ব বাকি। অতএব দাদাগিরি শুরু হওয়ার আগে কোনমতেই এই রিয়েলিটি শো শেষ হওয়ার কথা নয়।

তবে দর্শকের দুশ্চিন্তার কোনও কারণ নেই। কারণ এই রিয়েলিটি শো মাঝপথে বন্ধ হয়ে যাচ্ছে না। শুধু তার সম্প্রচারের সময় বদলে যাচ্ছে। ২৫শে সেপ্টেম্বর থেকে প্রতি রবিবার রাত ৮.৩০ টা থেকে ‘ডান্স বাংলা ডান্স’ সম্প্রচার করা হবে বলে জানা যাচ্ছে। অর্থাৎ এবার থেকে সপ্তাহে কেবল একদিনই নতুন সময়ে দেখতে পাবেন নাচের রিয়েলিটি শো।

যদিও এতে আরেক সমস্যা দেখা দিয়েছে। কারণ এতদিন প্রতি রবিবার রাত ৮.৩০ টা থেকে সম্প্রচার হয়ে এসেছে ‘দিদি নাম্বার ওয়ান’ এর বিশেষ পর্ব। কাজেই ‘ডান্স বাংলা ডান্স’ ওই সময়ে শুরু হলে স্বাভাবিকভাবেই ‘দিদি নাম্বার ওয়ান’ এর রবিবার স্পেশাল পর্ব দেখতে পাবেন না দর্শক। বদলে সপ্তাহের ওই একটি দিনেই ‘ডান্স বাংলা ডান্স’ দেখে সন্তুষ্ট থাকতে হবে দর্শককে।

অঙ্কুশ হাজরা (Ankush Hazra) এবং বিক্রম চ্যাটার্জীর (Bikram Chatterjee) সঞ্চালনায় শুরু থেকেই সুপার হিট ‘ডান্স বাংলা ডান্স’। এখানে বিচারকের আসনে বসে আছেন বলিউড সুপারস্টার গোবিন্দা (Govinda), টলিউডের গ্ল্যামার ক্যুইন শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Gnguly) ও সুপারস্টার জিৎ (Jeet)। ওম সাহানী, দেবলীনা কুমার, রিমঝিম মিত্র ও সৌমিলি বিশ্বাস বসেছেন নৃত্যগুরুর আসনে।

এদিকে আবার কালার্স বাংলাতেও শুরু হয়েছে সংগীতের মহাযুদ্ধ। প্রতি শনিবার এবং রবিবার রাত ৮.৩০টা থেকে এই শো দেখেন দর্শক। মীরের সঞ্চালনায় দর্শকের প্রিয় এবং পরিচিত গায়ক-গায়িকাদের সংগীতের লড়াই নিয়ে এই রিয়েলিটি শো’য়ের জনপ্রিয়তাও কিন্তু কিছু কম নয়। কাজেই একই দিনে একই সময়ে দুই চ্যানেলের দুটি রিয়েলিটি শো যে একে অপরকে জোরদার টেক্কা দেবে তা বলার অপেক্ষা রাখে না। গান এবং নাচের মধ্যে কোন দিক বেছে নিচ্ছেন আপনি?