শুভশ্রীর ছেলের জন্মদিন, ভাগ্নে ইউভানের জন্মদিনে গান গাইলেন জিৎ গাঙ্গুলি

দেখতে দেখতে একবছর পার করলো রাজ-শুভশ্রীর ছেলে ইউভান, মন খুলে গান গাইলো মামা জিৎ গাঙ্গুলী

দেখতে দেখতে ১ বছর পেরোলো ইউভান (Yuvaan)। ২০২০তে আজকের দিনেই শুভশ্রীর (Subhashree Ganguly) কোল আলো করে জন্ম নিয়েছিল জুনিয়র রাজ (Raj Chakraborty)। তার জন্মের খুশিতে মেতে উঠেছিল নেট দুনিয়া। আজও সোশ্যাল মিডিয়ার সেন্সেশন সে। তার নামে রয়েছে একাধিক ফ্যানপেজ। বলতে গেলে টলিউডের প্রথম স্টারকিড হলো ইউভান, যাকে ঘিরে নেটিজেনদের মাতামাতি চোখে পড়ে। বলতে গেলে বলিউড তারকা সাইফিনার প্রথম সন্তান তৈমুরের জনপ্রিয়তাকেও ছাপিয়ে গিয়েছে এই ছোট্ট খুদে।

আজ তার প্রথম জন্মদিন (Birthday)। স্বভাবতই প্রথম জন্মদিনে তার জন্য রাজকীয় সেলিব্রেশনের ব্যবস্থা করেছেন রাজশ্রী। তবে জাঁকজমক অবশ্যই নিতান্তই ঘরোয়াভাবেই হচ্ছে। বাইরের লোকেদের সেখানে প্রবেশ নিষেধ। বাবা-মা এবং পরিবারের সদস্যদের পাশাপাশি এদিন ইউভানকে আশীর্বাদ করার জন্য তার জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকছেন ইস্কনের কয়েকজন প্রভু। শুভশ্রীর দিদি দেবশ্রী জানিয়েছেন, এদিন রাজপুত্রের জন্মদিনে কৃষ্ণের পুষ্পাভিষেকও হবে!

দেবশ্রীর ছেলে অনীশ দীর্ঘ দিন ধরে ইস্কনের সঙ্গে যুক্ত। ভাইয়ের প্রথম জন্মদিনের যাবতীয় ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছে সে। আনন্দবাজার অনলাইনের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে দেবশ্রী জানিয়েছিলেন, “রাজ আর শুভ (শুভশ্রী) ইস্কন থেকে কয়েক জন প্রভুকে ডেকেছে। তাঁরাই থাকবেন ইউভানের জন্মদিনে। পুষ্পাভিষেক হবে। অর্থাৎ কৃষ্ণ ঠাকুরকে ফুল দিয়ে স্নান করানো হবে।” এর সঙ্গে থাকছে কীর্তনের বন্দোবস্ত। দেবশ্রী জানালেন, “ইউভান গান খুব ভালবাসে। কীর্তনটাও ওর খুব ভাল লাগবে।”

ইউভানের জন্মের পরপরই সেলিব্রিটি তকমা জুড়ে যায় তার নামের পাশে। ইউভানের নামে খোলা ফ্যান পেজগুলিতে তার বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও শেয়ার করা হয়েছে। এদিনও ঘড়ির কাঁটা রাত ১২টা ছোঁওয়ার অপেক্ষায় ছিলেন অনুরাগীরা। তারপর ১২টা বাজতেই নেট মাধ্যমে নামলো শুভেচ্ছার ঢল। রাজ এবং শুভশ্রীও সন্তানের ছবি নেট মাধ্যমে শেয়ার করে তাকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন। শুভশ্রী লিখেছেন, “শুভ জন্মদিন জান। এক বছর হল তুমি একজন মায়ের জন্ম দিয়েছ। আমার সন্তান ইউভানের জন্য নিঃস্বার্থ ভালবাসা।”

রাজও তার পোস্টে লিখেছেন, “এক বছরের জন্মদিনের অনেক শুভেচ্ছা। ইউভান তুমি আমার গর্ব, আমার ভালবাসা, আমার পৃথিবী, আমার সব”। রাজশ্রীপুত্রের জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন বাবা যাদব, ইমন চক্রবর্তী, স্বস্তিকা দত্তের মতো তারকারা। ছোট্ট ইউভান নেট মাধ্যমে এতটাই জনপ্রিয় যে তাকে নিয়ে সর্বক্ষণ মেতে থাকেন অনুরাগীরা। এর মধ্যেই আবার কখনো করিনা কাপুর খানের কোলে দেখা গিয়েছিল ইউভানকে! কখনও আবার বিরাট এবং অনুষ্কার মেয়ে ভামিকা বলেও নেটের মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছিল ইউভানের ছবি। সবটাই অবশ্য এডিটিংয়ের সৌজন্যে।

এইটুকু বয়সেই অনেক কিছু শিখে নিয়েছে ইউভান। কখনো তাকে দেখা গিয়েছে বাবার সঙ্গে মোটরবাইকের হ্যান্ডেল হাতে বাইক চালানো শিখছে সে! কখনও আবার তাকে দেখা যায় মায়ের ‘ঝিংকুনাকুর’ গানের তালে কোমর দোলাতে। আবার মামা জিৎ গাঙ্গুলীর সঙ্গে ইউভানকে গিটার বাজাতে দেখেও অবাক নেটিজেন। বড় হয়ে সেও যে তার বাবা-মায়ের মতোই সেলিব্রিটি হবে, সে বিষয়ে নিশ্চিত নেটিজেনরা।