বলিউডে হিন্দি গান গেয়ে ফের ভাইরাল ‘মানিকে মাগে হিথে’-খ্যাত ইয়োহানি

শ্রীলংকান র‍্যাপ গায়িকা ইয়োহানি ডি সিলভার (Yohani De Silva) ‘মানিকে মাগে হিথে’তে (Manike Mage Hithe) মেতেছে আসমুদ্র হিমাচল। বিশেষত ভারত এবং বাংলাদেশে হু হু করে বেড়েছে তার খ্যাতি। এহেন বিদেশি সংগীতের সুরে মুগ্ধ বলিউডও। বলিউডের (Bollywood) তাবড় তাবড় তারকাদের ‘মানিকে মাগে হিথে’র তালে সোশ্যাল মিডিয়ায় ভিডিও বানাতে দেখা গিয়েছে। বলিউড এবার খোদ গায়িকাকে দিয়েই নতুন ছবির গান রেকর্ড করালো।

‘মানিকে মাগে হিথে’ গানটি ভাইরাল হওয়ার পরেই একটি সাক্ষাৎকারে ইয়োহানি বলিউডে গান গাওয়ার ইচ্ছে প্রকাশ করেন। তার সেই ইচ্ছে যে এত তাড়াতাড়ি পূরণ হয়ে যাবে, একথা কার্যত তিনি নিজেও ভাবতে পারেননি। বলিউডের আসন্ন ছবি ‘সিদ্দাত’ এর টাইটেল ট্রাকটি শোনা যাবে ইয়োহানির কন্ঠে। বলিউডের তরফ থেকে এই অফার পেয়ে উচ্ছ্বসিত সাগরপারের গায়িকা। নিজের ইউটিউব এবং ইনস্টাগ্রামে নতুন গান নিয়ে একাধিক ভিডিও শেয়ার করেছেন তিনি।

উল্লেখ্য, এই ‘সিদ্দাত’ ছবির হাত ধরেই বলিউডে পা রাখতে চলেছেন ভিকি কৌশলের ভাই সানি কৌশল। তার বিপরীতে অভিনয় করছেন ‘ইংলিশ মিডিয়াম’ এর নায়িকা রাধিকা মদন (Radhika Madan)। ছবিতে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করছেন ডায়না পেন্টি। এই ছবির প্রমোশনেও ইয়োহানির গাওয়া গানটি ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে। এদিকে সোশ্যাল মিডিয়ায় গানটি রিলিজ হতেই ভাইরাল হয়েছে ইতিমধ্যে।

ইয়োহানির ভারতীয় অনুরাগীদের জন্য রয়েছে জোড়া সুসংবাদ। বলিউডে গান গাওয়ার পাশাপাশি শ্রীলংকার কন্যে লাইভ কনসার্টে ভারতের স্টেজ মাতাতে আসছেন। ইতিমধ্যেই ভারতের দুটি জায়গায় কনসার্ট করার প্রস্তাব পেয়েছেন তিনি। ৩০শে সেপ্টেম্বর গুরুগ্রাম এবং ৩রা অক্টোবর হায়দরাবাদে ইয়োহানির লাইভ কনসার্ট আছে।

আরও পড়ুন : ‘মানিকে মাগে হিথে’ গায়িকার এক মাসের আয় লজ্জায় ফেলে দেবে বড় বড় সংস্থার কর্মীদেরও

ভারতের লাইভ কনসার্ট নিয়ে ব্যাপক উৎসাহিত ইয়োহানি। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “এই দেশের মানুষ আমায় প্রচুর ভালোবাসা দিয়েছেন। বলিউড তারকারা যখন আমার গানে বিভিন্ন ভিডিও বানাচ্ছিলেন, আমার গান শেয়ার করছিলেন তখন আমার খুব ভালো লাগছিল। তাই এই দুটো কনসার্ট নিয়ে খুব উচ্ছ্বসিত। আশা করি লাইভ কনসার্টে মানুষকে আনন্দ দিতে পারব”।

আরও পড়ুন : ‘মানিকে মাগে হিতে’ গানটির বাংলা অর্থ কী, রইলো গানটির বাংলা অনুবাদ

উল্লেখ্য, ২০২১ এ সর্বাধিক জনপ্রিয়তা পেয়েছে ইয়োহানির গাওয়া গানটি। যদিও এই গান প্রথম চামাথ সংগীতের প্রযোজনায় ২০১৯ সালে মুক্তি পেয়েছিল। সতীশন ও র‌্যাপার দুলান এআরএক্স গেয়েছিলেন এই গান। তবে তখন সেভাবে সাফল্য পায়নি ‘মানিকে মাগে হিথে’। ২০২১ এ যখন ইয়োহানির কন্ঠে গানটি আবার ইউটিউবে রিলিজ হল তখন কার্যত রেকর্ড গড়ে ফেলল এই গান। একইসঙ্গে ব্যাপক জনপ্রিয়তা পেলেন ইয়োহানি। তার গাওয়া গানটি ইতিমধ্যেই ৮.৭ কোটি মানুষ দেখেছেন। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তার ব্যাঙ্ক ব্যালেন্স।