দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার খুশিতে আত্মহারা যশ, নিলেন পিতৃহীন শিশুদের আর্থিক সাহায্যের দায়িত্ব

সদ্য বাবা হয়েছেন টলিউড (Tollywood) অভিনেতা যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। তার সঙ্গিনী নুসরাত জাহানের (Nusrat Jahan) গর্ভে জন্ম নিয়েছে তার দ্বিতীয় সন্তান। বাবা হওয়ার খুশিতে এমনিতেই মন ভরে আছে অভিনেতার। খুশির এই মুহূর্তটিকে আরও বিশেষ করে তোলার জন্য নতুন এক পদক্ষেপ নিলেন যশ। যারা অনাথ, পিতৃপরিচয়হীন, মাতা-পিতার স্নেহ ছায়া থেকে বঞ্চিত, তাদের জন্য বিশেষ কিছু করার উদ্যোগ নিলেন টলিউডের এই অভিনেতা।

মঙ্গলবার ভবানীপুরের প্রেরণা শেল্টার হোমে উপস্থিত হয়েছিলেন যশ। সারাটা দিন তিনি অনাথ শিশুদের সঙ্গেই কাটিয়েছেন। এই শিশুরা আবার তার অনুরাগীও বটে। এদের মধ্যে কেউ কাগজ কেটে যশের ছবি নিজের কাছে জমিয়ে রাখে। কেউ আবার সুযোগ পেলেই যশের ডায়লগ বলে শোনায়। ৬-১৮ বছর বয়সী এই অনাথরা টলিউড অভিনেতার উপস্থিতিতে বেজায় খুশি।

এদিন অনাথ মেয়েদের হাতে খাবার তুলে দেন তিনি। এবার খুদে ভক্তদের আবদারে সাড়া দিয়ে তাদের খাতায় নিজের নাম লিখে দেন তিনি। পছন্দের নায়ককে এত কাছ থেকে পেয়ে ছোট ছোট শিশুরাও আনন্দে মেতে উঠেছিল। শুধু তাই নয়, যশ এদিন প্রেরণা শেল্টার হোমের মেয়েদের পড়াশোনা এবং স্বাস্থ্য খাতে সাহায্য করার প্রস্তাব রেখেছেন।

এদিন যশ যতক্ষণ হোমে ছিলেন, ছোট ছোট মেয়েদের সঙ্গে গল্প করেছেন। সকলে সার বেঁধে দাঁড়িয়ে পছন্দের নায়কের সঙ্গে কথা বলেছে। ৬ বছর বয়স থেকে ১৮ বছর বয়সি মেয়েদের দেখাশোনার দায়িত্ব নিয়েছে প্রেরণা। তাদের পড়াশোনা থেকে শুরু করে স্বাস্থ্য, ভরণপোষণের দায়ভার রয়েছে প্রেরণার উপর। যশ এদিন প্রেরণা শেল্টার হোম কর্তৃপক্ষকে আশ্বাস দিয়েছেন, ওই হোমের মেয়েদের যেকোনও প্রয়োজনে সব রকম সাহায্য করতে তিনি রাজি।

আরও পড়ুন : নুসরাতের থেকেও সুন্দরী যশের প্রাক্তন স্ত্রী, গুণে গুণে দশ গোল দেবে অভিনেত্রীকে

বিগত কয়েকদিনে যশের নামে বহু অপপ্রচার হয়েছে। তার সঙ্গিনীর নুসরাত জাহান গর্ভবতী হতেই নুসরাত এবং তার সম্পর্ক নিয়ে নেট মাধ্যমে বহু কাদা ছোঁড়াছুঁড়ি হয়। যদিও শেষ হবে অবশ্য কান দেননি যশরত। নিজেদের সন্তানকে পরম যত্নে পৃথিবীতে এনেছেন তারা।প্রথমদিকে পিতৃপরিচয় গোপন রাখলেও পরে অবশ্য সন্তানের বার্থ সার্টিফিকেটে বাবার নামের জায়গায় যশ নিজের নাম তুলে ধরেন।

আরও পড়ুন : পিতৃপরিচয়ই হল কাল, নিষিদ্ধ ঘোষণা করা হল যশকে, শুরু হল বয়কট যশের ট্রেন্ড

আপাতত সন্তানকে নিয়ে বেজায় ব্যস্ত যশরত। সন্তানের অভিভাবকত্ব থেকে পিতৃত্ব, সবটাই সামলাচ্ছেন যশ। তার মাঝেই পিতৃ পরিচয়হীনদের জন্য বিশেষ উদ্যোগ নিলেন তিনি। সন্তানের জন্মের আনন্দে আত্মহারা হলেও তিনি কার্যত পিতৃ-মাতৃহীনদের ভুলে যাননি। প্রেরণা শেল্টার হোমের দিকে তাই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন যশ।

আরও পড়ুন : অবশেষে স্বীকৃতি পেল বড় ছেলে, প্রকাশ্যে এলো যশের প্রথম পক্ষের ছেলে