বন বিড়ালের মলের কফি খেলেন নুসরাত, ভিডিও দেখে ঘেন্নায় রি রি করবে শরীর

বনবিড়ালের মলের কফি খাচ্ছেন নুসরাত, ভিডিও দেখে ছি ছি করছে নেটপাড়া

Yash Dasgupta and Nusrat Jahan drinking coffee made with jungle cats stool

বাঙালি আপাদমস্তক ভোজনবিলাসী। সারা পৃথিবীর হরেক রকমের কুইজিন বলতে গেলে বাঙালির জানা। পৃথিবীর বিভিন্ন দেশের চা কিংবা কফি বানানোর নিয়মও আলাদা। তবে বন বিড়ালের মলে নির্গত কফি (Coffee made with jungle cat stool) বীজ দিয়ে তৈরি পানীয় কখনও কি চেখে কিংবা চোখে দেখার সুযোগ হয়েছে? জানেন এই কফির উপকারিতা কী রয়েছে?

সদ্য টলিউড (Tollywood) অভিনেতা যশ দাশগুপ্ত (Yash Dasgupta) এবং অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) এমনই এক অদ্ভুত পানীয় পান করলেন। নিজে হাতে কফি বানিয়ে সেই কফি পান করার ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন তারা। দেখে গা গুলিয়ে উঠতে পারে, কিন্তু যশরত যেভাবে কফির কাপে চুমুক দিচ্ছেন তাতে তাদের তৃপ্তির ছাপ সুস্পষ্ট।

এই কফি আসলে ইন্দোনেশিয়ার এক ধরনের বিশেষ পানীয়। সদ্য ইন্দোনেশিয়াতে ঘুরতে গিয়েছেন এই সেলিব্রিটি জুটি। আর সেখানে গিয়ে তারা ‘লুওয়াক কফি’ চেখে দেখলেন।এই কফি বানানোর পদ্ধতিটা বেশ আজব বলে মনে হতে পারে।

ইন্দোনেশিয়ার স্পেশাল ‘লুওয়াক কফি’ বানানোর নিয়ম হল প্রথমে বন বিড়ালকে কফি বিনস বা কফির বীজ খাওয়াতে হবে। এবার তার পাকস্থলীর উৎসেচকে জারিত হয়ে মলের সঙ্গে যে কফি বীজ বেরিয়ে আসবে সেটাই হলো আসল কফি। সেই বীজ বেছে শুকিয়ে রোস্ট করে নিতে হবে। সেই দিয়ে বানিয়ে নিলেই নাকি তৈরি হয়ে যাবে এই স্পেশাল কফি!

নুসরাতের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে যশ এবং নুসরাত দুজনে মিলে নিজের হাতে কফি বানাচ্ছেন এবং তার স্বাদ নিচ্ছেন। কফি পান করে যশ নুসরাতের তৃপ্তি দেখে রীতিমতো কটাক্ষের বন্যা বইয়ে দিচ্ছেন নেটিজেনরা।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat J Ruhii (@nusratchirps)

একথা ঠিক যে পৃথিবীর বিভিন্ন প্রান্তে অনেক রকমের অদ্ভুত জিনিস খাওয়ার চল আছে। সাপ, ব্যাং, গিরগিটি টিকটিকি, মানুষ সর্বভুক। তেমনই পশুর মল থেকে নির্গত কফি খাওয়ার চল রয়েছে ইন্দোনেশিয়াতে। তবে এই অদ্ভুত পানীয় না চেখে স্রেফ জেনেই ছি ছি করছেন নেটিজেনরা।