মহিলাকে পেঁচিয়ে পিষে দিল তারই ‘পোষা’ অজগর, ভিডিও দেখে শিউরে উঠছেন নেটিজেনরা

সন্তান স্নেহে বাড়িতে পুষেছিলেন সাপ, সুযোগ বুঝে মালিককে পেঁচিয়ে পিষে দিল সেই অজগর

বাড়িতে অনেকেই নানা ধরনের পোষ্য রেখে থাকেন। কুকুর, বিড়াল, থেকে শুরু করে পাখি, খরগোশ, গরু ছাগল তো অনেকেই পোষেন, তবে কেউ কেউ আবার অতি সাহসীও হন। সাধারণ নিরীহ জীবজন্তু তাদের একেবারেই না পসন্দ। পোষ্য হিসেবে তাদের পছন্দের তালিকায় থাকে বনের হিংস্র জীবজন্তু। বাঘ, সিংহ থেকে শুরু করে সাপ (Snake), বন্য জন্তু জানোয়ার বাড়িতে রেখে পোষার চল রয়েছে পৃথিবীর বিভিন্ন দেশে।

সোশ্যাল মিডিয়াতে অনেকেই দেখে থাকবেন বিদেশে বাঘ, সিংহ, বিষধর সাপকেও পোষ মানিয়ে নেন অনেকে। তবে এমনটা করতে গিয়ে কখনও কখনও বিপদের সম্মুখীনও হতে হয় বৈকি। যেমন সম্প্রতি এক মহিলা তার পোষা পাইথনের (Python) দ্বারা আক্রমণের শিকার হলেন। বিশাল বড় আকৃতির একটি সাপ এক মহিলাকে জড়িয়ে রীতিমত পিষছে! সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হল সেই ভয়ংকর ভিডিও।

প্রায় ১ মিনিট ৪৮ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে ঘরের মধ্যে একটি বিশাল আকৃতির কাঁচের খাঁচার মধ্যে একটা বড় পাইথনকে ঢুকিয়ে রেখেছিলেন ওই মহিলা। খাঁচার ঢাকনা খুলে তিনি তার পোষ্যকে দেখতে যান। সাপটি তৎক্ষণাৎ বাইরে বেরিয়ে আসে আর কোনও কিছু বুঝে ওঠার আগেই আচমকা ওই মহিলার হাতের ছোবল মারে। যদিও অজগর বা পাইথনের বিষ থাকে না তবে বিষধর সাপের তুলনাতে কোনও অংশেই কম প্রাণঘাতী নয় এই প্রজাতির সাপ।

‘পোষা’ সাপের আক্রমণ সামাল দিয়ে উঠতে পারলেন না ওই মহিলাও। তিনি অত্যন্ত আদর করেই তার পোষ্যকে ‘বেবি গার্ল’ ডেকে তার খোঁজখবর নিতে এসেছিলেন। তবে আক্রমণাত্মক সাপটি উল্টে প্রথমে খাঁচা থেকে বেরিয়ে তার হাত পেঁচিয়ে ধরে। তারপর ধীরে ধীরে খাঁচার বাইরে বেরিয়ে ওই মহিলাকে সম্পূর্ণ আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরে। সাপের গায়ে এত জোর যে ওই মহিলা তার সঙ্গে পেরে উঠছিলেন না। অপর আরেক ব্যক্তি তার সাহায্য করতে আসেন।

কিন্তু ওই মহিলা এবং ওই ব্যক্তি দুজনে মিলেও সাপের সঙ্গে পেরে ওঠেন না। সাপটি ধীরে ধীরে হাতের সঙ্গে মহিলার পা-ও জড়িয়ে ধরে। দেখা যায় মহিলার হাত কেটে গিয়ে ঝরঝর করে রক্ত পড়ছে। এমন ভয়ঙ্কর ভিডিও দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন নেটিজেনরা। কেউ লিখছেন, “হিংস্র জন্তুকে পোষ্য বানানোর চেষ্টা করলে কী পরিণতি হতে পারে, এটা তারই প্রমাণ”। কেউ লিখলেন, “মহিলা ভুলে গিয়েছিলেন ওটা একটা পাইথন, বাচ্চা মেয়ে নয়।”