টাকার থেকেও বড় আত্মসম্মান, কপিল শর্মা শো ছাড়ার আসল কারণ জানালেন উপাসনা

মোটা টাকার পারিশ্রমিক, জনপ্রিয়তাও ছিল তুঙ্গে, তবুও কেন কপিল শর্মা শো ছাড়লেন উপাসনা সিং

UPASANA SINGH

হিন্দি টেলিভিশনের (Hindi Telivision) দুনিয়ার দ্য কপিল শর্মা (The Kapil Sharma Show) শো সম্পর্কে দেশ-বিদেশে প্রায় সকলেই জানেন কিংবা জীবনে একবার হলেও নাম শুনেছেন। ভারতের কমেডি কিং কপিল শর্মার শো ঘিরে দর্শকদের মনে তুমুল উন্মাদনা কাজ করে। একা কপিল শর্মা নন, এই শোয়ের সঙ্গে জড়িত প্রায় প্রত্যেক সদস্যই শোয়ের জনপ্রিয়তার পেছনে মুখ্য ভূমিকা গ্রহণ করেছেন।

সুনীল গ্রোভার, চন্দন প্রভাকর, কিকু সারদা, সুমনা চক্রবর্তী, ক্রুষ্ণা অভিষেক থেকে শুরু করে উপাসনা সিং (Upasana Singh), কপিল শর্মা শোয়ের দৌলতে আজ এই নামগুলোর সঙ্গে পরিচিত গোটা বিশ্ব। অন্যান্যরা এখনও এই শোয়ের সঙ্গে যুক্ত থাকলেও উপাসনা সিং সেই বহুদিন আগেই শো ছেড়ে দিয়েছেন। এত জনপ্রিয়তা থাকা সত্ত্বেও কেন এমন সিদ্ধান্ত নিলেন তিনি?

২০১৭ সালে তাকে শেষবারের মতো টিভির পর্দায় দেখা গিয়েছিল। তারপর থেকে শোতে কপিলে ‘বুয়াজি’র আর দেখা মেলে না। কোথায় হারিয়ে গেলেন তিনি? আর কেনই বা এত জনপ্রিয় শো থেকে নিজেকে সরিয়ে নিলেন? এই প্রশ্ন ভাবিয়েছে দর্শকদের। সম্প্রতি এই বিষয় নিয়ে মুখ খুললেন উপাসনা।

ভক্তরা জানতে চাইছিলেন উপাসনার কপিল শর্মা শো ছেড়ে দেওয়ার আসল কারণ। সেই নিয়ে বলতে গিয়ে অভিনেত্রী জানিয়েছেন এই ‘বুয়াজি’ চরিত্র যা তাকে এত জনপ্রিয়তা এনে দিয়েছে সেই চরিত্রটাই নাকি তার পোষাচ্ছিল না! তার আর ভালো লাগছিল না কাজ করতে। তাই তিনি কপিলের শো ছেড়ে দেন।

তার কথায়, “টাকা একটা সময় পর্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু তারপর নিজের তৃপ্তিটা বেশি জরুরি হয়ে পড়ে। আমি এমন চরিত্রে অভিনয় করতে চাই যা আমার পছন্দ হবে। আমি প্রযোজকদেরও বলি এমন চরিত্র দিতে যা সবাই করতে পারে না। যেমন কপিলের শো দু আড়াই বছর ধরে করছিলাম আমি। একটা সময় এল যখন মনে হল এই চরিত্রটায় বেশি কিছু করার নেই।”

উপাসনা স্পষ্ট জানিয়েছেন তিনি এখান থেকে ভালো পারিশ্রমিকই পেতেন। টাকা নিয়ে কোনও সমস্যা ছিল না। সমস্যাটা ছিল চরিত্র আর কাজ নিয়ে। তিনি কপিলকে চরিত্র বদলে দেওয়ার কথাও বলেছিলেন। তাতে লাভ না হওয়াতে শেষমেশ শো ছেড়ে বেরিয়ে যান উপাসনা।

তাই বলে এই নয় যে কপিলের সঙ্গে তার কোনও মনোমালিন্য রয়েছে। এখনও কমেডি কিংয়ের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। ভালো কোনও চরিত্র থাকলে সেই চরিত্রে যেন তাকে ফেরানো হয়, তিনি এমনটাই বলে রেখেছেন কপিলকে। তাই কে বলতে পারে? আগামী দিনে হয়তো মনের মত চরিত্রে আবারও কপিল শর্মা শোতে দেখা যাবে উপাসনাকে!