কেন পদবী থাকতেও ব্যবহার করেন না তাব্বু, কী তার আসল পদবী

কেন নিজের পদবী ব্যবহার করেন না তাব্বু, ফাঁস হল তার আসল পদবী

Here is Why Bollywood Actress Tabu is not married yet

বলিউড (Bollywood) অভিনেত্রী তাব্বুকে (Tabu) আজ সকলেই এক ডাকে চেনেন। ৯০ এর দশকের এই অভিনেত্রীর বলিউডে বেশ সুনাম রয়েছে। সদ্য জন্মদিন গিয়েছে তার। সেই উপলক্ষে সোশ্যাল মিডিয়াতে প্রিয় অভিনেত্রীকে শুভেচ্ছাতে ভরিয়ে দিয়েছেন ভক্তরা। ৪ঠা নভেম্বর, তাব্বুর জন্মদিন গিয়েছে। তার জীবনের এই বিশেষ দিনে তার ব্যক্তিগত জীবনের কিছু কথা উঠে আসছে বারবার।

বলিউডে তাব্বু নামে পা রেখেছিলেন অভিনেত্রী। জীবনে কখনও তিনি পদবী ব্যবহার করলেন না। তাই বলে এই নয় যে তার নামের পাশে কোনও পদবী নেই। তবে পদবী তো দূরে থাক, তাব্বুর সম্পূর্ণ নামটাও জানেন না অনেকেই। তার সম্পূর্ণ নাম তবস্সুম ফতিমা হাশমি। তিনি যে তার নামের পাশে পদবী ব্যবহার করেন না তার পেছনে রয়েছে একটি বিশেষ কারণ।

তাব্বু ছোট থেকেই তার বাবার পদবী ব্যবহার করেন না। তার কারণ তার বয়স যখন মাত্র তিন বছর তখন তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়। বাবার সঙ্গে কোনওদিনই তার তেমন যোগাযোগ ছিল না। তার বাবা পরে আবার বিয়ে করেন। তাব্বু এবং তার মায়ের সঙ্গে তার তেমন কোনও সম্পর্ক ছিল না আর।

ছোট থেকেই তাব্বু ভীষণ অন্তর্মুখী স্বভাবের মানুষ ছিলেন। হায়দ্রাবাদে মামার বাড়িতে দাদু ও দিদার কাছেই বড় হয়েছেন তিনি। তার কথায়, “আমার মা শিক্ষিকা ছিলেন। তাই বেশি সময়টা দাদুর কাছে থেকেই কেটেছে। আমি খুব শান্ত ছিলাম। দিদা আমায় বই পড়ে শোনাত। আমি চুপচাপ শুনতাম। আমার কখনও কোনও বক্তব্য ছিল না। ইন্ডাস্ট্রিতে এসে নায়িকা হওয়ার পরেও নেই।”

তবে সেই মেয়েটিই পরবর্তী দিনে বলিউডে দাপিয়ে রাজত্ব করেছেন। জিতেছেন জাতীয় পুরস্কার। তারপরেও তিনি বাবার সঙ্গে সম্পর্ক রাখতেন না। আসলে বাবার প্রতি ছোট থেকেই তার কোনও টান ছিল না। বাবার পদবী ব্যবহার করতেও কখনও তার ইচ্ছে হয়নি। এর কারণ হিসেবে তিনি বলেন বাবার পদবী তার কখনও গুরুত্বপূর্ণ বলে মনে হয়নি। স্কুলেও ফতিমাই ছিল তার পদবী।

বিভিন্ন অনুষ্ঠানে তার বোনেরা বাবার সঙ্গে দেখা করেন বটে কিন্তু তিনি কখনও বাবার মুখ দেখারও প্রয়োজন বোধ করেন না। তার কথায়, “যে যেমন ভাবে বড় হয়েছি, তাতে আমি খুব খুশি। নিজের মত থাকতে ভালবাসি আমি।” বাবাকে নিয়ে কোনও কৌতুহলও কোনদিন তার ছিল না।