ফেসবুক প্রতিষ্ঠাতা Mark Zukerberg প্রতিদিন এক টি-শার্ট পরেন কেন

1598

জীবনে সফলতা অর্জন করতে গেলে অবশ্যই সফল মানুষদের পথ অনুসরণ করা উচিত। তাদের রোজনামচা, জীবন-দর্শন, আত্ম জীবনী থেকে অনুপ্রেরণা পেয়ে থাকেন অনেকেই। পৃথিবীর সফলতম ব্যক্তিদের মধ্যে অন্যতমরা হলেন ফেসবুকের আবিষ্কর্তা মার্ক জুকেরবার্গ (Mark Zuckerberg) , প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (Barack Obam)। সারা পৃথিবীর মানুষ এদের পথ অনুসরণ করার চেষ্টা করে থাকেন।

Why does Mark Zuckerberg Wear the Same Clothes?

আপনি কি জানেন মার্ক জুকেরবার্গ (Mark Zuckerberg) একই পোশাক রোজ কেন পরেন Why Mark Zuckerberg wears Same T Shirt? বিভিন্ন ইন্টারভিউ কিংবা অনুষ্ঠানে যখনই মার্ককে দেখা যায় তখন তাকে একই পোশাকে দেখেন দর্শক। এর পেছনে কারণ কি তা জানতে নিশ্চয়ই মন চায় আপনার? why does mark zuckerberg wear the same clothes? এর পেছনে কিন্তু সাইকোলজি তথা মনোবিদ্যা কাজ করে।

Why Mark Zuckerberg Wears the Same Clothes?

মার্ক জুকেরবার্গের মতো সফল ব্যক্তিরা সর্বদা জীবনের বড় বড় সমস্যা, কর্মক্ষেত্র সংক্রান্ত বিষয়গুলিকে নিয়েই মশগুল থাকেন। তাই সকালে উঠে কি পোশাক পরবো, ব্রেকফাস্টে কি খাব, তা ভাবার জন্য অতিরিক্ত সময় খরচ করতে চান না তারা। ঘুম থেকে ওঠার পর তারা সম্পূর্ণ সময়টা নিজেদের অফিশিয়াল কাজ সম্পর্কে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যয় করেন।

Why Mark Zuckerberg Wear Grey Shirt?

এখানেই উঠে আসবে সাইকোলজি সংক্রান্ত “ডিসিশন ফ্যাটিগ’ এর প্রসঙ্গ। খুব সহজ একটি উদাহরণ দিয়ে এই বিষয়টিকে ব্যাখ্যা করা যায়। যখন আমরা সকালে ঘুম থেকে উঠি তখন আমাদের এনার্জি লেভেল থাকে চরমে। এই সময়ে আমরা যেকোনো কাজ খুব মন দিয়ে এবং সর্বশক্তি দিয়ে করতে পারি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিশেষত রাতের দিকে কোনো কাজ করার জন্য আমাদের আর সেই এনার্জি থাকে না।

Why Billionaires & Millionaires Wear the Same Clothes?

এই থিওরি শরীরের পাশাপাশি মনের ক্ষেত্রেও কিন্তু সমানভাবে কার্যকর। সকালে ঘুম থেকে উঠে আমরা যে উপযুক্ত সিদ্ধান্তগুলি নিই রাতের দিকে আমাদের সেই ক্ষমতা ধীরে ধীরে হ্রাস পায়। তাই মার্ক জুকেরবার্গের মতো সফল মানুষেরা কি খাব, কি পরবো ইত্যাদি নিয়ে চিন্তা না করে দিনের ব্রহ্ম মুহূর্তটিকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার কাজে ব্যয় করে থাকেন। এমনটা করতে পারেন আপনিও। তাহলে সফলতা নিঃসন্দেহে আপনাকে ধরা দেবে।